Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ , সময়- ৫:৪৪ অপরাহ্ন
Total Visitor:
শিরোনাম
উন্নয়নের জন্য দুর্ভোগ মেনে নিতে হবে: কাদের প্রশ্ন ফাঁসে সরকারি লোকজন জড়িত : দুদক রংপুর সিটি নির্বাচন যদি প্রশ্নবিদ্ধ হয় তা হবে বিএনপির সদিচ্ছাতেই জেরুজালেম: মার্কিন স্বীকৃতি বাতিলে জাতিসংঘে খসড়া প্রস্তাব ঢাকা উত্তরে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে নির্বাচন রাজধানীর দুই প্রান্তে এক লাশের কয়েক টুকরো মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি জাতির শ্রদ্ধা আনুষ্ঠানিকভাবে কংগ্রেসের দায়িত্ব নিলেন রাহুল গান্ধী জেরুজালেম ইস্যুতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে গিয়ে প্রস্তাব করবে মিশর যুবলীগ থেকে বহিষ্কার ভূমিমন্ত্রীর ছেলে তমাল

অবকাঠামো উন্নয়নে সরকার ও এডিবি’র মধ্যে ২৬০ মিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর


জাতীয় ডেস্ক

আপডেট সময়: ২০ নভেম্বর ২০১৭ ১:৩৬ পিএম:
অবকাঠামো উন্নয়নে সরকার ও এডিবি’র মধ্যে ২৬০ মিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর

বাংলাদেশে টেকসই ও অবকাঠামো বিনিয়োগ বৃদ্ধি সহায়তায় বিশেষ করে নবায়নযোগ্য জ্বালানির পাশাপাশি সরকারি-বেসরকারি অংশীদারিত্ব (পিপিপি) প্রকল্পে অর্থায়নে ২৬০ মিলিয়ন মার্কিন ডলার ঋণের জন্য সরকার রোববার এশীয় উন্নয়ন ব্যাংকের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়. চুক্তিতে বাংলাদেশের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব কাজী শফিউল আজম এবং এডিবি’র পক্ষে কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ স্বাক্ষর করেন। নগরীর শেরে বাংলা নগরস্থ ইআরডিতে আজ এই চুক্তি স্বাক্ষরিত হয়। 

তৃতীয় সরকারি- বেসরকারি অবকাঠামো উন্নয়ন সুবিধা (পিপিআইডিএফ-৩) এর জন্য এই ঋণ দেয়া হবে। নবায়নযোগ্য জ্বালানি ও জ্বালানি দক্ষতাসহ অবঠামো বিনিয়োগ বৃদ্ধি চায় পিপিআইডিএফ-৩। 

সংস্থার কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ বলেন, প্রবৃদ্ধি লক্ষ্যমাত্রা অর্জনে সরকারি বাজেট থেকে সরাসরি অর্থায়নের ওপর চাপ হ্রাসে পিপিপি প্রকল্পে বেসরকারি সেক্টরের বিনিয়োগ উদারীকরণে এটি সহায়ক হবে।(বাসস) 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top