Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮ , সময়- ১:১৭ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
অটলবিহারী বাজপেয়ীর অবস্থা সঙ্কটজনক আলোর গতিতে বাংলার আকাশ ছাড়িয়ে বহির্বিশ্বে বঙ্গবন্ধুর নাম গভীর শোক আর শ্রদ্ধায় জাতি স্মরণ করলো বঙ্গবন্ধুকে বাংলাদেশ সরকার গণগ্রেপ্তার চালাচ্ছে - এইচআরডব্লিউ : বিশ্লেষক প্রতিক্রিয়া বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিল দেশি-বিদেশি আন্তর্জাতিক চক্র : সেলিম জাতীয় নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে : কামরুল নির্বাচনে বিশ্বাস করি, ভোটের লড়াই করে ক্ষমতায় যেতে চাই : মোহাম্মদ নাসিম কাবুলে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ৪৮ জন নিহত এখন পর্যন্ত ৪০ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  বীর মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে শেষ বিদায় জানালেন বানারীপাড়াবাসী

খুলনায় দুই দিনব্যাপী স্বাস্থ্য মেলা-২০১৭ অনুষ্ঠিত


খুলনা জেলা সংবাদদাতা

আপডেট সময়: ৬ ডিসেম্বর ২০১৭ ৫:০৩ পিএম:
খুলনায় দুই দিনব্যাপী স্বাস্থ্য মেলা-২০১৭ অনুষ্ঠিত

খুলনা জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে বুধবার থেকে নগরীর শামসুর রহমান রোডস্থ স্কুল হেলথ ক্লিনিক চত্ত্বরে শুরু হয়েছে দুই দিনব্যাপী স্বাস্থ্য মেলা-২০১৭। প্রধান অতিথি হিসেবে বুধবার সকালে মেলার উদ্বোধন করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান। প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য বলেন, খুলনা এক সময় স্বাস্থ্য সেবাসহ বিভিন্ন দিক থেকে অবহেলিত ছিল। কিন্তু জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সুদৃষ্টির কারণে আজ স্বাস্থ্যসেবা, যোগাযোগ ব্যবস্থা, অবকাঠামো উন্নয়নসহ সকল সেক্টর ঘুরে দাঁড়িয়েছে।

খুলনায় এ ধরনের ব্যতিক্রম ধর্মী মেলা প্রথমবারের মত অনুষ্ঠিত হওয়ায় আয়োজকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এ মেলার মাধ্যমে সেবা গ্রহীতা ও সেবা দাতা প্রতিষ্ঠানের মধ্যে দূরত্ব কমে আসবে। সাধারণ মানুষ তার সেবা গ্রহণের অধিকার সম্পর্কে আরও সচেতন হবে। তিনি এ মেলায় বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের অংশগ্রহণ নিশ্চিত করতে আয়োজক কর্তৃপক্ষকে পরামর্শ দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান, স্বাস্থ্য বিভাগের উপ সচিব আবু মমতাজ সাদ উদ্দিন এবং খুলনা স্বাস্থ্য বিভাগের উপপরিচালক ডা. আবুল ফজল। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ওয়েভ ফাউন্ডেশনের প্রকল্প সময়ন্বকারী অনিরুদ্ধ রায় এবং ইউনিসেফের খুলনা জোনাল হেলথ অফিসার ডা. এস এম নাজমুল আহসান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. এ এস এম আব্দুর রাজ্জাক। তিনি খুলনা জেলার গত দশ মাসের মা ও শিশু স্বাস্থ্যের পরিসংখ্যান তুলে ধরেন। তিনি জানান প্রসবকালীন শিশু মৃত্যুর হার প্রতি লাখে ১৯৬ জন থেকে ১৭০ জনে নেমে এসেছে। শিশু মৃত্যুর হার প্রতি হাজারে ১৪ জন যা এসডিজি লক্ষ্যমাত্রায় ১২ জন। অপরদিকে পাঁচ বছরের নিচে শিশু মৃত্যুর হার প্রতি হাজারে ২২জন যা এসডিজি লক্ষ্যমাত্রা ২৫ জন। তিনি আরও বলেন, গর্ভকালীন ও প্রসব পরবর্তী মা ও শিশু স্বাস্থ্যসেবা প্রদানের সহযোগিতা করার জন্য খুলনা জেলায় ৭৩০জন স্বেচ্ছাসেবী কাজ করছে। মেলায় বিভিন্ন সরকারি ও সেরকারি স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের ৩৫টি স্টল রয়েছে। মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top