Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮ , সময়- ২:৪৮ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
অটলবিহারী বাজপেয়ীর অবস্থা সঙ্কটজনক আলোর গতিতে বাংলার আকাশ ছাড়িয়ে বহির্বিশ্বে বঙ্গবন্ধুর নাম গভীর শোক আর শ্রদ্ধায় জাতি স্মরণ করলো বঙ্গবন্ধুকে বাংলাদেশ সরকার গণগ্রেপ্তার চালাচ্ছে - এইচআরডব্লিউ : বিশ্লেষক প্রতিক্রিয়া বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিল দেশি-বিদেশি আন্তর্জাতিক চক্র : সেলিম জাতীয় নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে : কামরুল নির্বাচনে বিশ্বাস করি, ভোটের লড়াই করে ক্ষমতায় যেতে চাই : মোহাম্মদ নাসিম কাবুলে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ৪৮ জন নিহত এখন পর্যন্ত ৪০ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  বীর মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে শেষ বিদায় জানালেন বানারীপাড়াবাসী

নয়া বিশ্ব ব্যবস্থায় রাশিয়া ও ইরানের আবির্ভাব ঘটতে যাচ্ছে: জার্মান পররাষ্ট্রমন্ত্রী


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ৭ ডিসেম্বর ২০১৭ ৫:৪২ পিএম:
নয়া বিশ্ব ব্যবস্থায় রাশিয়া ও ইরানের আবির্ভাব ঘটতে যাচ্ছে: জার্মান পররাষ্ট্রমন্ত্রী

জার্মান পররাষ্ট্রমন্ত্রী সিগমার গ্যাব্রিয়েল বলেছেন, নয়া বিশ্ব ব্যবস্থায় আবারও রাশিয়া ও ইরানের আবির্ভাব ঘটতে যাচ্ছে।

তুরস্ক থেকে প্রকাশিত দৈনিক সাবাহ লিখেছে, বার্লিনের পররাষ্ট্র নীতি বিষয়ক সম্মেলনে গ্যাব্রিয়েল বলেছেন, নয়া যে বিশ্ব ব্যবস্থা আসছে, সেখানে বৃহৎ শক্তি হিসেবে ইরান, রাশিয়া ও তুরস্কের প্রভাব বিশ্ববাসী দেখতে পাবে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পররাষ্ট্রনীতি সম্পর্কে গ্যাব্রিয়েল বলেন, ওয়াশিংটন তাদের নেতৃত্ব ত্যাগ করেছে। বাদবাকি শক্তিগুলো অচিরেই আফ্রিকা ও মধ্যপ্রাচ্যে নেতৃত্বের সেই শূন্যতা পূরণ করবে।

আফ্রিকায় চীনের প্রভাব এবং মধ্যপ্রাচ্য পরিস্থিতিতে ইরান, রাশিয়া ও তুরস্কের গুরুত্বপূর্ণ ভূমিকার কথাও বলেন মি. গ্যাব্রিয়েল। তিনি বলেন, পশ্চিমাদের জেনে রাখা উচিত প্রতিদ্বন্দ্বীরা স্বপ্নের রাজ্যে বাস করে না।

সিরিয়া সংকট সমাধানের লক্ষ্যে রাশিয়ার সুচি শহরে ইরান, তুরস্ক ও রাশিয়ার বৈঠকের কথা তুলে ধরে গ্যাব্রিয়েল বলেন, এই বৈঠক-তাঁর ভাষায়-"প্রাচীন সাম্রাজ্যগুলোর" পুনরাবির্ভাবের লক্ষণ।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top