Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ , সময়- ২:২৮ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বাংলাদেশে ইংরেজি বর্ষবরণে হামলার ছক বানচাল : পরিকল্পনা ফাঁস  নির্বাচনের মাঠে জামাত, ৪৭ জনের প্রার্থীপদে আপত্তি আমেরিকার  টেলিভিশন বিজ্ঞাপনের মাধ্যমে আ.লীগের নির্বাচনী প্রচার : এইচটি ইমাম নৌকার পক্ষে ভোট দেওয়ার ওয়াদা চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে নামবে সেনাবাহিনী  ঠাকুরগাঁও সদর উপজেলায় গণসংযোগে মির্জা ফখরুল  বিতর্কিত সাবেক রাষ্ট্রপতি এরশাদ ও তাঁর রাজনীতি  প্রমাণিত হলো বিএনপি সন্ত্রাসী দল : কাদের  বিবাহবার্ষিকীতে দোয়া চাইলেন ক্রিকেট সুপারস্টার সাকিব টুঙ্গিপাড়া থেকে নির্বাচনী প্রচারণা শুরু করলেন সভানেত্রী শেখ হাসিনা 

এবি ব্যাংকের চেয়ারম্যানের পদত্যাগ


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ২১ ডিসেম্বর ২০১৭ ৫:৩৮ পিএম:
এবি ব্যাংকের চেয়ারম্যানের পদত্যাগ

বেসরকারি খাতের প্রথম প্রজন্মের এবি ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করেছেন ব্যাংকটির চেয়ারম্যান এম ওয়াহিদুল হক। এছাড়াও ভাইস চেয়ারম্যান সেলিম আহমেদসহ একজন পরিচালকও পদত্যাগ করেছেন।

জানা গেছে, ব্যাংকটির পরিচালনা পর্যদে পরিবর্তন আনা হয়েছে। নতুন করে পরিচালক পদে এসেছেন তিনজন।

বৃহস্পতিবার এবি ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হয়েছে। এর আগে কয়েক দফায় স্থান ও দিন পরিবর্তনের পর অবশেষে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এ সভার আয়োজন করা হয়।

প্রথমে এজিএম হওয়ার পর বিশেষ সাধারণ সভায় (ইজিএম) এসব পরিবর্তন আনা হয় বলে জানা গেছে। এর আগেও প্রায় একইভাবে দুটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত সভায় ইসলামী ব্যাংক ও সোস্যাল ইসলামী ব্যাংকেও পরিবর্তন আসে।

নতুন পরির্বতনের বিষয়ে জানতে এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে কয়েকবার ফোন এবং এসএমএস করেও পাওয়া যায়নি।

সূত্র জানায়, শেয়ারহোল্ডাররা এজিএমে চেয়ারম্যানের পদত্যাগ চেয়েছেন। তবে নাম না প্রকাশ করার শর্তে সেখানে উপস্থিত থাকা একজন ক্ষুদ্র বিনিয়োগকারী বলেন, এসব শেয়ার হোল্ডারদের প্রায় সবাইকে ভাড়ায় আনা হয়েছে।

এজিএমে সর্বশেষ বক্তব্য দিতে গিয়ে ব্যাংকটির প্রায় ২৫ শতাংশ শেয়ারের মালিকানায় থাকা বিএনপি সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান বলেন, আমার মৃত্যুর আগ পর্যন্ত এবি ব্যাংকে কোনো সমস্যা হব না বলে আশা করি। এমনকি এবি ব্যাংক দেশের এক নম্বর ব্যাংক হিসাবে পরিচিত হবে।

ব্যাংকটির মালিকানা ও ব্যবস্থাপনায় পরিবর্তন আসতে পারে গত কয়েকদিন ধরে এমন গুঞ্জন ছিল ব্যাংক পাড়ায়।

ব্যাংক সূত্রে জানা গেছে, গত ছয় মাসে ব্যাংকটির উল্লেখযোগ্য শেয়ার কিনেছে চট্টগ্রামভিত্তিক বড় একটি শিল্প গ্রুপ।

এর আগে গত ১০ ডিসেম্বর ব্যাংকের চেয়ারম্যান এম ওয়াহিদুল হক এবং সাবেক ব্যবস্থাপনা পরিচালক এম ফজলুর রহমানসহ চারজনকে অর্থ পাচারের অভিযোগে তলব করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top