Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ , সময়- ১০:০১ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
যারা বহিষ্কারের ঘোষণা দিয়েছেন তারা বিকল্পধারার কেউ নন : মাহী বি চৌধুরী  আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের স্বাধীনতা এখনও পুরোপুরি অর্জন করতে পারিনি : রাষ্ট্রপ্রতি সর্বত্র মানুষের মঙ্গলের সুযোগ করে দিতে শেখ হাসিনার সরকার কাজ করছে : অর্থমন্ত্রী  সংস্কৃতি অঙ্গনে কালো ছায়া নেমে এলো | প্রজন্মকণ্ঠ চার দিনের সরকারি সফর শেষে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী আজ | প্রজন্মকণ্ঠ পবিত্র ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী, দেশবাসীর জন্য দোয়া প্রার্থনা | প্রজন্মকণ্ঠ গিটারের জাদুকরকে শেষ শ্রদ্ধা জানাতে ভক্তদের কান্না আর ফুলেল শুভেচ্ছা প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে আজ ধর্মীয় উৎসব দুর্গাপূজা | প্রজন্মকণ্ঠ আইয়ুব বাচ্চু ছিলেন সংগীত যোদ্ধা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী : ওবায়দুল কাদের বিকল্প ধারার তিন শীর্ষ নেতাকে বহিস্কার করে নতুন কমিটি গঠন

পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচনে আওয়মী প্রার্থী সূজার জয়লাভ 


নাজমুস সাকিব, পঞ্চগড় প্রতিনিধি

আপডেট সময়: ৩০ ডিসেম্বর ২০১৭ ৯:৪২ এএম:
পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচনে আওয়মী প্রার্থী সূজার জয়লাভ 

প্রথমবারের মত বোদা পৌরসভায় নির্বাচনে ৯টি কেন্দ্রে মেয়র পদে নৌকা প্রতীকে সরকার দলীয় প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. ওয়াহেদুজ্জামান সূজা জয়লাভ করেন।

সূজা ৫২০৯ ভোট অপরদিকে, প্রতিদ্বন্দী বিএনপির বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) আখতার হোসেন হাসান নরিকেল গাছ প্রতিক নিয়ে পেয়েছেন ৪১৯৬ ভোট। এছাড়া বিশ দলীয় ঐক্যজোটের প্রার্থী হকিকুল ইসলাম ধানের শীষ প্রতিক নিয়ে পেয়েছেন ১৩১৪ ভোট এবং ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী হাতপাখা প্রতিক নিয়ে রফিকুল ইসলাম পেয়েছেন ৫১০ ভোট।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে সুষ্ঠ ভাবে অনুষ্ঠিত হয় এই পৌরসভা নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে পুরো পৌর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। পুলিশ, র‌্যাব, আনসার ও বিজিবি মোতায়েন করা হয় নির্বাচনি এলাকায়। সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও দিন বাড়ার সাথে সাথে বেড়ে যায় ভোটারদের সংখ্যা। সকাল ভোটগ্রহণ শুরু হয় ৮ টা থেকে। 

১৭ বছর পর ভোট দিতে পারায় উচ্ছসিত পৌরসভার সকল নাগরিকরা। বোদা পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রধান দুই রাজনৈতিক দলসহ ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। পৌরসভার ৯ টি কেন্দ্রে মোট ১৩ হাজার ১৬৪ জন ভোটার প্রথমবারের মতো তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সূত্র : পঞ্চগড় জেলার বোদা উপজেলার কিছু অংশকে পাশের আটোয়ারী উপজেলার সাতখামার ও কুরুলিয়া দুটি মৌজাকে ২০০১ সালে বোদা পৌরসভার আওতাভুক্ত করা হয়। পৌরসভা গঠনের পর নির্বাচন কমিশনের দুই বার নির্বাচনী তফসিল ঘোষণা করা হলেও সীমানা জটিলতার কারণে নির্বাচন স্থগিত হয়ে যায়। সীমানভ জটিলতা নিরসনের পর নির্বাচন কমিশন আগামী ২৮ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার নির্বাচনের অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেয়। পৌরসভা গঠনের পর থেকেই বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পৌর প্রশাসকের দায়িত্ব আর বোদা সদর ইউনিয়ন পরিষদের তিনজন সদস্য দীর্ঘ ১৭ বছর বোদা পৌরসভার কাউন্সিলরের দায়িত্ব পালন করে আসছিলেন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top