Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮ , সময়- ৬:৩৪ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিশ্বকাপ-যুদ্ধের ফাইনাল আজ, মুখোমুখি ফ্রান্স ও ক্রোয়েশিয়া  প্রধানমন্ত্রীর উপহার কেন ফেরত দিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী   শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর  আনুষ্ঠানিক ভাবে ঈশ্বরদী-পাবনা-ঢালারচর রেললাইনের উদ্বোধন  মানুষের কল্যাণে জন্য কাজ করে আওয়ামী লীগ : শেখ হাসিনা ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের তৃতীয় বেলজিয়াম অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের নারী দল  সেতুমন্ত্রীর উপন্যাস ‘গাঙচিল’ থেকে সিনেমা  ২০২২ সালের ২১ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ, দিনক্ষণ ঘোষণা  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দুদেশের মন্ত্রী পর্যায়ের বৈঠক শুরু রবিবার 

দেশে পেপ্যাল সেবা চালুর ফলে ৫.৫ লাখ ফ্রিল্যান্সার ও ১ কোটি প্রবাসী উপকৃত হবে 


জুনায়েদ আহমেদ পালক

আপডেট সময়: ১৮ অক্টোবর ২০১৭ ১২:৪৮ এএম:
দেশে পেপ্যাল সেবা চালুর ফলে ৫.৫ লাখ ফ্রিল্যান্সার ও ১ কোটি প্রবাসী উপকৃত হবে 

ফেসবুক স্ট্যাটাস : বিশ্বের ২০৩টি দেশে পেপ্যাল সেবা চালু আছে। এর মধ্যে মাত্র ২৯টি দেশে পেপ্যালের পূর্ণাঙ্গ সেবা চালু আছে এবং ১০৩টি দেশে শুধু ইনবাউন্ড সেবা চালু রয়েছে।

আর যে সকল দেশে পেপ্যাল পূর্ণাঙ্গ সেবা দিচ্ছে, তার অধিকাংশ দেশেই পেপ্যাল প্রাথমিকভাবে ইনবাউন্ড সেবা চালুর পরই পর্যায়ক্রমে আউটবাউন্ডসহ পরিপূর্ণ সেবা চালু করেছে। প্রাথমিকভাবে ইউএসএ থেকে পেপ্যালের একাউন্টধারী যে কোন ব্যক্তি বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। আগামী বছর থেকে এ তালিকায় আরও নতুন নতুন দেশ সংযুক্ত হবে।

এর ফলে গ্রাহক ৪০ মিনিটের মধ্যেই গ্রহীতা টাকা গ্রহণ করতে সক্ষম হবে।  প্রতিবার লেনদেনে $ ১,০০০ পর্যন্ত মাত্র $ ৪.৯৯ ফি লাগবে। $ ১,০০০ এর ওপর লেনদেনের ক্ষেত্রে কোন ফি নেই। প্রতি লেনেদেনে সর্বোচ্চ $ ১০,০০০ পাঠাতে পারবেন।

ফ্রিল্যান্সাররা বর্তমানে প্রায় ১০০ মিলিয়ন ডলার নানাভাবে তাদের উপার্জনকৃত অর্থ বাংলাদেশে নিয়ে আসছে।এই অর্থ নিয়ে আসতে নানা ধরণের সমস্যার ফলে ফ্রিল্যান্সারদের দীর্ঘদিনের দাবি ছিল সরকার যেন তাদেরকে পেপ্যালের মাধ্যমে বিদেশ থেকে অর্থ নিয়ে আসার সুবিধা করে দেয়।
আমরা তাদের দাবি পূরণ করতে পারছি। ফলে, পেপ্যাল সেবা চালুর মাধ্যমে তাদের অর্থ নিয়ে আসা যেমন সহজ হবে, তেমনিভাবে অর্থ নিয়ে আসার হারও কয়েকগুণ বাড়বে।

সোনালী ব্যাংক, রুপালী ব্যাংক, অগ্রণীব্যাংক, জনতা ব্যাংক, উত্তরা ব্যাংক, সিটি ব্যাংক, পুবালী ব্যাংকে প্রাথমিকভাবে এ সেবা চালু হলেও অচিরেই তা অন্যান্য ব্যাংকগুলোতে সম্প্রসারিত হবে। দেশে পেপ্যাল সেবা চালুর ফলে ৫.৫ লাখ ফ্রিল্যান্সার ও ১ কোটি প্রবাসীর উপকার হবে।

ফেসবুক স্ট্যাটাস link 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top