Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ , সময়- ২:২৪ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে রিটের আদেশ আগামীকাল  মনোনয়নপত্র ফিরে পাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী হিরো আলম নির্বাচনী প্রচার শুরু করবেন শেখ হাসিনা, ১২ ডিসেম্বর সিঙ্গাপুর যাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য ২০১৫ থেকে টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০ প্রধান নির্বাচন কমিশনাসহ ছয়জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল ভোট প্রচারণায় সোহেল তাজের ছেলে ব্যারিস্টার তুরাজ  মহাজোটের চূড়ান্ত প্রার্থী তালিকা । প্রজন্মকণ্ঠ  আওয়ামী লীগ শাসনামলে বাংলাদেশের উন্নয়ন চিত্র দেশের ৫৮টি নিউজ পোর্টালের ওয়েবসাইট বন্ধের নির্দেশ দিলো বিটিআরসি

তাইওয়ানের নতুন পাসপোর্টে মার্কিন বিমানবন্দরের ছবি


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ৩১ ডিসেম্বর ২০১৭ ২:১২ পিএম:
তাইওয়ানের নতুন পাসপোর্টে মার্কিন বিমানবন্দরের ছবি

ভুল করে তাইওয়ানের ২ লাখ পাসপোর্টে মার্কিন বিমানবন্দরের ছবি ছাপা হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে দেশটির এক কর্মকর্তা পদত্যাগ করেছেন। বুধবার ওই কর্মকর্তা পদত্যাগ করেন। পাসপোর্টগুলোতে যুক্তরাষ্ট্রের ডালাস আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি ছাপা হয়েছিল। খবর ওয়াশিংটন পোস্ট। শুধু তাই নয়, ‘ভুলবশত’ ছবি ছাপানো ওই সব পাসপোর্টের জন্য জরিমানা গুনতে হচ্ছে ছাপানোর দায়িত্ব পাওয়া প্রতিষ্ঠানকে।

যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদন অনুযায়ী, বিষয়টি সামনে আসে গত মঙ্গলবার। দুই লাখ পাসপোর্টে তাইওয়ান আন্তর্জাতিক বিমানবন্দরের ছবির পরিবর্তে ওয়াশিংটনের ডালাস আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি ছাপানো হয়েছে বলে প্রতিবেদন প্রকাশ করে তাইওয়ানের রাষ্ট্রীয় গণমাধ্যম ফোকাস তাইওয়ান। এরপরই সামনে আসে বিষয়টি। ১৯৬২ সালে নির্মিত ডালাস বিমানবন্দরের ডিজাইনে অনুপ্রাণিত হয়ে ১৯৭৯ সালে তাইওয়ান বিমানবন্দরটি নির্মাণ করা হয়। ধারণা করা হচ্ছে, তাতেই বিপত্তি বেধেছে।

ভুলের বিষয়টি সামনের আসার পর ২৮৫ জনকে পাসপোর্ট ফেরত দিতে বলা হবে। পাসপোর্ট ছাপানোর দায়িত্বে থাকা প্রতিষ্ঠানকে জরিমানা হিসেবে আবারও দুই লাখ পাসপোর্ট ছাপাতে বলা হয়েছে। এর ফলে ওই প্রতিষ্ঠানের খরচ পড়বে ২৭ লাখ ডলার।

ভুলের কারণে পদত্যাগ করা কর্মকর্তা হলেন তাইওয়ান ব্যুরো অব কনস্যুলার অ্যাফেয়ার্সের প্রধান অ্যাগনেস চেন। এছাড়া পাসপোর্টের ডিজাইনের দায়িত্বে থাকা কানাডায় নিযুক্ত তাইওয়ানের র্শীর্ষ কর্মকর্তা কুং চুং চেনকে ডেকে পাঠানো হয়েছে।

অ্যাগনেস চেন এক সংবাদ সম্মেলনে এক বিবৃতিতে জনগণের কাছে ক্ষমা চেয়েছেন। ওই বিবৃতিতে তিনি বলেন, ‘আমি জনগণের কাছে এ ঘটনার জন্য ক্ষমা চাইছি। এবং এ ঘটনার পুরো প্রশাসনিক দায়িত্বভার নিচ্ছি।’


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top