Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ , সময়- ৫:১৯ অপরাহ্ন
Total Visitor:
শিরোনাম
রোহিঙ্গা শিবির পরিদর্শনে আসছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট আজ ঐতিহাসিক ঊনসত্তরের গণ-অভ্যুত্থান দিবস ভোলায় দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ ওয়াচ টাওয়ার উদ্বোধন ২৯ জানুয়ারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক লিবিয়ায় জোড়া গাড়িবোমা হামলায় নিহত ৩৩ মেয়েকে এপিএস নিয়োগ দিলেন শিক্ষা প্রতিমন্ত্রী স্পিকারের সঙ্গে সিইসির বৈঠক আজ তিন মাস নয়, ছয় মাসের জন্য স্থগিত ডিএনসিসি নির্বাচন তালেবানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পাকিস্তানের প্রতি যু্ক্তরাষ্ট্রের আহ্বান ঢাবির অবরুদ্ধ উপাচার্যকে উদ্ধার করল ছাত্রলীগ

১০০ টাকায় মিলবে পুলিশের চাকরি


নিজস্ব প্রতিনিধি

আপডেট সময়: ৪ জানুয়ারী ২০১৮ ৪:৩০ পিএম:
১০০ টাকায় মিলবে পুলিশের চাকরি

পুলিশ কনস্টেবল পদে নিয়োগের জন্য দালালদের হাতে টাকা দিয়ে প্রতারিত না হওয়ার আহ্বান জানিয়েছেন সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান। বৃহস্পতিবার সকালে নিজ কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে এ আহ্বান জানান পুলিশ সুপার।

এসময় তিনি বলেন, মাত্র ১০০ টাকায় পুলিশ কনস্টেবলের চাকরী মিলবে।

তিনি জানান, 'গতবারের মত এবারও অত্যন্ত স্বচ্ছতার সাথে পুলিশ কনস্টেবল নিয়োগের জন্য আমরা কাজ করে যাচ্ছি। তাই নিয়োগ প্রার্থীরা মাত্র ১০০ টাকা ব্যাংক ড্রাফট, পে-অর্ডার বা চালানের মাধ্যমে সরকারি খাতে জমা দিয়ে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে কনস্টেবলের চাকরী পেতে পারবেন।'

পুলিশ সুপার মো. মনিরুজ্জামান বলেন, তিনি সিলেটের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব নেয়ার পর কনস্টেবল পদে দুইবার নিয়োগ পরীক্ষা হয়েছে। গত দুই পরীক্ষায় কোনো ধরণের হয়রানি ছাড়াই যোগ্যরা নিয়োগ পেয়েছেন। নিয়োগ পরীক্ষায় স্বচ্ছতা থাকায় দালালরাও নিয়োগপ্রত্যাশীদের সাথে কোনো ধরণের প্রতারণা করার সুযোগ পাননি।

দালাল বা অন্য কারো সঙ্গে কোনও প্রকার অর্থনৈতিক লেনদেন করলে গতবারের মতো এবারও প্রার্থিতা বাতিল করা হবে বলেও তিনি জানান।

পুলিশ সুপার আরও বলেন, 'কোন নিয়োগপ্রার্থী যেন চাকরি পাওয়ার জন্য কাউকে টাকা না দেন, অথবা আত্মীয়স্বজন বা অন্য কোন মাধ্যমে যেন অসুদপায় অবলম্বন না করতে পারেন সেজন্য মিডিয়াসহ সকলের সহযোগিতা কামনা করে ইমামদের মাধ্যমে মসজিদের মুসুল্লিদের মধ্যে প্রচার করা হবে।'

তাঁর মতে, গতবার কনস্টেবল নিয়োগে স্বচ্ছতার লক্ষ্যে জেলা পুলিশ লাইনের সকল স্টাফদের সরিয়ে সদ্য নিয়োগ পাওয়া মহিলা পুলিশ স্টাফদের নিয়োগ কার্যক্রমে অন্তর্ভুক্ত করা হয়।

এছাড়া নিয়োগ নিয়ে পুলিশের কোনো সদস্যের বিরুদ্ধে আর্থিক লেনদেনের প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধেও সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। 

গেলো দুইবারের মতো এবারও সরকারি ফি ১০০ টাকা খরচায় যোগ্যরা চাকরি পাবেন বলে আশ্বস্থ করেন পুলিশ সুপার।

উল্লেখ্য, গত কয়েক মাস আগে জেলার ছয়টি উপজেলায় মোট ৭০ জন কনস্টেবল পদে নিয়োগপ্রাপ্ত হন। আগামী ১৫ এপ্রিল থেকে জেলায় আবারও কনস্টেবল নিয়োগ শুরু হবে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top