Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮ , সময়- ১:৪২ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
গাজীপুর সিটি : মেয়র প্রার্থীদের হলফনামায় নির্বাচনী হিসাব ও আয়-ব্যয় কার কত ?   সাকিব, মুস্তাফিজুরদের সঙ্গে বছরে ৫০ লাখের চুক্তি করল ক্রিকেট বোর্ড রোহিঙ্গা সংকটে বাংলাদেশের প্রতি কমনওয়েলথের সংহতি প্রকাশ রানী এলিজাবেথের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় পরিবহন খাতের বিশৃঙ্খলা : আমি মন্ত্রী, আমি কি দায় এড়াতে পারব ? শান্তিরক্ষা মিশনে আত্মোৎসর্গকারী ৫ বাংলাদেশিকে স্মরণ করলো জাতিসংঘ খুলনা-গাজীপুরে আওয়ামী লীগের প্রার্থীকে ১৪ দলের সমর্থন টাইম ম্যাগাজিনে বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা খুলনায় ৮শ’ মেগাওয়াটের বিদ্যুৎ কেন্দ্র হবে শেখ হাসিনা ও মোদি বৈঠক : দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা

জেরুজালেমে গ্রিক অর্থোডক্স খ্রিস্টান ধর্মগুরুর ওপর ডিম নিক্ষেপ


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ৮ জানুয়ারী ২০১৮ ৫:৩৪ পিএম:
জেরুজালেমে গ্রিক অর্থোডক্স খ্রিস্টান ধর্মগুরুর ওপর ডিম নিক্ষেপ

ইসরায়েলিদের কাছে গির্জার জমি বিক্রি করে দেয়ার অভিযোগে জেরুজালেমের গ্রিক অর্থোডক্স চার্চের ধর্মগুরুর বিরুদ্ধে বিক্ষোভ করছে সেখানকার খ্রিস্টানরা। অর্থোডক্সদের ক্রিসমাস উপলক্ষে বেথেলহেমের নেটিভিটি চার্চে যাওয়ার সময় ওই ধর্মগুরুর ওপর ডিম নিক্ষেপ করে বিক্ষোভকারীরা। খবর আল জাজিরা।

আল জাজিরার ঐ প্রতিবেদনে বলা হয়েছে, অর্থোডক্সদের ক্রিসমাস উপলক্ষে বেথেলহেমের নেটিভিটি চার্চে যাওয়ার সময় ওই ধর্মগুরুর ওপর ডিম নিক্ষেপ করে বিক্ষোভকারীরা। অর্থোডক্স খ্রিস্টানদের বড় একটি অংশ ৭ জানুয়ারি যিশু খ্রিস্টের জন্মদিন পালন করে। বড়দিনের উদযাপনে যাওয়ার পথে জনতার রোষের মুখে পড়েন ধর্মগুরু তৃতীয় থিওফিলস। 

উল্লেখ্য, গত সেপ্টেম্বর থেকেই তার পদত্যাগের দাবি জানিয়ে আসা হচ্ছে। সাম্প্রতিক বিভিন্ন সংবাদ প্রতিবেদনে উঠে আসে বিদেশী বিভিন্ন ট্যাক্স হ্যাভেনের কাছে কীভাবে গির্জার জমি বিক্রি করে দিচ্ছেন অর্থোডক্সদের এ প্রধান ধর্মগুরু। 

এছাড়া ইসরায়েলের বিভিন্ন বসতি স্থাপনকারী সংগঠনের সঙ্গে তার গোপন আঁতাতের বিষয় নিয়েও গুঞ্জন ওঠে। আতারেত কোহানিমের মতো বিভিন্ন সেটলার সংগঠন কয়েক দশক ধরেই ফিলিস্তিনিদের বাড়িঘর, দোকানপাট থেকে উচ্ছেদের জন্য কাজ করে যাচ্ছে। এমনকি আল আকসা মসজিদের মতো পবিত্র স্থান ও তার আশপাশ থেকেও তাদের উচ্ছেদ প্রচেষ্টা চলছে।

বেথলেহেম থেকে আল জাজিরার সাংবাদিক মোহাম্মদ জামজুম জানান, শনিবার যা ঘটেছে, তা ‘নজিরবিহীন’ ও ‘নাটকীয়’। তিনি বলেন, ‘আগেও বিক্ষোভ হয়েছে, কিন্তু এই মাত্রার নয়।’


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top