Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ , সময়- ১১:৩৪ পূর্বাহ্ন
Total Visitor:
শিরোনাম
স্পিকারের সঙ্গে সিইসির বৈঠক আজ তিন মাস নয়, ছয় মাসের জন্য স্থগিত ডিএনসিসি নির্বাচন তালেবানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পাকিস্তানের প্রতি যু্ক্তরাষ্ট্রের আহ্বান ঢাবির অবরুদ্ধ উপাচার্যকে উদ্ধার করল ছাত্রলীগ ট্রাম্পের সিদ্ধান্ত ফিলিস্তিনিদের জন্য হুমকি স্বরূপ শীর্ষস্থান ধরে রাখলো স্বাগতিক বাংলাদেশ বাংলাদেশে নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা ১০ লাখ ৩০ হাজার বেগম জিয়ার বিরুদ্ধে মামলা প্রসঙ্গে পাল্টাপাল্টি অভিযোগ  ৬০০০ রানের মাইলস্টোন ছুঁলেন তামিম ইকবাল কে হচ্ছেন দেশের ২১তম রাষ্ট্রপতি ? 

পার্বত্যাঞ্চলে অন্যতম চাকমা ভাষায় টেলিফিল্ম 'ম মনান হিঙিরী বুঝেম'


সুপ্রিয় চাকমা শুভ

আপডেট সময়: ১০ জানুয়ারী ২০১৮ ৩:০৫ পিএম:
পার্বত্যাঞ্চলে অন্যতম চাকমা ভাষায় টেলিফিল্ম 'ম মনান হিঙিরী বুঝেম'

ফিল্ম নির্মাতা,পরিচালক ও সংবাদকর্মী সুপ্রিয় চাকমা শুভ’র পরিচালিত চাকমা ভাষায় টেলিফিল্ম 'ম মনান হিঙিরী বুঝেম' মুক্তি দেওয়া হয়েছে। 'হিলর প্রোডাকশন' ও 'হিলর ভালেদী' দুটি সংগঠনের যৌথ প্রযোজনায় টেলিফিল্মটির কাজ করা হয়।। 

'হিলর প্রোডাকশন' ও 'হিলর ভালেদী' দু’টি সংগঠনের ১ম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ৬ই জানুয়ারী (শনিবার) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক ভাবে মোড়ক উন্মোচন করা হয়। এছাড়া ৯ই জানুযারী 'হিলর প্রোডাকশন' এর ইউটিউব চ্যানেলে মুক্তি দেওয়া হয় টেলিফিল্মটি। ২৭ টি চরিত্র অভিনয় দেখা গেছে এই টেলিফিল্মে। 

রাঙামাটি শহরের বিভিন্ন স্থানে টেলিফিল্মটির শুটিং করা হয়েছে। পার্বত্য অঞ্চলের আদিবাসী পাহাড়িরা সাধারণত সরকারি চাকরীকেই  বেশি প্রাধান্য দিয়ে থাকে। প্রেমের ক্ষেত্রে এমনকি বিবাহের ক্ষেত্রেও চাকরী গুরুত্ব দেওয়া দেখা যায়। কিন্তু পরিচালকের মতে চাকরীই শুধু মানুষের জীবন সুন্দর করে গড়ে তুলতে পারে না। চাকরী ছাড়াও বিভিন্ন ভাবে জীবন পরিচালনা করা যায়। তাছাড়া পার্বত্য অঞ্চলে  চাকমারা নিজেদের মাতৃভাষা ভাষার বই অনেকে সঠিকভাবে পড়তে পারে না ও অহংকার করে কোন কিছুকে এত অবহেলা করা ও কাউকে হিংসা করলে পতন নিশ্চিত এসব বিষয়ে নজর দিয়ে অভিনয় করা হয়েছে টেলিফিল্মটিতে। 

পার্বত্যাঞ্চলে অনেক চাকমা ভাষার নাটক দেখা গেলেও সুপ্রিয় চাকমা শুভ’র পরিচালিত চাকমা ভাষায় টেলিফিল্ম 'ম মনান হিঙিরী বুঝেম' একটি ব্যাতিক্রমধর্মী টেলিফিল্ম। পার্বত্যাঞ্চলে বিভিন্ন চাকমা ভাষার টেলিফিল্ম  নির্মিত হলেও 'ম মনান হিঙিরী বুঝেম'টেলিফিল্মটি আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন করার কারনে অনেকে এ টেলিফিল্মটি পার্বত্য জনগোষ্ঠীর ২য় অন্যতম টেলিফিল্ম হিসেবে মনে করছে। অসাধারণ ভাবে টেলিফিল্মের বিষয়বস্তু তুলে ধরে ধরা হয়েছে।যা সবার বুঝতে ও সক্ষম হয়েছে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top