Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ , সময়- ৬:০২ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক সাংবাদিকের ওপর নির্যাতনের ঘটনায় দ্রুত ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি কমিশনার    রানা প্লাজার ধস : ২৪ এপ্রিল শ্রমিক নিরাপত্তা দিবস ঘোষণার দাবি । প্রজন্মকণ্ঠ দেশের অর্থনীতি শিগগিরই ভারত, মেক্সিকো ও তুরস্কের মতো হবে : সজীব ওয়াজেদ  আজ সানরাইর্জাস হায়দরাবাদের মুখোমুখি মুম্বাই ইন্ডিয়ানস । প্রজন্মকণ্ঠ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ফেসবুক পেজ হ্যাকড, তারেকের পাসপোর্টকে নিয়ে দেয়া পোস্ট উধাও  এবার গ্লোবাল উইমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী গাজীপুর সিটি :  মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দ  শেখ হাসিনার ‘সাহসী ও নির্ভীক নেতৃত্বের’ প্রশংসা করেছেন নরেন্দ্র মোদি শেখ হাসিনা কবি বেলাল চৌধুরী আর নেই । প্রজন্মকণ্ঠ

আমি কে, কি আমার পরিচয়, কিসের নেশায় আজ লাশ?


শাহরিয়ার ইব্রাহিম তুষার  বি পি

আপডেট সময়: ২১ অক্টোবর ২০১৭ ১:৩১ এএম:
আমি কে, কি আমার পরিচয়, কিসের নেশায় আজ লাশ?

ফেসবুক স্ট্যাটাস : আরে পুলিশের লোক তো দেশের ১৬ আনা খায়!

 ফ্রি চিকিৎসা, ফ্রি রেশন, ফ্রি থাকা -খাওয়া, ৫ তলা বিল্ডিং এ ফ্যামিলি নিয়ে থাকা, ফ্রি আর ফ্রি! শুধুই ফ্রি! সব খাইয়া শেষ করে দিলো! আবার একবছরের জন্য ফ্রি বিদেশ গিয়ে লাখ, লাখ টাকা ইনকাম করে নিয়ে আসে। বিদেশে গিয়া কোনো কাজ নাই শুধুই টাকা ইনকাম। ইশ!

খাইয়া দাইয়া কাজ নাই, শুধু সরকারের টাকা নস্ট করা আর! হায় হায় হায়, গেলো গেলো! আবার পান থেকে চুন খোশলেই বলবেন অশিক্ষিত ছেলেপেলে, অল্প লেখাপড়া যানা মুর্খ।

আমরা আর কিইবা পারি?

লজ্জা করেনা যারা পুলিশের সদস্যদের নিয়ে এরকম কথা বলেন? বিবেক কোথায় থাকে তখন?
কে আছে এই দুনিয়ায় স্বার্থ ছাড়া? আপনি কি স্বার্থ ছাড়া কোনো একটাও কাজ করেছেন কখনো?
একদিন যদি আপনার কাছে সাহায্য চাই! সাহায্য করার আগেইতো মুখ বাকা করে থাকেন!
আর আমি চাকরির বিনিময়ে বেতন নেই এটা আমার অন্যায়?

কই আপনাকে তো দেখিনা কোনো অসহায় ভাইয়ের পাশে দাড়াতে? তার জন্য নিজের জীবন বাজি রাখতে? দিয়েছেন কি কখনো? অন্যের ভালোর জন্য নিজের একফোঁটা রক্ত? যদি উত্তর হয় "না"!
তবে লজ্জা করেনা একটা পেশাদার বাহিনী নিয়ে টিটকারী, মশকরা করতে? থুতু দেই এইসকল মানুষ রুপি পশুদের! থু থু থু!
নিচের ছবিটা দেখেন, ভালো করে দেখেন, এই ছবিটা দেখে কি মনে হয়না, আমি কে? কি আমার পরিচয়? কিসের নেশায় আমি আজ লাশ? কেনো আমি বুকে আর মাথায় বুলেট নিয়ে মৃত্যুর কোলে ঢলে পরি? কেনো আমি শান্তি রক্ষার নামে ঘরে ফিরে যাবো লাশ হয়ে ? কি আমার অপরাধ? অপরাধ কি দেশ রক্ষার নামে শপথ করেছি বলে?আপনাদের শান্তির জন্য দিন রাত কাজে ব্যস্ত থাকি বলে- 

কেনো আমি নিজ বাড়ি, বাবা মা, ভাই বোন, আত্নীয় স্বজনদের ছেড়ে হাজার হাজার মাইল দুরে?
তুমি যখন শীতের রাতে সন্তান বুকে নিয়ে শীত নিবারণের চেষ্টায় ব্যাস্ত। আর আমি কেনো তখন মাইনাস ডিগ্রী শীতে রাস্তায় তোমার শান্তি রক্ষায় ব্যাস্ত? নিশ্চিত বুলেট আর মৃত্যু , বুক পেতে নিয়ে ডিউটি করতে ব্যাস্ত? অপরাধ আমি পুলিশ নামক বাহিনীতে চাকরি করি বলে ?

তোমার সন্তান তোমার বুকে ঘুমায়, আমার কি অধিকার নেই আমার মায়ের বুকে ঘুমানোর? তুমি একই রাস্ট্রের নাগরিক হয়ে বেচে থাকতে চাও? আর আমি কি এমন অপরাধ করেছি, যে কারনে তোমার বেঁচে থাকা নিশ্চিত করবো? সৈনিকের চাকরি নিয়ে কি তোমার নিরাপত্তা দেওয়া ফরজ হয়ে গেছে?
তুমি সবার সাথে হাসিখুশি থাকবে, আর আমি কি এমন অপরাধ করেছি? যে কারণে লাশ হয়ে সবার কান্নার উপলক্ষ হবো? চাকরি করি বলে? এ বাংলার মাটি ছুয়ে শপথ করেছি বলে?

আছে কি উত্তর কারো জানা? প্লিজ উত্তর চাই? জবাব চাই?

এই সৈনিকের কি অধিকার ছিলনা আপনার আর আমার মতো বাঁচার? তবে কেনো তাকে লাশ হতে হলো? তার বাবা মা, সন্তান, স্ত্রীকে কি জবাব দেবে সে? পারবেন কি তাকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে?
.
উল্লেখ্যঃ যারা পুলিশ বাহিনী পছন্দ করেন না তাদের এইসব বলিনি আমি। যারা পুলিশ বাহিনীদের নিয়ে আজেবাজে কথা বলে ইয়ারকি মশকারা করে তাদের উদ্দেশে আমি সব কথা বলেছি। লজ্জা করেনা যে দেশের জন্য নিজের জীবন কোরবান দেয় তাকে নিয়ে বাজে কথা বলতে? আপনার কেউ যদি দেশের জন্য মারা যায় তবে তো গর্ব করে বলবেন "আমার  দেশের জন্য জান দিয়েছে"। আপনাদের মতো মানুষ রুপি পশুরা ছাড়া বাকি সবাই পুলিশ বাহিনীর জন্য এর চেয়েও বেশি গর্ব করে থাকে, শাহরিয়ার ইব্রাহিম তুষার বি পি। 

বিঃদ্রঃ আমার সকল পুলিশ বন্ধুকে শেয়ার করার অনুরোধ  করা হলো । 

ফেসবুক স্ট্যাটাস link 

 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top