Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮ , সময়- ১১:৪৩ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
জিম্বাবুয়ের বিরুদ্ধে ২৮ রানে জয় পেলো বাংলাদেশ  সাম্প্রতিক সৌদি আরব সফর : প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন, আগামীকাল গাজীপুরের বঙ্গবন্ধু হাইটেক সিটির জন্য চালু হচ্ছে ঢাকা-কালিয়াকৈর ট্রেন সার্ভিস শিগগিরই ছোট হচ্ছে মন্ত্রিসভা আপনার কথায় অস্ট্রেলিয়ায় থাকা আমার মেয়েও লজ্জিত : মঈনুলকে ফোনে মির্জা ফখরুল  আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা, সমৃদ্ধ উন্নত বাংলাদেশ চাই : স্বরাষ্ট্রমন্ত্রী  সিলেটে সমাবেশ করার অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  ইমরুলের সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ২৭১ রান শুরু হয়েছে দশম জাতীয় সংসদের ২৩তম অধিবেশন তরুণ প্রজন্মের জন্য প্রযুক্তিনির্ভর দেশ গড়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী

চলতি মাসেই স্পেশাল বিসিএসের বিজ্ঞপ্তি


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ২ জানুয়ারী ২০১৮ ৫:০৪ পিএম:
চলতি মাসেই স্পেশাল বিসিএসের বিজ্ঞপ্তি

আসছে জানুয়ারিতে বিসিএস পরীক্ষার আরএক ঘোষণা আসতে পারে বলে আভাস পাওয়া গেছে। এতদিন ধরে শিক্ষার্থীরা শুধু শুনে আসছিলো শুধুমাত্র ডাক্তারদের জন্য স্পেশাল বিসিএস অনুষ্ঠিত হবে। সেই শোনা কথাই এবার বিজ্ঞপ্তি আকারে প্রকাশ পেতে যাচ্ছে।

গত ২৯ ডিসেম্বর ৩৮ তম বিসিএসসের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয়েছে। চলছে ফল তৈরির কাজ।

 ২০১৮ সালের জানুয়ারিতেই ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে পিএসসি সূত্র থেকে জানা গেছে। এছাড়া গত ডিসেম্বরের ২৯ তালিক ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি অনুষ্ঠিত হলো আগামী সপ্তাহে তার ফলাফল তৈরির কাজ শুরু হবে। চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রিলিমিনারি বিসিএসের ফলাফল প্রকাশ হতে পারে।

সূত্রে জানাগেছে, ৩৯তম বিসিএস চিকিৎসকদের জন্য বিশেষ বিসিএস। এতে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হবে। এই বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের ক্ষেত্রে আইনের কিছু সংশোধন করতে হবে। তাই তার প্রয়োজনীয় কাগজপত্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, ৩৯তম বিসিএসের বিষয়টি সচিব কমিটিতে গিয়েছে। সেখান থেকে হয়তো দুই সপ্তাহের মধ্যে প্রয়োজনীয় কাগজ আমাদের কাছে আসবে। সেটি হলেই আমরা এই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারব। এই মাসের মধ্যেই হয়তো ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা যাবে বলে জানান তিনি। পিএসসি সূত্র জানায়, গত ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত ৩৮তম প্রিলিমিনারির ফলাফল তৈরির কাজ আগামী সপ্তাহে শুরু হতে পারে। এ ক্ষেত্রে ফেব্রুয়ারিতে এই বিসিএসের ফল প্রকাশ হতে পারে। পিএসসিসর ওই সূত্র আরও জানায়, ৩৮ ও ৩৯তম বিসিএসের পাশাপাশি ৩৬তম বিসিএসের নন-ক্যাডারদের নিয়োগ ও ৩৭তম বিসিএসের মৌখিক পরীক্ষা নেওয়ার কাজ করছে পিএসসি।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top