Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ , সময়- ১১:৩৭ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ঈদের আগেই ছাত্রলীগের কমিটি ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করলেন বলিউড অভিনেত্রী প্রিয়াংকা মাদক ‘সম্রাজ্ঞীদের ধরতে’ নেই কোনো বিশেষ অভিযান মাদক যেকোনো অপরাধের চেয়ে ভয়াবহ : স্বরাষ্ট্রমন্ত্রী সময় পরিবর্তন হলেও প্রার্থীদের নির্বাচনী খরচ বাড়াচ্ছে না ইসি বাজেটে রোহিঙ্গাদের জন্য দুই হাজার কোটি টাকা বরাদ্দ রাখা হচ্ছে বাতিল হতে পারে ট্রাম্প - কিম জন ঊনের সঙ্গে শীর্ষ বৈঠক রোহিঙ্গাদের সর্বাত্মক সহযোগিতা করছে বাংলাদেশ গাজীপুর সিটি করপোরেশন : মেয়রপ্রার্থীদের ঘরোয়া নির্বাচনী প্রচারণা অব্যাহত অশ্রুসজল ইউনিসেফের শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা, ‘খোদা হাফেজ’ বলে ছাড়লেন রোহিঙ্গা শিবির 

সিরাজগঞ্জে এ্যাড. রানা দাস গুপ্ত

সংখ্যালঘু স্বার্থবিরোধী কর্মকান্ডে জড়িতদের মনোনয়ন দেবেন না


সুজন সরকার, সিরাজগঞ্জ

আপডেট সময়: ৯ ডিসেম্বর ২০১৭ ৬:১৭ পিএম:
সংখ্যালঘু স্বার্থবিরোধী কর্মকান্ডে জড়িতদের মনোনয়ন দেবেন না

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. রানা দাস গুপ্ত বলেছেন, ৭১ সালে কে হিন্দু, কে মুসলমান সে পরিচয় ছিল না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার চেতনা নিয়ে আমরা হিন্দু-মুসলিম একসাথে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। আর এ চেতনা থেকেই ৭২’র সংবিধান রচিত হয়েছিল। কিন্তু ৭৫’র ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে হত্যার পর মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করেছে। সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম প্রতিষ্ঠা করে তারা হিন্দুদের দ্বিতীয় শ্রেণীর নাগরিকের মর্যাদা দিয়েছে।

শনিবার বিকেলে সিরাজগঞ্জ শহরে শ্রী শ্রী মহাপ্রভুর আখড়ায় হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ, জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে তিনি আরও বলেন, আজকে বাংলাদেশের হিন্দুরা ভালো নেই। রামু, উখিয়া, নাসিরনগর সর্বশেষ রংপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর বর্বর নির্যাতন চালানো হয়েছে। ৭১ এর পরাজিত শক্তিরা আবারও মাথাচারা দিয়ে উঠেছে। একাত্তুর সালে যেমন তারা বেছে বেছে সংখ্যালঘুদের নির্যাতন করেছিল। এখনও সেটাই হচ্ছে।

তিনি বলেন, সরকার আর দলের ভেতরে চক্রান্তকারীরা বাসা বেধেছে কিনা সেটা খতিয়ে দেখতে হবে।  যারা সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতনের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত, আমাদের স্বার্থবিরোধী কর্মকান্ডে জড়িত এবং জনপ্রতিনিধি হয়েও যারা আমাদের পাশে এসে দাড়ায়নি আগামী নির্বাচনে তাদের মনোনয়ন না দেয়ার জন্য সকল রাজনৈতিক দলের প্রতি আহবান জানান তিনি। 

সম্মেলনের প্রথম অধিবেশনে এ্যাড. সুকুমার চন্দ্র দাসের সভাপতিত্বে ও দিলীপ গৌরের সঞ্চালনায় উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, হিন্দু বৌদ্ধ খ্রীষ্ট্রান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সভাপতি মন্ডলীর সদস্য অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক।

এছাড়াও সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পদ্মাবতী দেবী ও সাগর হালদার, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্য, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কে এম হোসেন আলী হাসান, এ্যাড, বিমল কুমার দাস, হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্টের ট্রাষ্টি স্বপন কুমার রায়, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী সোহরাব আলী সরকার, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন এবং নরেশ চন্দ্র ভৌমিক প্রমূখ বক্তব্য রাখেন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top