Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ , সময়- ৫:০৭ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
অটলবিহারী বাজপেয়ীর অবস্থা সঙ্কটজনক আলোর গতিতে বাংলার আকাশ ছাড়িয়ে বহির্বিশ্বে বঙ্গবন্ধুর নাম গভীর শোক আর শ্রদ্ধায় জাতি স্মরণ করলো বঙ্গবন্ধুকে বাংলাদেশ সরকার গণগ্রেপ্তার চালাচ্ছে - এইচআরডব্লিউ : বিশ্লেষক প্রতিক্রিয়া বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিল দেশি-বিদেশি আন্তর্জাতিক চক্র : সেলিম জাতীয় নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে : কামরুল নির্বাচনে বিশ্বাস করি, ভোটের লড়াই করে ক্ষমতায় যেতে চাই : মোহাম্মদ নাসিম কাবুলে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ৪৮ জন নিহত এখন পর্যন্ত ৪০ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  বীর মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে শেষ বিদায় জানালেন বানারীপাড়াবাসী

প্রধানমন্ত্রী কাল যশোর যাচ্ছেন


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ৩০ ডিসেম্বর ২০১৭ ৩:০৯ পিএম:
প্রধানমন্ত্রী কাল যশোর যাচ্ছেন

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আগামীকাল রবিবার যশোর যাচ্ছেন। এ সফরে তিনি সকাল ১১ টায় প্রধানমন্ত্রী যশোরে বিমান বাহিনীর বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিতে শীতকালীন ‘রাষ্ট্রপতি কুচকাওয়াজ ২০১৭’ তে অংশগ্রহণ ও স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন। প্রধানমন্ত্রী একগুচ্ছ উন্নয়নমূলক কাজের উদ্বোধন করবেন। বেলা ২টায় যশোরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। ৫ বছর পর প্রধানমন্ত্রী যশোরের জনসভায় উপস্থিত হচ্ছেন। দলীয় নেতাকর্মী সমর্থকদের বাইরে সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে জনসভাটি জনসমুদ্রে পরিণত হবে বলে আশা করছেন দলীয় নেতৃবৃন্দ।

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর বলেন, জনসভার প্রস্তুতি সন্তোষজনক। খুব সুন্দরভাবে প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কোথাও কোনো ঘাটতি নেই। প্রধানমন্ত্রী সুষ্ঠুভাবে রাষ্ট্র পরিচালনা করে জনগণকে শান্তিতে রেখেছেন। এজন্য তৃণমূল থেকে সর্বত্র উত্সবের আমেজ লক্ষ্য করা যাচ্ছে। যশোরবাসীর দাবির ব্যাপারে তিনি বলেন, দাবি করার কিছু নেই। কী লাগবে, তা প্রধানমন্ত্রী ভালো করেই জানেন। সেই অনুযায়ী তিনি ব্যবস্থা নেবেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে যশোরে সাজসাজ রব পড়ে গেছে।ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড আর সুউচ্চ তোরণের শহরে পরিণত হয়েছে যশোর। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে নবরূপে সেজেছে গোটা শহর। চলছে তাকে বরণ করে নেয়ার শেষ মুহুর্তের প্রস্তুতি। শহর, গ্রামে চলছে মাইকিং। চলছে তাকে বরণ করে নেয়ার শেষ মুহুর্তের প্রস্তুতি। নেতাকর্মীদের মাঝে সৃষ্টি হয়েছে ব্যাপক উত্সাহ-উদ্দীপনার। যশোর জেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। যশোরবাসীর দাবিগুলোর মধ্যে রয়েছে যশোর বিভাগ, সিটি করপোরেশন, মাইকেল মধুসূদন দত্তের নামে সংস্কৃতি বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়, ভবদহ সমস্যার স্থায়ী সমাধান, বেনাপোলে বঙ্গবন্ধু স্থলবন্দর কর্তৃপক্ষ গঠন ইত্যাদি। দাবি আদায়ে ইতিমধ্যে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপিও দেওয়া হয়েছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরে খালি হাতে আসছেন না। তিনি যশোরবাসীর জন্য একগুচ্ছা উপহার দেবেন। প্রায় ৩০টি উন্নয়নমূলক কাজের উদ্বোধন করবেন তিনি।

প্রধানমন্ত্রীর জনসভায় প্রায় ৫ লাখ মানুষের সমাগম করা হবে বলে মনে করছে আয়োজকরা। এদিকে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে পুরো শহরে নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। দুই হাজারেরও বেশি পুলিশের পাশাপাশি মাঠে থাকছে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য।

জেলা প্রশাসন সূত্র জানায়, যশোরে প্রধানমন্ত্রী যেসব উন্নয়নমূলক কাজ উদ্বোধন করবেন সেগুলো হলো কপোতাক্ষ নদের জলাবদ্ধতা দূরীকরণ প্রকল্প (প্রথম পর্যায়), মনিরামপুর উপজেলায় ৫০০ আসনের শহীদ মশিয়ুর রহমান অডিটরিয়াম কাম মাল্টি পারপাস হল নির্মাণ, যশোর পাবলিক লাইব্রেরির উন্নয়ন প্রকল্প; যশোর মেডিক্যাল কলেজের অ্যাকাডেমিক ভবন, যশোরের পুলিশ সুপার ভবন ও পুলিশ হাসপাতাল, শেখ রাসেল ভাস্কর্য, শহরের ১৩ কিলোমিটার সড়ক ও ২২ কিলোমিটার ড্রেন নির্মাণ কাজ প্রভৃতি।

এছাড়া প্রধানমন্ত্রী ডজন খানেক কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করবেন। এরমধ্যে রয়েছে ভৈরব রিভার বেসিন এলাকার জলাবদ্ধতা দূরীকরণ ও টেকসই পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্প’র অধীনে ভৈরব নদ খনন, যশোর বেনাপোল ও যশোর খুলনা জাতীয় মহাসড়কের যশোর অংশ (পালবাড়ী হতে রাজঘাট অংশ) প্রশস্তকরণ প্রকল্প, কেশবপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ, যশোর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ, শহরের ২৫ কিলোমিটার সড়ক ও ২৪ কিলোমিটার ড্রেন নির্মাণ কাজ, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল জিমনেসিয়াম ভবন ও ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ভিত্তিপ্রস্তর স্থাপন প্রভৃতি।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top