Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮ , সময়- ১:৪১ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
গাজীপুর সিটি : মেয়র প্রার্থীদের হলফনামায় নির্বাচনী হিসাব ও আয়-ব্যয় কার কত ?   সাকিব, মুস্তাফিজুরদের সঙ্গে বছরে ৫০ লাখের চুক্তি করল ক্রিকেট বোর্ড রোহিঙ্গা সংকটে বাংলাদেশের প্রতি কমনওয়েলথের সংহতি প্রকাশ রানী এলিজাবেথের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় পরিবহন খাতের বিশৃঙ্খলা : আমি মন্ত্রী, আমি কি দায় এড়াতে পারব ? শান্তিরক্ষা মিশনে আত্মোৎসর্গকারী ৫ বাংলাদেশিকে স্মরণ করলো জাতিসংঘ খুলনা-গাজীপুরে আওয়ামী লীগের প্রার্থীকে ১৪ দলের সমর্থন টাইম ম্যাগাজিনে বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা খুলনায় ৮শ’ মেগাওয়াটের বিদ্যুৎ কেন্দ্র হবে শেখ হাসিনা ও মোদি বৈঠক : দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা

২০ এনজিও নিষিদ্ধ করল ইসরাইল


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ৯ জানুয়ারী ২০১৮ ১১:১৪ এএম:
২০ এনজিও নিষিদ্ধ করল ইসরাইল

ইহুদি সংবাদ মাধ্যম সূত্রে জানিয়েছে তুরস্কের বার্তা সংস্থা আনাদলু জানিয়েছে, ফিলিস্তিনে দখলদারিত্বের বিরোধিতা করে প্রচারাভিযান চালানোয় ২০টি এনজিওর কার্যক্রম নিষিদ্ধ করেছে ইসরাইল। এগুলোর মধ্যে ১১ ইউরোপীয় এবং ৬ মার্কিন সংগঠন।

ফিলিস্তিনের ভূমি দখল ও ইহুদিদের বসতি স্থাপনে বিভিন্ন অভিযান ও কর্মসূচীর বিরুদ্ধে অবস্থান নেয়ায় ২০টি এনজিও সংগঠনকে কালো তালিকাভুক্ত করে ইসরাইল। ইসরাইলি দৈনিক হার্টেজ এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে। এ ব্যাপারে কৌশল পরিকল্পনা বিষয়ক মন্ত্রী গিলাদ এরদানের বরাত দিয়ে ইসরাইলি টিভি চ্যানেল সেভেন জানায়, তাদেরকে জানা উচিত ইসরাইল তাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাদের আর ইসরাইলে প্রবেশ এবং কাজ করতে দেয়া হবে না।

জানা যায়, ফিলিস্তিন ভূমি থেকে বিতাড়ন, বিভাজন ও নিষেধাজ্ঞার জন্য ইসরাইলের ওপর অর্থনৈতিক ও রাজনৈতিক চাপ সৃষ্টিতে  এতদিন সম্মিলিত প্রচারাভিযান চালিয়ে আসছিল নিষিদ্ধ সংগঠনগুলো।

কালো তালিকাভুক্ত এনজিওগুলোর মধ্যে বেশ কিছু উল্লেখযোগ্য সংগঠনগুলোও রয়েছে। তাদের মধ্যে আছে-  ব্রিটিশ ওয়ার ওয়াচ, ফ্রান্স-প্যালেস্টাইন সলিডারিটি অ্যাসোসিয়েশন, আয়ারল্যান্ডের ফ্রেন্ডস সলিডারিটি ক্যাম্পেইন, আমেরিকান ফ্রেন্ডস সার্ভিস কমিটি, আমেরিকান মুসলিমস ফর প্যালেস্টাইন, জ্যুইশ ভয়েস ফর পিস, ন্যাশনাল স্টুডেন্টস ফর জাস্টিস ইন ফিলিস্তিন, ফ্রেন্ডস অব আল আকসা।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top