Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮ , সময়- ৫:৫৮ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিশ্বকাপ-যুদ্ধের ফাইনাল আজ, মুখোমুখি ফ্রান্স ও ক্রোয়েশিয়া  প্রধানমন্ত্রীর উপহার কেন ফেরত দিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী   শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর  আনুষ্ঠানিক ভাবে ঈশ্বরদী-পাবনা-ঢালারচর রেললাইনের উদ্বোধন  মানুষের কল্যাণে জন্য কাজ করে আওয়ামী লীগ : শেখ হাসিনা ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের তৃতীয় বেলজিয়াম অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের নারী দল  সেতুমন্ত্রীর উপন্যাস ‘গাঙচিল’ থেকে সিনেমা  ২০২২ সালের ২১ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ, দিনক্ষণ ঘোষণা  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দুদেশের মন্ত্রী পর্যায়ের বৈঠক শুরু রবিবার 

'২০০৮-২০১৭ পর্যন্ত দেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে'


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ১১ জানুয়ারী ২০১৮ ৬:৫০ পিএম:
'২০০৮-২০১৭ পর্যন্ত দেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে'

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন  ‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’ এই মূলমন্ত্রকে ধারণ করে ২০২১ সালের মধ্যে ‘ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ’ এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নত বাংলাদেশ’ গঠনে সরকারের উন্নয়ন কার্যক্রম জনসাধারণের সামনে এ মেলায় উপস্থাপন করা হবে। এ মেলায় দেশের সকল  সরকারি, আধাসরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে মেলায় আগত লোকদের সামনে তাদের নিজ নিজ সংস্থার উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হবে। গত ১৩ বছরের অগ্রগতি ও উন্নয়ন চিত্র এতে তুলে ধরা হবে। ২০০৮ থেকে ২০১৭ পর্যন্ত দেশের অভূতপূর্ব  উন্নয়ন হয়েছে। সবাই এই উন্নয়নের অংশ। এই অর্জন সবার। এই উন্নয়নকে তুলে ধরতে আয়োজন করা হয়েছে উন্নয়ন মেলা।

বৃহস্পতিবার কুমিল্লা টাউন হল মাঠে আয়োজিত ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম, ভবিষ্যৎ পরিকল্পনা প্রান্তিক জনগোষ্ঠির মাঝে তুলে ধরতে কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে এ উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এ মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমীর মহাপরিচালক ড. এম মিজানুর রহমান, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোঃ আবদুর রব, সুরক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মোঃ আজহারুল হক, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান মো. আবু তাহের, কুমিল্লার জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম, কুমিল্লার সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান ও মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতসহ জেলা প্রশাসন, পুলিশ প্রসাশন ও সরকারের বিভিন্ন বিভাগের উচ্চ পদস্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেলায় সরকারি-বেসরকারি ও উন্নয়ন সংস্থার একশত পঁচিশটি স্টল অংশ নেয়।

এদিকে, তিন দিনব্যাপী মেলায় থাকবে আলোচনা সভা ও সংস্কৃতিক অনুষ্ঠান। আয়োজন করা হয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ, আলোচনা, বিতর্ক ও রচনা প্রতিযোগিতা। সন্ধ্যা ৬টায় মেলামঞ্চে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। সকল আয়োজনে সকলকে উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়েছেন কুমিল্লার জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top