Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮ , সময়- ৬:৪১ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিশ্বকাপ-যুদ্ধের ফাইনাল আজ, মুখোমুখি ফ্রান্স ও ক্রোয়েশিয়া  প্রধানমন্ত্রীর উপহার কেন ফেরত দিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী   শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর  আনুষ্ঠানিক ভাবে ঈশ্বরদী-পাবনা-ঢালারচর রেললাইনের উদ্বোধন  মানুষের কল্যাণে জন্য কাজ করে আওয়ামী লীগ : শেখ হাসিনা ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের তৃতীয় বেলজিয়াম অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের নারী দল  সেতুমন্ত্রীর উপন্যাস ‘গাঙচিল’ থেকে সিনেমা  ২০২২ সালের ২১ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ, দিনক্ষণ ঘোষণা  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দুদেশের মন্ত্রী পর্যায়ের বৈঠক শুরু রবিবার 

জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু টাইগার যুবাদের


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ১৩ জানুয়ারী ২০১৮ ১১:৪৯ এএম:
জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু টাইগার যুবাদের

নামিবিয়াকে ৮৭ রানের বড় ব্যবধানে হারিয়ে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু করেছে টাইগার যুবারা। বৃষ্টির কারণে ২০ ওভারে নেমে আসা ম্যাচে প্রথমে ব্যাট করে অধিনায়ক সাইফ হাসান ও ওপেনার মোহাম্মদ নাইমের অর্ধশতকের ওপর করে ৪ উইকেট হারিয়ে ১৯০ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাব দিতে নেমে নির্ধাতির ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করে নামিবিয়া।

২০ ওভারে ১৯১ রানের টার্গেট বেশ কঠিনই ছিল নামিবিয়ার জন্য। শেষ পর্যন্ত কঠিন পথটার কাছেও যেতে পারেনি তারা। এমন ম্যাচ জিততে হলে শুরুটা চাই উড়ন্ত। কিন্তু নামিবিয়ার ক্ষেত্রে হয়েছে উল্টো। দলীয় ৮ রানে প্রথম উইকেট হারানোর পর চার রানের ব্যবধানে আরও ৩ উইকেট হারায় তারা। অর্থাৎ শুরুতে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা।

ধ্বংসস্তুপ থেকে নামিবিয়াকে যা একটু রক্ষা করেছে তাদের পঞ্চম উইকেট জুটি। ইভেন ভ্যান উইক ও নিকোল নফটি-ইটোন মিলে তোলেন ৬৯ রান। ভ্যান উইক ৫৫ ও নিকোল ২৪ রান করেন। পরে পিটার্স বারগার ১১ ছাড়া কোনও ব্যাটসম্যানই দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন কাজী অনিক ও হাসান মাহমুদ। একটি উইকেট পেয়েছেন তৌহিদ হৃদয়।

এর আগে বিশ্বকাপের প্রথম ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলেন বাংলাদেশের মোহাম্মদ নাঈম ও অধিনায়ক সাইফ হাসান। দুজনের ঝোড়ো ব্যাটিংয়ে নামিবিয়ার বিপক্ষে ২০ ওভারে ১৯০ রান তোলে বাংলাদেশ।

বৃষ্টির কারণে লম্বা সময় খেলা বন্ধ থাকে। এরপর ওভার কেটে ২০এ নামিয়ে আনা হয়। নির্ধারিত সেই ওভারে ব্যাটিংয়ে নেমেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করে বাংলাদেশ। ওপেনিং জুটি প্রথম চার ওভারে তোলে ৩৩ রান। ১৭ বলে ২৬ রান করে আউট হন পিনাক ঘোষ।

পিনাক ফেরার পর দ্বিতীয় উইকেট জুটিতে জমে যান মোহাম্মদ নাঈম ও সাইফ হাসান। দুজনে মিলে গড়েন ১৩৭ রানের জুটি। ৪৩ বলে আটটি চার ও এক ছক্কায় ৬০ রান করেন নাঈম।

অধিনায়ক সাইফ খেলেন ৮৪ রানের অনবদ্য ইনিংস। তার ৪৮ বলের ইনিংসে ছিল তিনটি চার ও পাঁচটি বিশাল ছক্কার মার। এছাড়া আফিফ হোসেন করেন ১১ রান। তাতে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ১৯০।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top