Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ , সময়- ৯:৩৬ পূর্বাহ্ন
Total Visitor:
শিরোনাম
ট্রাম্পের সিদ্ধান্ত ফিলিস্তিনিদের জন্য হুমকি স্বরূপ শীর্ষস্থান ধরে রাখলো স্বাগতিক বাংলাদেশ বাংলাদেশে নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা ১০ লাখ ৩০ হাজার বেগম জিয়ার বিরুদ্ধে মামলা প্রসঙ্গে পাল্টাপাল্টি অভিযোগ  ৬০০০ রানের মাইলস্টোন ছুঁলেন তামিম ইকবাল কে হচ্ছেন দেশের ২১তম রাষ্ট্রপতি ?  বাংলাদেশি নারীকে শ্লীলতাহানির অভিযোগে সেই বিএসএফ সদস্য আটক ভিয়েতনামের রাষ্ট্রীয় পদক পেলেন সাবের হোসেন চৌধুরী জাতীয় পরিচয়পত্রে যুক্ত হচ্ছে শিক্ষাগত যোগ্যতা বঙ্গবন্ধুর রক্তের দাগ শুকানোর আগেই অনেকে মন্ত্রী হয়েছেন

গাইবান্ধায় বই উৎসব পালিত


এল.এন.শাহী, গাইবান্ধা জেলা প্রতিনিধি

আপডেট সময়: ২ জানুয়ারী ২০১৮ ৯:৩০ এএম:
গাইবান্ধায় বই উৎসব পালিত

গাইবান্ধায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে পাঠপুস্তক প্রদান করা করা হয়েছে। 

সোমবার এ উপলক্ষ্যে জেলা সদরের মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় অনুষ্ঠানিকভাবে ২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদেরকে পাঠ্যবই প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। 

জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, সদর উপজেলা নির্বাহী অফিসার আলিয়া ফেরদৌস জাহান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম, জেলা আ’লীগ সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল জব্বার প্রমুখ। এতে  জেলা শহরের মধ্যপাড়া, মুন্সিপাড়া ও জুবলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের হাতে বই তুলে দেয়া হয়। 

জেলার সরকারী, বেসরকারি, কিন্ডার গার্টেন ও আনন্দ স্কুলসহ ৩ হাজার ৩টি প্রাথমিক স্তুরের শিক্ষা প্রতিষ্ঠানের ৪ লাখ ৯৯ হাজার ২৭৫ জন ছাত্রছাত্রীর মধ্যে ২২ লাখ ৯১ হাজার ৩৪টি পাঠ্য বই বিতরণ করা হয়। জেলার মাদ্রাসা, মাধ্যমিক ও ভোকেশনালসহ ৭৩৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩ লাখ ৫২ হাজার ৬৮১ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৪৩ লাখ ৭০ হাজার ৬৮১টি বই বিতরণ করা হয়। 

এদিকে, গাইবান্ধার সুন্দরগঞ্জে শিক্ষার্থীদের মাঝে পাঠ্য পুস্তক বিতরণ করা হয়েছে।

বছরের প্রথম দিন উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া সুন্দরগঞ্জ আমিনা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, বহুমুখী আলিম মাদ্রাসা, ভাটীকাপাসিয়া উচ্চ বিদ্যালয়সহ ৭৮টি মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ২০১৮ শিক্ষা বর্ষের পাঠ্য পুস্তক প্রদান করেন। 

এ সময় তাঁর সঙ্গে ছিলেন থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আতিয়ার রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মন্ডল প্রতিষ্ঠানগুলোর শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীরা। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মন্ডল বলেন মাধ্যমিক  পর্যায়ের ৮৩ টি প্রতিষ্ঠান আছে। তার সবগুলো চলেনা। তাই, চলমান ৭৮ টি প্রতিষ্ঠানে ২০১৮ শিক্ষা বর্ষের পাঠ্য পুস্তক প্রদান করা হয়েছে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top