Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ২৭ মে ২০১৮ , সময়- ৯:৩৫ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আ'লীগের অভিনন্দন বিদ্যুতের দাম বাড়ানো কেন অবৈধ নয় : হাইকোর্ট এ পর্যন্ত অভিযানে বন্দুকযুদ্ধে চোরাকারবারি ৯৮ জন খতম  খালেদা জিয়ার হাইকোর্টে জামিন হবে কি-না, আদেশ সোমবার ঈদের আগের ১০ দিন এবং পরের পাঁচদিন রাস্তায় খোঁড়াখুঁড়ি বন্ধ  শনিবার অভিযানে ১১ জেলায় বন্দুকযুদ্ধে অন্তত ১১ জন নিহিত  বার কাউন্সিল নির্বাচন : আ.লীগ সমর্থকদের নিরঙ্কুশ বিজয়  চলতি বছরের হজ ফ্লাইট বৃহস্পতিবার থেকে শুরু ডেসটিনি ২০০০ লিমিটেড অবলুপ্তির বিষয়ে আদেশ সোমবার টেকনাফে যুবলীগের সাবেক সভাপতি একরাম কমিশনার ‘বন্দুকযুদ্ধে’ নিহত

খুলনার  দৈনিক পূর্বাঞ্চলের সিনিয়র রিপোর্টার 

এইচএম আলাউদ্দিন পঞ্চম বারের মত টিআইবি পুরস্কার পেলেন


খুলনা জেলা সংবাদদাতা

আপডেট সময়: ৯ ডিসেম্বর ২০১৭ ৯:৩০ এএম:
এইচএম আলাউদ্দিন পঞ্চম বারের মত টিআইবি পুরস্কার পেলেন

দৈনিক পূর্বাঞ্চলের সিনিয়র স্টাফ রিপোর্টার এইচ এম আলাউদ্দিন পঞ্চম বারের মত টিআইবি'র অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার লাভ করেছেন। বৃহস্পতিবার দুপুরে ঢাকার ধানমন্ডিস্থ মাইডাস সেন্টারের মেঘমালা কনফারেন্স রুমে অনুষ্ঠিত অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার-২০১৭ বিতরণ অনুষ্ঠান থেকে তাকে এ পুরস্কার দেয়া হয়।

প্রিন্ট মিডিয়া আঞ্চলিক ক্যাটাগরীতে দৈনিক পূর্বাঞ্চলের এইচ এম আলাউদ্দিন, প্রিন্ট মিডিয়া জাতীয় ক্যাটাগরীতে দৈনিক প্রথম আলোর অরূপ রায় এবং ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরীতে মাছরাঙা টিভির রিপোর্টার মো. বদরুদৌজা বাবু ও ইনডেপেনন্ডেন্ট টিভির রিপোর্টার মো. সবুজ মাহমুদ। পুরস্কারপ্রাপ্তদের প্রত্যেককে এক লাখ টাকার চেক, একটি ক্রেষ্ট ও সম্মাননা প্রদান করা হয়। এছাড়া টিভি ডকুমেন্টারির জন্য পুরস্কার পান মাছরাঙা টিভির সিনিয়র ক্যামেরাপার্সন মেহেদি হাসান সোহাগ, ইনডেপেনন্ডেন্ট টিভির ভিডিও গ্রাফার রাকিবুল হাসান ও গোলাম কিবরিয়া, যমুনা টিভির ভিডিও গ্রাফার জাহিদ মামর ইসলাম সাদ ও তানভির মিজান। ইলেকট্রনিক মিডিয়ার প্রতিবেদনে ক্যামেরাপার্সন হিসেবে ৫০ হাজার টাকার চেক, ক্রেষ্ট ও সম্মাননাপত্র দেয়া হয় ।

টিআইবি'র ট্রাষ্টি বোর্ডের সদস্য ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার ড. এ.টি.এম শামসুল হুদার সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামানের পরিচালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের হাতে ক্রেষ্ট, চেক ও সম্মাননাপত্র তুলে দেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. গওহর রিজভি।

এর আগে দুর্নীতিবিরোধী আন্দোলনে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক সংলাপে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার ইফতেখার মাহমুদ, বাংলাভিশনের বার্তা সম্পাদক শারমীন রিনভী ও দৈনিক সমকালের নির্বাহী সম্পাদক মুস্তাফিজ শফি। ধন্যবাদ জ্ঞাপন করেন, টিআইবি'র নির্বাহী ব্যবস্থাপনার উপদেষ্টা অধ্যাপক ড. সুমাইয়া খায়ের। এইচ এম আলাউদ্দিনের ২০টি প্রতিবেদন ২০১৬ সালের ১৭ অক্টোবর থেকে ৯ নভেম্বর পর্যন্ত দৈনিক পূর্বাঞ্চলে প্রকাশিত হয়। তার প্রতিবেদনগুলোর শিরোনাম ছিল 'স্বাস্থ্যসেবায় অনিয়ম'। প্রতিবেদনগুলোতে ওষুধের মূল্য নিয়ন্ত্রণহীন, নকল ও ভেজাল ওষুধ বিক্রি, লাইসেন্সবিহীন ফার্মেসী, ওষুধের পরিবর্তে ফুড সাপ্লিমেন্ট প্রেসক্রিপশনে লেখা, মুদি দোকানে ওষুধ বিক্রি, ব্যবস্থাপত্রবিহীন ওষুধ বিক্রি, সরকারি হাসপাতালের সংকটের সুযোগে বেসরকারি প্রতিষ্ঠানের আইসিইউ ব্যবসা, অধিক মূল্য হলেও বেসরকারি প্রতিষ্ঠান থেকে পরীক্ষা করাতে বাধ্য রোগীরা, লাইসেন্সবিহীন

ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার গড়ে ওঠাসহ স্বাস্থ্যসেবার বিভিন্ন অনিয়মের চিত্র ফুটে ওঠে।

উল্লেখ্য, খুলনার স্বাস্থ্য সেবার হালচিত্র, কোচিং নির্ভর শিক্ষা, শহরতলীতে ভূমিদস্যুদের উত্থান এবং খুলনার স্বাস্থ্যসেবার দুরাবস্থা বিষয়ক ধারাবাহিক প্রতিবেদনের জন্য যথাক্রমে ২০০৭, ২০১১, ২০১৩ ও ২০১৪ সালে এইচ এম আলাউদ্দিন টিআইবি'র অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার লাভ করেন। এইচ এম আলাউদ্দিন ২০০২ সালের পয়লা জুলাই থেকে দৈনিক পূর্বাঞ্চলে স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত। এর আগে তিনি দৈনিক প্রবাহ, দৈনিক জনবার্তা, দৈনিক সদ্যখবর, দৈনিক হিযবুল্লাহ, দৈনিক কালান্তর, দৈনিক শতকন্ঠ (ঝালকাঠি), দৈনিক ইনকিলাব ও দৈনিক আমাদের সময় পত্রিকায় কর্মরত ছিলেন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top