Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ , সময়- ৯:২৫ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা সারা দেশে ব্যাপক শ্রদ্ধা-ভালোবাসায় বিজয় দিবস উদযাপন বিএনপি-ঐক্যফ্রন্টকে ভোট না দেয়ার আহ্বান খালেদা জিয়াকে মুক্ত করতে সংগ্রাম চলছে, চলবে : ফখরুল  ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভোটারদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী বিজয় দিবসে একাত্তরের বীর শহীদদের প্রতি প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গণমানুষের শেখ মুজিব, ইতিহাসের মহানায়ক বিজয় দিবসের বীর শ্রেষ্ঠরা বীরত্বের এক অবিস্মরণীয় দিন, মহান বিজয় দিবস আজ নির্বাচনে নিরাপত্তার ছক চুড়ান্ত করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

নিখোঁজ বিএনপি নেতা গ্রেপ্তার


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ৩১ ডিসেম্বর ২০১৭ ৮:২৬ এএম:
নিখোঁজ বিএনপি নেতা গ্রেপ্তার

চার মাস আগে ঢাকা থেকে নিখোঁজ বিএনপি নেতা ব্যবসায়ী সৈয়দ সাদাত আহমেদকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। শনিবার রাত সাড়ে ৯টার দিকে রামপুরা সেতুর পাশ থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মো. ইউসুফ আলী জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ২০১৫ সালের জানুয়ারিতে রামপুরা থানায় দায়ের হওয়া গাড়ি পোড়ানোর একটি মামলায় সৈয়দ সাদাত আহমেদকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

সাদাত আহমেদ এখন তাদের হেফাজতে আছেন জানিয়ে ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন বলেন, 'নাশকতার একটি মামলায় কালকে তাকে আদালতে তোলা হবে।' ওই মামলায় তার রিমান্ড চেয়ে আবেদন করা হতে পারে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

ব্যবসায়িক গ্রুপ এবিএন এর ব্যবস্থাপনা পরিচালক সাদাত আহমেদ চট্টগ্রাম দক্ষিণ বিএনপির সহ সভাপতি। বিএনপির বিগত কমিটিতে নির্বাহী সদস্য ছিলেন তিনি।

গত ২২ আগস্ট বিকেলে বিমানবন্দর সড়কের বনানী ফ্লাইওভারের নিচে সাদা পোশাকের কয়েকজন একটি মাইক্রোবাস দিয়ে তাদের পথরোধ করে এবং মাইক্রোবাস থেকে কয়েকজন এসে এর আরোহী বিএনপির নেতা ও এবিএন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সাদাত আহমেদকে জোর করে নামিয়ে একটি মাইক্রোবাসে তুলে নেন। এরপর ওই মাইক্রোবাসের একজন এসে সাদাতের গাড়ির চালকের আসনে বসেন। দুটি গাড়িই কুড়িল বিশ্বরোডের তিনশ ফুট রাস্তা দিয়ে পূর্বাচলে গিয়ে থামে। সাদাতের গাড়িতে ওই সময়ও তার ছেলে মেহেদি ও কেয়ারটেকার ছিল। পূর্বাচলে সাদাতের গাড়ি থেকে ওই ব্যক্তি নেমে যান। সাদাত ১৫ মিনিট পর ফিরে আসবেন বলে তার ছেলেকে বলে যান তিনি। এরপর গাড়িচালক ছেলেকে নিয়ে বাড়ি ফিরে যায়। এ ঘটনায় সাদাতের স্ত্রী ক্যান্টনমেন্ট থানায় অপহরণ মামলা করেন।

তার পাঁচ দিন পর নিখোঁজ হওয়া কল্যাণ পার্টির মহাসচিব এ এম এম আমিনুর রহমানকেও গত সপ্তাহে উদ্ধারের কথা জানিয়ে নাশকতার মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ।

চার মাস পর শনিবার তাঁকে গ্রেপ্তার দেখাল ডিবি। ডিবির দক্ষিণের উপকমিশনার মো. শহিদুল্লাহ বলেন, শনিবার রাত সাড়ে নয়টার দিকে রামপুরা সেতুর পাশে একটি ব্যাগসহ সাদাতকে পাওয়া যায়। তাঁর সঙ্গে ল্যাপটপ ও তিনটা মোবাইল ফোনসহ অনেকগুলো ব্যাংকের চেক ছিল। পাশাপাশি কিছু নথিও ছিল। ২০১৫ সালের ৮ জানুয়ারি রমনা থানায় দায়ের হওয়া গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের একটি মামলায় সন্দেহভাজন হিসেবে তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

ধানমণ্ডি ২৭ নম্বরে ২৭৫/জি নম্বর ভবন কনকর্ড রয়েল কোর্টের চতুর্থ তলায় এবিএন গ্রুপের করপোরেট কার্যালয়। এই গ্রুপের অধীনে এশিয়ান বিজনেস নেটওয়ার্ক, এবিএন এভিয়েশন, এবিএন ট্রাভেলস, এবিএন কার্গো, এবিএন প্রোপার্টিজ লিমিটেড, এশিয়ান ইন্টারন্যাশনাল স্কুল ও কফি চেইন সুগার এন স্পাইস পরিচালিত হয়।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top