Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ , সময়- ৫:০৭ অপরাহ্ন
Total Visitor:
শিরোনাম
আজ ঐতিহাসিক ঊনসত্তরের গণ-অভ্যুত্থান দিবস ভোলায় দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ ওয়াচ টাওয়ার উদ্বোধন ২৯ জানুয়ারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক লিবিয়ায় জোড়া গাড়িবোমা হামলায় নিহত ৩৩ মেয়েকে এপিএস নিয়োগ দিলেন শিক্ষা প্রতিমন্ত্রী স্পিকারের সঙ্গে সিইসির বৈঠক আজ তিন মাস নয়, ছয় মাসের জন্য স্থগিত ডিএনসিসি নির্বাচন তালেবানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পাকিস্তানের প্রতি যু্ক্তরাষ্ট্রের আহ্বান ঢাবির অবরুদ্ধ উপাচার্যকে উদ্ধার করল ছাত্রলীগ ট্রাম্পের সিদ্ধান্ত ফিলিস্তিনিদের জন্য হুমকি স্বরূপ

ইরানে ঘটছে ইসরাইল ও আমেরিকার ষড়যন্ত্র


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ১২ জানুয়ারী ২০১৮ ১০:০৪ পিএম:
ইরানে ঘটছে ইসরাইল ও আমেরিকার ষড়যন্ত্র

তেহরানের জুমা নামাজের অস্থায়ী খতিব হুজ্জাতুল ইসলাম কাজেম সিদ্দিকি বলেছেন, সম্প্রতি ইসলামি প্রজাতন্ত্র ইরানে যে বিক্ষোভ-সহিংসতার ঘটনা ঘটেছে তা ছিল ইহুদিবাদী ইসরাইল ও আমেরিকার ষড়যন্ত্রের ফসল। আজ (শুক্রবার) জুমা নামাজের দ্বিতীয় খুতবায় তিনি একথা বলেছেন।

হুজ্জাতুল ইসলাম কাজেম সিদ্দিকি বলেন, "বিক্ষোভ-সহিংসতার পরিকল্পনা করেছে ইসরাইল ও আমেরিকা এবং সন্ত্রাসী গোষ্ঠী মুজাহিদিনে খালক বা এমকেও তা বাস্তবায়ন করেছে আর এতে অর্থ যোগান দিয়েছে সৌদি আরব।"

শত্রুদের ষড়যন্ত্র সম্পর্কে তিনি জনগণকে সতর্ক করে বলেন, মাসের পর মাস ইরান নিয়ে কাজ করেছে আমেরিকা এবং তারই ফসল হচ্ছে সাম্প্রতিক সহিংসতা। তিনি আমেরিকা ও ইসরাইলকে ইঙ্গিত করে বলেন, শত্রুরা কোনো দেশের স্বাধীনতাকে মেনে নিতে চায় না। এ কারণেই আমেরিকা ইরানের সঙ্গে শত্রুতা করে যাচ্ছে।

প্রায় দুই সপ্তাহ আগে ইরানে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে কয়েকটি শহরে শান্তিপূর্ণ বিক্ষোভ হয়। কিন্তু কিছু সুযোগসন্ধানী ও বিদেশি মদদপুষ্ট লোক ওই বিক্ষোভকে ব্যবহার করে নাশকতামূলক তৎপরতায় জড়িয়ে পড়ে। এই ধ্বংসাত্মক তৎপরতার প্রতি তাৎক্ষণিকভাবে সমর্থন জানায় আমেরিকা, ইহুদিবাদী ইসরাইল ও সৌদি আরবসহ ইরানের প্রতি বিদ্বেষ পোষণকারী কিছু দেশ। তবে কয়েকদিনের মধ্যেই ইরানের পরিস্থিতি পাল্টে যায়। সরকার-বিরোধী বিক্ষোভকারীদের নিন্দা জানিয়ে এবং সরকারের সমর্থনে দেশজুড়ে টানা কয়েকদিন ধরে ব্যাপক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top