Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ , সময়- ৫:১১ অপরাহ্ন
Total Visitor:
শিরোনাম
রোহিঙ্গা শিবির পরিদর্শনে আসছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট আজ ঐতিহাসিক ঊনসত্তরের গণ-অভ্যুত্থান দিবস ভোলায় দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ ওয়াচ টাওয়ার উদ্বোধন ২৯ জানুয়ারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক লিবিয়ায় জোড়া গাড়িবোমা হামলায় নিহত ৩৩ মেয়েকে এপিএস নিয়োগ দিলেন শিক্ষা প্রতিমন্ত্রী স্পিকারের সঙ্গে সিইসির বৈঠক আজ তিন মাস নয়, ছয় মাসের জন্য স্থগিত ডিএনসিসি নির্বাচন তালেবানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পাকিস্তানের প্রতি যু্ক্তরাষ্ট্রের আহ্বান ঢাবির অবরুদ্ধ উপাচার্যকে উদ্ধার করল ছাত্রলীগ

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল মায়ানমার  


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ১২ জানুয়ারী ২০১৮ ১০:১৩ এএম:
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল মায়ানমার  

ভূমিকম্পে কেঁপে উঠল মায়ানমার। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬। কম্পনের জেরে কোনও বড়সড় ক্ষতি হয়েছে কি না, সে বিষয় খোঁজ চলছে।

রিপোর্টে প্রকাশ, শুক্রবার মাঝ রাতে আচমকাই কেঁপে ওঠে মায়ানমার। রাজধানী শহর থেকে ১৫০ কিলোমিটার দূরে ছিল কম্পনের উত্সস্থল। আতঙ্কের আঁচ পেতেই মানুষ ঘর ছেড়ে বাইরে বেরিয়ে পড়তে শুরু করেন। কিন্তু, শেষ খবর পাওয়া পর্যন্ত, শুক্রবারের ওই কম্পনের জেরে কোনও বড় বিপর্যয়ের খবর মেলেনি।

প্রসঙ্গত ২০১৬ সালে ৬.৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কেঁপে ওঠে মায়ানমার। ২০১৬ সালের ওই কম্পনে মৃত্যু হয়েছিল ৩ জনের। আহত হয়েছিলেন আরও বেশ কয়েকজন। ২০১২-তেও কেঁপে ওঠে মায়ানমার। ওই সময়ও কম্পনের মাত্রা ছিল ৬.৮। ২০১২-র ভূমিকম্পে মৃত্যু হয় কমপক্ষে ২৬ জনের। আহত হন কমপক্ষে ১০০ জন।

প্রসঙ্গত মঙ্গলবার ভূমিকম্পে কেঁপে ওঠে উত্তর আমেরিকার হন্ডুরাস উপকূলে ক্যারাবিয়ান সাগর। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.৬। 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top