Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮ , সময়- ৬:৩২ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিশ্বকাপ-যুদ্ধের ফাইনাল আজ, মুখোমুখি ফ্রান্স ও ক্রোয়েশিয়া  প্রধানমন্ত্রীর উপহার কেন ফেরত দিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী   শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর  আনুষ্ঠানিক ভাবে ঈশ্বরদী-পাবনা-ঢালারচর রেললাইনের উদ্বোধন  মানুষের কল্যাণে জন্য কাজ করে আওয়ামী লীগ : শেখ হাসিনা ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের তৃতীয় বেলজিয়াম অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের নারী দল  সেতুমন্ত্রীর উপন্যাস ‘গাঙচিল’ থেকে সিনেমা  ২০২২ সালের ২১ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ, দিনক্ষণ ঘোষণা  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দুদেশের মন্ত্রী পর্যায়ের বৈঠক শুরু রবিবার 

 ক্ষমতা উপভোগী উচ্চাভিলাষী রাজনীতির ঘুঘুও আছে !

বিমানে অশরীরী ভুত আছে


গোলাম সরওয়ার

আপডেট সময়: ২ নভেম্বর ২০১৭ ১১:০১ পিএম:
বিমানে অশরীরী ভুত আছে

বিমানের ষড়যন্ত্রের মহাকাব্য শেষই হচ্ছেনা। দেশের প্রধান নির্বাহীকে টার্গেট করে রানওয়েতে ধাতব বস্তু পড়ে থাকে, নাটবল্টু খুলে যায়, সিলেটের বিমান চলে যায় কলকাতায় আর ঢাকারটা চলে যায় কলম্বো !

প্রতিটি অঘটনের পর বিমানের বড় হুজুর, মাইজ্জা হুজুর, সাইজ্জা হুজুর সোনাভানের পুঁথি পড়ে আর আমরা বিশ্বাস করি। আমরা বিশ্বাস করি, কারণ আমরা বিশ্বাসের দোকান দিয়ে বসেছি !

সর্বশেষ খবর হলো, বিমানের কো-পাইলট খলিফা সাব্বির এনামের স্বপ্ন ছিলো বেদিন ইহুদী নাসারাদের বিমান দিয়ে ইসলাম প্রতিষ্ঠার করবে। তিনি চেয়েছিলেন, উড়োজাহাজ চালিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন উড়িয়ে দিবেন কিংবা যাত্রীসহ একটি ফ্লাইট সিরিয়ার আইএস ঘাঁটিতে নিয়ে গিয়ে আইএস জাহানের খলিফা আবু বকর আল বাগদাদীর কাছে পৌঁছে দিবেন।
এনাম সাহেব ধরা পড়েছেন। এবার কিছু কাজের কথায় আসি। 

পুলিশ সুত্রের বরাত দিয়ে যুগান্তর বলেছে, হলি আর্টিজানে হামলার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে জঙ্গি সন্দেহে পাইলট কেবিন ক্রু ও বাংলাদেশ বিমানের কর্মকর্তা-কর্মচারীসহ ৬০ জনের একটি তালিকা তৈরি করা হয়েছিলো । ওই তালিকায় বর্তমানের ধরা পড়া কো-পাইলট খলিফা সাব্বির এনামের নামও ছিল। কিন্তু বিমানের কোন একজন শরীফ ব্যক্তি ঐ ফাইলটি গায়েব করে দেন।

আমরা অনেক আগে থেকে বলে আসতেছি, বিমানে জ্বিন ভূত আছে, বাটি চালান দিন, ধরা পড়বে। কিন্তু কেউ কারো কথা শুনছে না।
ইদানিং আরো একটা জিকির শুরু হয়েছে। আর তা হলো, আওয়ামীলীগের কোন নেতা যতবড় অপরাধই করুক তা বলা যাবেনা। বললে নাকি সরকার প্রধানের মান সম্মান যাবে। অগুন্তি অপরাধীর অপরাধের দায় নিশ্চয় সরকার প্রধান বহন করেনা। এই কথা তাদেরকে আমরা কিভাবে বুঝায় ! তাছাড়া অন্যায়কে বাঁধা না দিলে অন্যায়তো বাড়বে। এদের অন্যায়ের সুবিধা ভোগী নিশ্চয় সরকার প্রধান নন।

কোন কিছু ধরা পড়লে মুখস্ত বলা হচ্ছে, বিএনপি জামাতের লোক। বিএনপি জামাত বহুকাল ক্ষমতায় নেই। এখনো যদি তাদের ক্ষমতায় সব সেক্টর চলে তবে আওয়ামীলীগ কি এতদিন বসে বসে আঙ্গুল চুষলো!

এবার একটি হাইপোথিসিসে আসি। বছর বিশেক আগেও আড়াই কেজি চাল কিনতে কষ্ট হতো তেমন বহু  উচ্চাভিলাষী নেতা ক্ষমতার মৌচাকের মধু খেয়ে এখন হাজার হাজার কোটি টাকার মালিক। শুনেছি সুইস ব্যাঙ্কে এঁদের টাকা উপচে পড়ছে !

অর্থের সমৃদ্ধি আর সুখতো তাঁরা পেয়েছেনই। এবার কি তাঁরা ক্ষমতার নিরঙ্কুশ স্বাদ পেতে চাইতে পারেনা ! মানে সর্বোচ্চ গদি ! কিন্তু সকল ষড়যন্ত্রকে ফাঁকি দিয়ে 'রাখে আল্লা মারে কে'- তত্ত্বে সরকার প্রধান অন্যায়ভাবে বয়স বাড়িয়েই চলেছেন। আবার তাঁর বংশধরও আগামি দিনের হাল ধরার জন্যে প্রস্তুতি নিচ্ছেন। এই অবস্থায় সবার উচ্চাকাক্ষা যে মাঠে মারা যাচ্ছে !

আমরা ভুলে যাইনি, এই অঞ্চলে মোসাদের একটি বড় রকমের অঘটন ঘটানোর এসাইনমেন্ট চলমান। আমরা দেখতেই পাচ্ছি, সুশীল মিডিয়া আওয়ামীলীগের সুশীল অংশকে কেন্দ্র ধরে একটি কাল্ট সৃষ্টি করতে মরিয়া। আমরা মনে রাখবো, এদেশে বঙ্গবন্ধু হত্যার বিচার আর যুদ্ধাপরাধীদের বিচারের মতো মহাঘটনাগুলো ঘটে গেছে। আমরা জানি, সময় চলমান, প্রতিশোধের স্পৃহাও চলমান।

যদি এমন হয়, উপরের সবগুলো ঘটনাকে মোসাদ কিংবা নিকটের কোন রাষ্ট্রের কোন ইন্টিলিজেন্স একটি প্ল্যাটফর্মে নিয়ে আসে, তবে মহাঅঘটনটি ঘটবে। সে রকম একটি রাজনৈতিক দুর্ঘটনা হলে বাংলাদেশ বিপরীত স্রোতে ভেসে যাবে। অতএব পরিস্থিতি আমলে নিন...

facebook


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top