Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ , সময়- ৫:১১ অপরাহ্ন
Total Visitor:
শিরোনাম
রোহিঙ্গা শিবির পরিদর্শনে আসছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট আজ ঐতিহাসিক ঊনসত্তরের গণ-অভ্যুত্থান দিবস ভোলায় দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ ওয়াচ টাওয়ার উদ্বোধন ২৯ জানুয়ারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক লিবিয়ায় জোড়া গাড়িবোমা হামলায় নিহত ৩৩ মেয়েকে এপিএস নিয়োগ দিলেন শিক্ষা প্রতিমন্ত্রী স্পিকারের সঙ্গে সিইসির বৈঠক আজ তিন মাস নয়, ছয় মাসের জন্য স্থগিত ডিএনসিসি নির্বাচন তালেবানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পাকিস্তানের প্রতি যু্ক্তরাষ্ট্রের আহ্বান ঢাবির অবরুদ্ধ উপাচার্যকে উদ্ধার করল ছাত্রলীগ

জাপানের কাছে ক্ষেপণাস্ত্র বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রি করবে যুক্তরাষ্ট্র


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ১১ জানুয়ারী ২০১৮ ১০:৫৬ এএম:
জাপানের কাছে ক্ষেপণাস্ত্র বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রি করবে যুক্তরাষ্ট্র

বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে আছে উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্র। চলছে পারমাণবিক হামলার পাল্টাপাল্টি হুমকি আর ভয়ঙ্কর সব মহড়া। আর এরই মধ্যে জাপানের কাছে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন সরকার বলছে, উত্তর কোরিয়ার পক্ষ থেকে দিন দিন পরমাণু হুমকি বেড়ে চলার প্রেক্ষাপটে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

এ ব্যাপারে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ১৩ কোটি ৩৩ লাখ ডলার মূল্যের এসএম-৩ ব্লক ২ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রির অনুমতি দিয়েছে সরকার। এই বিষয়ে প্রয়োজনীয় অনুমোদন দেওয়ার জন্য ট্রাম্প প্রশাসন মঙ্গলবার কংগ্রেসের প্রতি আহ্বান জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা ফক্স নিউজকে জানিয়েছেন, জাপানকে দেওয়া ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার সঙ্গে চারটি এম কে-২৯ মিসাইল ক্যানিস্টারসহ প্রয়োজনীয় প্রযুক্তি ও কৌশলগত পরিষেবা থাকবে। এসব ক্ষেপণাস্ত্র ডেস্ট্রয়ার কিংবা ভূমি থেকে ছোঁড়া যাবে।

উল্লেখ্য, কিছুদিন আগে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জাপান সফর করেছেন। এরপরই জাপানের কাছে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রির সিদ্ধান্ত নিল মার্কিন সরকার।
 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top