Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ , সময়- ১০:২৫ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
তথ্য প্রযুক্তি খাতে প্রকৃত উন্নয়নের চেয়ে প্রচার বেশি বিএনপি সঙ্গে ঐক্য গড়ে কী পেলেন ড. কামাল, হারালেন পুরোনো ও পরীক্ষিত বন্ধুদের সিএমএইচে ভর্তি প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম  ‘#মি টু’ আন্দোলনের মুখে শেষ পর্যন্ত পদত্যাগে বাধ্য হলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী  শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্য দিয়ে দুই নারী জঙ্গির আত্মসমর্পণ, অপারেশন সমাপ্তি ঘোষণা বঙ্গবন্ধু শহীদ ছোট ছেলে শেখ রাসেলের ৫৪তম জন্মদিন, আগামীকাল | প্রজন্মকণ্ঠ জাতীয় ঐক্যকে ‘জগাখিচুড়ি’ বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নরসিংদীর মাধবদীতে জঙ্গি আস্তানা নিলুফা ভিলা থেকে দুই জঙ্গির আত্মসমর্পণ  আত্মসমর্পণের আহ্বান : সাড়া দিচ্ছে না 'নিলুফা ভিলা'য় অবস্থানরত জঙ্গিরা, যোগাযোগের চেষ্টা চলছে  বৈশ্বিক প্রতিযোগিতা সক্ষমতা সূচকে এক ধাপ পিছিয়েছে বাংলাদেশ । প্রজন্মকণ্ঠ 

ঈদে নতুন নোট মিলবে ১৪টি ব্যাংক শাখায়


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ২২ আগস্ট ২০১৭ ৬:৫২ এএম:
ঈদে নতুন নোট মিলবে ১৪টি ব্যাংক শাখায়

ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থিত ১৪টি ব্যাংক শাখা থেকে নতুন নোট বিনিময়ের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ব্যাংক। আগামী ২৭ আগস্ট থেকে ঈদের ছুটির আগের দিন পর্যন্ত এসব ব্যাংক শাখা থেকে ৫ থেকে ১০০ টাকা মূল্যমানের নোট নেওয়া যাবে। এ ছাড়া বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টার থেকেও জনসাধারণ নতুন নোট নিতে পারবেন।

গতকাল রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ব্যাংক এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জনতা ব্যাংকের আবদুল গণি রোড শাখা, সোনালী ব্যাংকের রমনা করপোরেট শাখা, অগ্রণী ব্যাংকের এলিফ্যান্ট রোড ও রূপালী ব্যাংকের মহাখালী শাখা থেকে নতুন নোট বিতরণ করা হবে। 

পাশাপাশি ন্যাশনাল ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, দ্য সিটি ব্যাংকের মিরপুর, এসআইবিএলের বসুন্ধরা সিটি মার্কেট, ঢাকা ব্যাংকের উত্তরা, আইএফআইসি ব্যাংকের গুলশান, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর, শাহ্জালাল ইসলামী ব্যাংকের মালিবাগ, ওয়ান ব্যাংকের বাসাবো, মার্কেন্টাইলের বনানী ও ব্যাংক এশিয়ার ধানমণ্ডি শাখা থেকে জনসাধারণ ৫ থেকে ১০০ টাকা মূল্য মানের নতুন নোট সংগ্রহ করতে পারবেন। তবে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনে এসব শাখা থেকে নোট সরবরাহ করা হবে না। 

ঈদের আগে জনসাধারণের মধ্যে নতুন নোটের চাহিদা থাকে। বাড়তি চাহিদা মেটাতে প্রতি বছর নতুন নোট ছাড়ে কেন্দ্রীয় ব্যাংক। ঈদুল ফিতরে প্রায় ৩০ হাজার কোটি টাকার নতুন নোট ছাড়ার প্রস্তুতি ছিল বাংলাদেশ ব্যাংকের। বাংলাদেশ ব্যাংকের সব শাখা অফিসের পাশাপাশি বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ২০টি শাখা থেকে নতুন নোট দেওয়া হয়।

 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top