Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮ , সময়- ১১:০৭ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
জিম্বাবুয়ের বিরুদ্ধে ২৮ রানে জয় পেলো বাংলাদেশ  সাম্প্রতিক সৌদি আরব সফর : প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন, আগামীকাল গাজীপুরের বঙ্গবন্ধু হাইটেক সিটির জন্য চালু হচ্ছে ঢাকা-কালিয়াকৈর ট্রেন সার্ভিস শিগগিরই ছোট হচ্ছে মন্ত্রিসভা আপনার কথায় অস্ট্রেলিয়ায় থাকা আমার মেয়েও লজ্জিত : মঈনুলকে ফোনে মির্জা ফখরুল  আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা, সমৃদ্ধ উন্নত বাংলাদেশ চাই : স্বরাষ্ট্রমন্ত্রী  সিলেটে সমাবেশ করার অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  ইমরুলের সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ২৭১ রান শুরু হয়েছে দশম জাতীয় সংসদের ২৩তম অধিবেশন তরুণ প্রজন্মের জন্য প্রযুক্তিনির্ভর দেশ গড়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী

২০১৭ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার সাকিবের হাতে


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ৭ জানুয়ারী ২০১৮ ১১:৫৫ এএম:
২০১৭ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার সাকিবের হাতে

২০১৭ সালটা ব্যক্তিগত অনেক অর্জনের পালকই যুক্ত হয়েছে সাকিবের মুকুটে, অংশ ছিলেন দেশের দুটি বড় ক্রিকেটীয় রূপকথার। সেই কৃতিত্বের মূল্যায়ন হিসেবেই ২০১৭ সালের কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডে বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার এস এ মহসিন ট্রফি পেয়েছেন সাকিব। কাল সোনারগাঁও হোটেলে জমকালো আয়োজনে সাকিবের হাতে পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি, চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ জেতানো সেঞ্চুরি, শততম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরি আর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে ১০ উইকেট; ২০১৭ সালের এই কৃতিত্ব সাকিবকে জায়গা এনে দিয়েছিল ক্রিকইনফো, ক্রিকেট অস্ট্রেলিয়া, দ্য গার্ডিয়ান ও টাইমস অব ইন্ডিয়ার বর্ষসেরা টেস্ট একাদশে। তাই বর্ষসেরা ক্রিকেটার হিসেবে সাকিবকে বেছে নিতে দ্বিতীয়বার ভাবতে হয়নি জুরিদের।

বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) বার্ষিক এই পুরস্কার বিতরণী আয়োজন আসলে দেশের ক্রীড়াঙ্গনের এক মিলনমেলাও। এক ছাদের নিচে এই আয়োজনে উৎসবমুখর পরিবেশে আলাপে ব্যস্ত হতে দেখা যায় বিভিন্ন খেলার, বিভিন্ন প্রজন্মের ক্রীড়াবিদ ও সংগঠকদের। ব্যস্ত নাগরিক জীবনে নানা ব্যস্ততাকে পাশ কাটিয়ে এ আয়োজনে অংশ নিতে ছুটে আসেন ফুটবল কিংবদন্তি কাজী সালাউদ্দিন, কায়সার হামিদ, গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, দাবার রানি হিসেবে পরিচিত রানী হামিদ থেকে শুরু করে এই প্রজন্মের মাবিয়া, শীলা, মেসবাহরা।

একদল খুদে জিমন্যাস্টের নান্দনিক ডিসপ্লের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান, একে একে নানা খেলার বর্ষসেরাদের হাতে পুরস্কার তুলে দেওয়ার ফাঁকে ছিল মুসাব্বিরের ফুটবল নিয়ে কসরত আর আবাহনী ও জাতীয় দলের তারকা ফুটবলার ওয়ালী ফয়সালের গান।

বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছিলেন তিনজন। ক্রিকেটার সাকিব, শ্যুটার অর্ণব ও ফুটবলার জাফর। তিনজনই দেশের জন্য বয়ে এনেছেন বিরল সম্মান, ২০১৭ সালে ছুঁয়েছেন ক্যারিয়ারের নতুন উচ্চতা। কিন্তু সার্বিক বিচারে এবং পারফরম্যান্স বিচারে বিজ্ঞ বিচারকরা বেছে নিয়েছেন সাকিবকেই।

বাংলাদেশের সর্বোচ্চ টেস্ট ইনিংসের মালিক তিনি হয়েছেন ২০১৭ সালে, তাঁর হাত ধরেই অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে এসেছে ঐতিহাসিক জয়, অর্জিত হয়েছে শততম টেস্টে জয়ের আনন্দ। সব মিলিয়ে এই পুরস্কার তো তাঁকেই মানায়। আর মাশরাফি বিন মর্তুজা তো আছেন সব বাংলাদেশিরই অন্তরের সিংহাসনে। জনপ্রিয়তার নিরিখে পপুলার চয়েজ পুরস্কারটা প্রথমবার তিনিই পেয়েছিলেন, গত বছর সেটা পেয়েছিলেন মুস্তাফিজুর রহমান, এবার ফের সেই সিংহাসন মাশরাফিরই।
 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top