Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ , সময়- ৫:১৭ অপরাহ্ন
Total Visitor:
শিরোনাম
রোহিঙ্গা শিবির পরিদর্শনে আসছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট আজ ঐতিহাসিক ঊনসত্তরের গণ-অভ্যুত্থান দিবস ভোলায় দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ ওয়াচ টাওয়ার উদ্বোধন ২৯ জানুয়ারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক লিবিয়ায় জোড়া গাড়িবোমা হামলায় নিহত ৩৩ মেয়েকে এপিএস নিয়োগ দিলেন শিক্ষা প্রতিমন্ত্রী স্পিকারের সঙ্গে সিইসির বৈঠক আজ তিন মাস নয়, ছয় মাসের জন্য স্থগিত ডিএনসিসি নির্বাচন তালেবানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পাকিস্তানের প্রতি যু্ক্তরাষ্ট্রের আহ্বান ঢাবির অবরুদ্ধ উপাচার্যকে উদ্ধার করল ছাত্রলীগ

হাথুরুর জন্য আইন বদলাতে হল শ্রীলঙ্কার!


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ৮ জানুয়ারী ২০১৮ ৫:০৫ পিএম:
হাথুরুর জন্য আইন বদলাতে হল শ্রীলঙ্কার!

গতবছরও বাংলাদেশের জাতীয় দলের কোচ ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। তার হাত ধরে বেশ কিছু বড় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু সময়ের ব্যবধানে এখন নিজ দেশের কোচের দায়িত্ব গ্রহণ করেছেন হাথুরু। যদিও তার দায়িত্ব গ্রহণ ও বাংলাদেশ দলের কোচ পদ ছাড়া নিয়ে নানা নাটকীয়তার জন্ম হয়েছিল।  বাংলাদেশ দলের কোচের দায়িত্ব ছেড়ে শ্রীলঙ্কা জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর এবার দেশটির জাতীয় দল নির্বাচনেও ভূমিকা রাখবেন তিনি। আর এজন্যই আইন বদলাতে হয়েছে লঙ্কান বোর্ডকে।

কারণ শ্রীলঙ্কার ক্রীড়া আইনে জাতীয় দলের কোচের নির্বাচক হওয়ার নিয়ম নেই। কিন্তু হাথুরুকে তো নির্বাচক পদে নিতেই হবে, তাই শ্রীলঙ্কা ক্রিকেট একটা বিশেষ সাধারণ সভা করে আইনও বদলে ফেলল।দলের সাফল্যে কোচকে সমর্থন দিতে চায় শ্রীলঙ্কা ক্রিকেট।

এ ব্যাপারে বোর্ড সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা বলেন, ‘যদি দলের ভালো পারফরম্যান্স আশা করি, কোচকে শতভাগ সমর্থন দিতেই হবে আমাদের। তাই হাথুরুসিংহে যেকোনো সফরে নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি ম্যানেজার ও অধিনায়কের সঙ্গে বসে দলের প্রধান একাদশ নির্বাচন করবেন।’

অবশ্য শ্রীলঙ্কার নির্বাচক কমিটির চেয়ারম্যান গ্রাহাম লেব্র। তাঁর নেতৃত্বাধীন কমিটি মূল দল নির্বাচন করবে। তবে সফরে একাদশ নির্বাচনের দায়িত্বে থাকবেন হাথুরুসিংহে। তাঁর সঙ্গে এই কমিটিতে থাকছেন ম্যানেজার ও দলীয় অধিনায়ক। এরই মধ্যে লঙ্কান ক্রিকেট তা অনুমোদন দিয়েছে।

এদিকে হাথুরুসিংহের প্রথম অ্যাসাইনমেন্ট থাকছে আর কদিন বাদে ঢাকায় শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজ। আগামী ১৫ থেকে ২৭ জানুয়ারি ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে এই সিরিজ।

এরপর বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। ৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি চট্টগ্রামে হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ৮ থেকে ১২ ফেব্রুয়ারি শেরেবাংলায় সিরিজের দ্বিতীয় টেস্ট।

১৫ ফেব্রুয়ারি ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে প্রথম টি-টোয়েন্টি। ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে সিলেটে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top