Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ , সময়- ১১:১৬ পূর্বাহ্ন
Total Visitor:
শিরোনাম
তিন মাস নয়, ছয় মাসের জন্য স্থগিত ডিএনসিসি নির্বাচন তালেবানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পাকিস্তানের প্রতি যু্ক্তরাষ্ট্রের আহ্বান ঢাবির অবরুদ্ধ উপাচার্যকে উদ্ধার করল ছাত্রলীগ ট্রাম্পের সিদ্ধান্ত ফিলিস্তিনিদের জন্য হুমকি স্বরূপ শীর্ষস্থান ধরে রাখলো স্বাগতিক বাংলাদেশ বাংলাদেশে নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা ১০ লাখ ৩০ হাজার বেগম জিয়ার বিরুদ্ধে মামলা প্রসঙ্গে পাল্টাপাল্টি অভিযোগ  ৬০০০ রানের মাইলস্টোন ছুঁলেন তামিম ইকবাল কে হচ্ছেন দেশের ২১তম রাষ্ট্রপতি ?  বাংলাদেশি নারীকে শ্লীলতাহানির অভিযোগে সেই বিএসএফ সদস্য আটক

জেরুজালেমে গ্রিক অর্থোডক্স খ্রিস্টান ধর্মগুরুর ওপর ডিম নিক্ষেপ


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ৮ জানুয়ারী ২০১৮ ৫:৩৪ পিএম:
জেরুজালেমে গ্রিক অর্থোডক্স খ্রিস্টান ধর্মগুরুর ওপর ডিম নিক্ষেপ

ইসরায়েলিদের কাছে গির্জার জমি বিক্রি করে দেয়ার অভিযোগে জেরুজালেমের গ্রিক অর্থোডক্স চার্চের ধর্মগুরুর বিরুদ্ধে বিক্ষোভ করছে সেখানকার খ্রিস্টানরা। অর্থোডক্সদের ক্রিসমাস উপলক্ষে বেথেলহেমের নেটিভিটি চার্চে যাওয়ার সময় ওই ধর্মগুরুর ওপর ডিম নিক্ষেপ করে বিক্ষোভকারীরা। খবর আল জাজিরা।

আল জাজিরার ঐ প্রতিবেদনে বলা হয়েছে, অর্থোডক্সদের ক্রিসমাস উপলক্ষে বেথেলহেমের নেটিভিটি চার্চে যাওয়ার সময় ওই ধর্মগুরুর ওপর ডিম নিক্ষেপ করে বিক্ষোভকারীরা। অর্থোডক্স খ্রিস্টানদের বড় একটি অংশ ৭ জানুয়ারি যিশু খ্রিস্টের জন্মদিন পালন করে। বড়দিনের উদযাপনে যাওয়ার পথে জনতার রোষের মুখে পড়েন ধর্মগুরু তৃতীয় থিওফিলস। 

উল্লেখ্য, গত সেপ্টেম্বর থেকেই তার পদত্যাগের দাবি জানিয়ে আসা হচ্ছে। সাম্প্রতিক বিভিন্ন সংবাদ প্রতিবেদনে উঠে আসে বিদেশী বিভিন্ন ট্যাক্স হ্যাভেনের কাছে কীভাবে গির্জার জমি বিক্রি করে দিচ্ছেন অর্থোডক্সদের এ প্রধান ধর্মগুরু। 

এছাড়া ইসরায়েলের বিভিন্ন বসতি স্থাপনকারী সংগঠনের সঙ্গে তার গোপন আঁতাতের বিষয় নিয়েও গুঞ্জন ওঠে। আতারেত কোহানিমের মতো বিভিন্ন সেটলার সংগঠন কয়েক দশক ধরেই ফিলিস্তিনিদের বাড়িঘর, দোকানপাট থেকে উচ্ছেদের জন্য কাজ করে যাচ্ছে। এমনকি আল আকসা মসজিদের মতো পবিত্র স্থান ও তার আশপাশ থেকেও তাদের উচ্ছেদ প্রচেষ্টা চলছে।

বেথলেহেম থেকে আল জাজিরার সাংবাদিক মোহাম্মদ জামজুম জানান, শনিবার যা ঘটেছে, তা ‘নজিরবিহীন’ ও ‘নাটকীয়’। তিনি বলেন, ‘আগেও বিক্ষোভ হয়েছে, কিন্তু এই মাত্রার নয়।’


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top