Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮ , সময়- ৮:৩২ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানকে আর্থিক অনুদান বন্ধের ঘোষণা আমেরিকার ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে রাষ্ট্রপতির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত নির্বাচনে অংশ নেবেন আবদুল লতিফ সিদ্দিকী  ‘মদিনা সনদেই মহানবী (সা.) ধর্মনিরপেক্ষতার কথা বলেছেন’ : সমাজকল্যাণমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনী প্রধানের সাক্ষাৎ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের হয়ে জাপার সম্ভাব্য প্রার্থীর তালিকা  গুজব খবর : বঙ্গবন্ধু স্যাটেলাইট নিখোঁজ  ! আ'লীগ ও মহাজোটের মনোনয়ন ঘোষণা দিন পাঁচেক দেরি হবে : ওবায়দুল কাদের বিকৃত ইতিহাস থেকে দেশকে মুক্ত করতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঝিনাইদহে জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত, আটক ১

যে যৌনকর্মগুলো সবচাইতে বিপদজনক !


নিজস্ব প্রতিনিধি

আপডেট সময়: ৬ ডিসেম্বর ২০১৭ ৩:০৭ এএম:
যে যৌনকর্মগুলো সবচাইতে বিপদজনক !

বেশীরভাগ মানুষ জানেন না যে শারীরিক মিলনের মাঝপথে অনেকের মৃত্যু হয়। এ সময়ে গুরুতর আহত হন অনেকেই। তবে এ ব্যাপারটা নিয়ে আলোচনা এবং সচেতনতা দুটোই কম। 

আমেরিকার সেন্টার ফর ডিজিজ কনট্রোল অ্যান্ড প্রিভেনশনে গেলে আপনি জানতে পারবেন “এক্সপোজার টু সানলাইট” বা সূর্যের আলোর কারণে কত মানুষের মৃত্যু হয়েছে। কিন্তু যৌন মিলনের কারণে কারা আহত বা নিহত হয়েছেন, তার সঠিক পরিসংখ্যান কোনোভাবেই জানা যায় না। এ সময়ে হওয়া হার্ট অ্যাটাকের কারণে কত মৃত্যু হয়, সেটার ব্যাপারে সঠিক তথ্য নেই কোথাও। মূলত বয়স্ক পুরুষেরা এইভাবে মৃত্যুবরণ করেন। তবে অন্তরঙ্গ মুহূর্তে কোন কাজটি আপনার জন্য বেশী ক্ষতিকর, সেটার একটা তালিকা দেখে নিতে পারেন। প্রথম কাজটি এই তালিকার সবচাইতে কম ক্ষতিকর, আর তালিকার শেষের কাজটি সবচাইতে বেশী ভয়াবহ-

১) ওরাল সেক্স : ওরাল সেক্সের কারণে আহত হওয়ার ব্যাপারে অল্প কিছু গবেষণা পাওয়া যায়। তবে এক্ষেত্রে সবচাইতে বেশী আহত হবার সম্ভাবনা হলো- ‘অটোফেলাশিও” বা কোনো সঙ্গী ছাড়া নিজেই কাজটি করতে গেলে। এক্ষেত্রে মেরুদন্ডে ভয়াবহ ক্ষতি হবার সম্ভাবনা থাকে। 

২) সেক্স টয় বা এজাতীয় কোন বস্তু ব্যবহার করলে : সেক্সুয়াল মেডিসিন রিভিউজ জার্নালের একটি অ্যানালাইসিস থেকে জানা যায়, বিভিন্ন ধরণের সেক্স টয় থেকে হওয়া ক্ষতির চিকিৎসা আলাদা আলাদা। এতে কোন একটি নির্দিষ্ট পদ্ধতি বলে দেওয়া যায় না। ধরে নেওয়া যায় যে সেক্স টয়ের ব্যবহার ওরাল সেক্সের চাইতে ক্ষতিকর। 

অনেকে সমস্যাটি নিয়ে লজ্জায় থাকেন, ডাক্তারের কাছে আসতে চান না।

৩) কাউগার্ল : কাউগার্ল এমন একটি পজিশন যেখানে নারী ও পুরুষ উভয়ের আহত হবার সম্ভাবনা থাকে। তবে পুরুষের আহত হবার ঝুঁকি এক্ষেত্রে বেশী। কারণ পুরুষাঙ্গ খুব সহজেই ফ্র্যাকচার হতে পারে এবং পুরুষরা এ ব্যাপারটাকে আমলেই নেন না। এমনকি অনেকে সমস্যাটি নিয়ে লজ্জায় থাকেন, ডাক্তারের কাছে আসতে চান না। পেনাইল ফ্র্যাকচার বা PF বলা হয় এ ধরণের ইনজুরিকে। 

৪) হস্তমৈথুন : খুব জোর দিয়ে কাজটি করতে গেলে আপনি আহত হতে পারেন। কোনো এক অদ্ভুত কারণে প্রাচ্যের দেশগুলোতে এমনভাবে আহত হবার ব্যাপারটা বেহি দেখা যায়। অনেকেই ভাবেন যে পুরুষাঙ্গের ভেতরে হাড় বা অন্তত তরুণাস্থি আছে এবং তা সহজে ক্ষতিগ্রস্ত হবে না। এমনকি আমরা যেভাবে আঙ্গুল ফুটাই সেই কাজটি তারা পুরুষাঙ্গে করতে চান! এভাবেই শিক্ষার অভাবে আহত হন অনেকে। 
 
৫) মিশনারি পজিশন : ২৬ শতাংশ ক্ষেত্রে PF এর জন্য মিশনারি পজিশনে যৌনকর্ম দায়ী। তারা ধারণা করেন, যখন যৌন মিলনের ক্ষেত্রে পুরুষের প্রাধান্য থাকে, তখন সহজেই পুরুষাঙ্গ ক্ষতিগ্রস্ত হবার ঘটনা দেখা যায়। 

৬) ডগি স্টাইল : ৪১ শতাংশ PF এর জন্য দায়ী এই পজিশনটি। সুতরাং এটাকেই সবচাইতে ভয়ংকর বলে ধরে নেওয়া যায়। 
তবে অদ্ভুত একটা ব্যাপার হলো এক্ষেত্রে বিষমকামী জুটিদের মাঝে যৌনকর্ম বেশী ঝুঁকিপূর্ণ হয়, সমকামী জুটিদের তুলনায়। 

সূত্র: IFLScience


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top