Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ , সময়- ৫:০৮ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
অটলবিহারী বাজপেয়ীর অবস্থা সঙ্কটজনক আলোর গতিতে বাংলার আকাশ ছাড়িয়ে বহির্বিশ্বে বঙ্গবন্ধুর নাম গভীর শোক আর শ্রদ্ধায় জাতি স্মরণ করলো বঙ্গবন্ধুকে বাংলাদেশ সরকার গণগ্রেপ্তার চালাচ্ছে - এইচআরডব্লিউ : বিশ্লেষক প্রতিক্রিয়া বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিল দেশি-বিদেশি আন্তর্জাতিক চক্র : সেলিম জাতীয় নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে : কামরুল নির্বাচনে বিশ্বাস করি, ভোটের লড়াই করে ক্ষমতায় যেতে চাই : মোহাম্মদ নাসিম কাবুলে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ৪৮ জন নিহত এখন পর্যন্ত ৪০ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  বীর মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে শেষ বিদায় জানালেন বানারীপাড়াবাসী

শেষ হল দুইদিন ব্যাপী জাতীয় অনলাইন গণমাধ্যম সম্মেলন


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ১৩ ডিসেম্বর ২০১৭ ৩:২০ পিএম:
শেষ হল দুইদিন ব্যাপী জাতীয় অনলাইন গণমাধ্যম সম্মেলন

(১১।১২।২০১৭) সকালে stake Holder Dialogue এর মধ্য দিয়ে শেষ হল দুইদিন ব্যাপী জাতীয় অনলাইন গণমাধ্যম সম্মেলন। ঢাকা রিপোর্টারস ইউনিটির গোলটেবিল মিলনায়তনে অনুষ্ঠিত বাংলা ক্লিক (banglaclick.com) ও  অনলাইন মিডিয়া ফোরাম আয়োজিত দুদিনের সম্মেলনের সমাপনি পর্বের stake Holder Dialogue প্রোগামে stake Holder রা অনলাইন গণমাধ্যম সেক্টরের নানা সমস্যা ও সম্ভাবনা নিয়ে প্রাণখোলা আলোচনায় অংশ নেন । তারা তাদের অভিজ্ঞতা ও মতামত পরষ্পরের সাথে শেয়ার করেন । আলোচনা থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ ও সিদ্ধান্ত উঠে আসে যা উদ্বোধনী পর্বের পরামর্শ ও সিদ্ধান্তের সাথে সমন্বিতভাবে প্রকাশ করা হবে, বাসসের সিনিয়র রিপোর্টার ও লন্ডন টাইমস নিউজের বাংলাদেশ ইনচার্জ খায়রুজ্জামান কামালের সভাপতিত্বে উক্ত stake Holder Dialogue এ অংশগ্রহণ করেন দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত বিভিন্ন অনলাইন পোর্টালের সম্পাদক প্রকাশকগন।

উদ্বোধনী দিনের সম্মেলন অনুষ্ঠিত হয় আগের দিন ১০ ডিসেম্বর বিকেলে জাতীয় প্রেসক্লাবের ৩য় তলায় কনফারেন্স লাউঞ্জে। অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের সভাপতি ও বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকমের সিনিয়র এডিটর আমানুল্লাহ কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন  সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি।

অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের ১ম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি হিসেবে সাবেক পরারাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালায় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি বলেন 'দেশের অনলাইন পোর্টালগুলি ডিজিটাল বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যাবে। মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার অন্যতম অংশীদার এই অনলাইন পোর্টালগুলি। কাজেই তাদের সকলকে অত্যন্ত দক্ষতা, নিষ্ঠা ও সততার সাথে পোর্টালগুলি পরিচালনা পরিচালনা করতে হবে'।

অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের সভাপতি ও বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকমের সিনিয়র এডিটর আমানুল্লাহকবীর  বলেন 'One Voice, One Platform' লক্ষ্যকে সামনে রেখে দেশের অনলাইন পোর্টালগুলিকে একসঙ্গে কাজ করে যেতে হবে। আমাদের কথা যেন সকলে শোনে সেভাবেই আমাদের পেশাগত দক্ষতা বাড়াতে হবে। পোর্টালগুলি মান বজায় বজায় রাখার পাশাপাশি তাদের বানিজ্যিক বিষয়গুলির কথা খেয়াল  রাখতে হবে মালিকদের। অথনৈতিক ভাবে লাভবান না হতে পারলে  পোর্টালগুলো এক সময় মুখ থুবরে পরবে।

অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের সহসভাপতি ও রাইজিং বিডির প্রতিষ্ঠাতা সম্পাদক উদয় হাকিম বলেন অনলাইন গনমাধ্যমকে সরকারের পৃষ্ঠপোষকতা দিতে হবে, বিশেষ করে সরকারী বিজ্ঞাপন দিতে, তাহলেই দেশের সব অনলাইন গনমাধ্যম দাড়িয়ে যাবে ।

অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং দৈনিক অবজারভারের সিনিয়র রিপোর্টার জীবন ইসলাম সবাইকে অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের  নেতৃত্বে এক থাকার আহবান জানান।

অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের সভাপতি ও বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকমের সিনিয়র এডিটর আমানুল্লাহ কবীরের সভাপতিত্বে সম্মেলনে আরো উপস্থিত নতুন সময় ডটকমের সিইও এমদাদুল হক বিপ্লব, অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের কোষাধ্যক্ষ এবং বিসিসি নিউজের সম্পাদক নাজমা আক্তার, অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের সহসভাপতি ও সিএইচটি মিডিয়ার প্রকাশক ও সম্পাদক নির্মল বড়ুয়া মিলন, জিবি নিউজের সম্পাদক রাকিব এইচ রুহেল, এগ্রিলাইফ২৪ ডটকমের সম্পাদক কৃষিবিদ মো: শফিউল আজম, পাবনা সংবাদের প্রকাশক ও সম্পাদক সরকার রুহুল আমিন, ড. গোলাম রহমান সহ আরো অনেকে।

জাতীয় অনলাইন গণমাধ্যম সম্মেলনটি পরিচালনা করেন অনলাইন মিডিয়া ফোরামের প্রধান সমন্বয়কারী শরীফ মোহাম্মদ মাসুম।

জাতীয় অনলাইন গণমাধ্যম সম্মেলনে অংশগ্রহন করেন আমানুল্লা কবীর (bdnews24.com), উদয় হাকিম(risingbd.com), রাকিব এইচ রুহেল (gbnews24.com), জীবন ইসলাম (business24bd.com), নাজমা আকতার (bccnews24.com), মো: মতিউর রহমান (thefinancetoday.net), ইব্রাহীম খলিল খোকন (tarokalok.com), লুৎফর রহমান (quicknewsbd.com), সাইফুল ইসলাম সোহেল  (alorpath24.com), ড. গোলাম রহমান (banglarmail.net), মোঃ শওকত হায়দার জিকো (enews71.com), আতিক হেলাল (globetodaybd.com), মির্জা মুহাম্মদ ইমতিয়াজ শহীদ শাওন (newschittagong24.com), নির্মল বড়ুয়া মিলন (chtmedia24.com), মো:শফিউল আজম (agrilife24.com), আলমগীর অপু (cplusbd.net) , মো: এন জামান (doinikchoturdik.com), কামাল পারভেজ (amaderodhikar.net), শাহ মাছুম ফারুকী (newsorgan24.com), মো: মাসুদ পারভেজ (citizennews24.com), ইকবাল আহমেদ (songbadprotidinbd.com), মাসুদ রানা (dhakanewsexpress.com), আবুল কালাম আজাদ (tensports24.com), সারয়াত লায়লা খান (preetynews.com), সরকার রুহুল আমীন (onabil.net), মোঃ কামাল হোসেন (lastnews24.com), খন্দকার তারেক রায়হান (spnbd.com), S.m. Kaiyum www.banglanews.tv, মায়ারাজ (bongokontho.com), জয়নাল আবেদীন (anb24.net), শহীদুল্লাহ বাগমার প্রান্তিক (dailypolicingnews.com), মোবারক হোসেন (anyodhara24.com), এ এইচ এম রোকমুনুর জামান রনি (dinajpurnews24.com), এমদাদুল হক বিপ্লব(natunsomoy.com), এস এম শফিক (news71online.com), আব্দুল খালেক নান্নু (asianbarta24.com), শিকদার নূর-ই-আলম সিদ্দিকী মুরাদ (amaderpatrika.com),মোস্তাফিজুর রহমান (noksi tv),মো. ফরহাদ হোসেন ইমদাদুল ইসলাম (যিকরান)(karunews24.com),  শেখ মাহমুদ এ রিয়াত (theeconomytoday.news), খন্দকার হাসান শাহ‌রিয়ার (bestnews.com.bd) , রায়হানুল ইসলাম( rajshahinews24.com) ,মো: সোহেল রানা (thepeoplesnews24.com), মাহফুজার রহমান মন্ডল( bdnyalanews.com) , মো হারুন অর রশিদ (dnews24.net),  মো: জাহিদুল ইসলাম খান (bdsaradin.com), সৈয়দ আরিফুজ্জামান (ajker-arban.com), তুষার মুজীব (ridersnews24.com), সহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত বিভিন্ন অনলাইন পোর্টালের আরও্ অনেক সম্পাদক- প্রকাশক।

 

জাতীয় অনলাইন গণমাধ্যম সম্মেলনে  সবাই একমত হন যে, অনলাইন গনমাধ্যমকে শক্তিশালী করার ক্ষেত্রে শক্তিশালী একটি সংগঠনের কোন বিকল্প নেই। সেক্ষেত্রে অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশন এই গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করলে সবাই সমন্নিতভাবে সহযোগীতার করার অংগিকার ব্যক্ত করেন।

অনলাইন গণমাধ্যম সম্মেলন শেষে প্রধান অতিথি  সাবেক পরারাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালায় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি  অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের ১ম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে  সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

বার্তা প্রেরক

মাহবুবুল  আলম

মোবাইল-01754501050


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top