Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮ , সময়- ৪:০৮ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
দেশজুড়ে গ্রেফতার বাণিজ্যের পাশাপাশি হত্যা-বাণিজ্য চলছে : রিজভী এই সম্মানসূচক ডিগ্রি বাংলাদেশের জনগণের প্রতি উৎসর্গ করছি : প্রধানমন্ত্রী আ'লীগের টার্গেট চার সিটিতে নৌকার বিজয়  ডি.লিট উপাধিতে ভূষিত শেখ হাসিনা ইসলাম ধর্ম প্রচারে ও প্রসারে শেখ হাসিনার ভূমিকা  সুনামগঞ্জে এ বছরসহ চার বছরে বজ্রপাতে নিহত হয়েছেন ৯০ জন ফুটবলের চীনে জন্ম, ইংল্যান্ড বড় করেছে আর ব্রাজিল দিয়েছে পরিপূর্ণতা কক্সবাজারের তালিকাভুক্ত ইয়াবা গডফাদারা সবাই প্রভাবশালী, নামের তালিকা মাদকবিরোধী অভিযানে ফের ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১০ স্বাস্থ্যসেবায় বিশ্বে পাকিস্তান ও ভারতের চেয়ে এগিয়ে রয়েছে বাংলাদেশ       

তালেবানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পাকিস্তানের প্রতি যু্ক্তরাষ্ট্রের আহ্বান


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ২৪ জানুয়ারী ২০১৮ ১০:২৭ এএম:
তালেবানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পাকিস্তানের প্রতি যু্ক্তরাষ্ট্রের আহ্বান

শনিবার আফগানিস্তানের বিলাসবহুল ইন্টারকন্টিনেন্টাল হোটেলে তালেবানের হামলায় কমপক্ষে ৩০ জন নিহত হয়। হামলাকারীরা সারারাত হোটেলটি জিম্মি করে রাখে। পরে আফগান নিরাপত্তা বাহিনী প্রায় ১৬ ঘণ্টা অভিযান চালিয়ে হোটেলটি দখলমুক্ত করে। 

সোমবার এক প্রেসব্রিফিংয়ে যু্ক্তরাষ্ট্রের হোয়াইট হাউজের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স বলেন, ‘এই হামলা আফগান অংশীদার সঙ্গে কাজ করতে ওয়াশিংটনের সংকল্পকে আরও জোরদার করবে।’ হামলার সময় আফগান নিরাপত্তা বাহিনীর দ্রুত পদক্ষেপের প্রশংসা করে তিনি বলেন, ‘আমাদের সহায়তায় আফগান বাহিনী নিরলসভাবে আফগানিস্তানের শত্রুদের দমন করবে। এই শত্রুরা বিশ্বব্যাপী সন্ত্রাস ছড়িয়ে দিচ্ছে।’

সারা স্যান্ডার্স আরও বলেন, ‘তালেবান নেতাদের গ্রেফতার অথবা বহিষ্কারের জন্য আমরা পাকিস্তানকে আহ্বান জানাচ্ছি।’ পাকিস্তানের মাটি ব্যবহার করে করে এসব হামলা প্রতিরোধ করতেও দেশটির প্রতি আহ্বান জানান তিনি। পাকিস্তান বড় অঙ্কের অনুদান নেওয়ার বদলে আফগান জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দেয় বলে অভিযোগ রয়েছে যুক্তরাষ্ট্রের।

ইসলামবাদ এ সন্ত্রাসী হামলায় নিহতদের জন্য দুঃখপ্রকাশ করে ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে। আলাদা বিবৃতিতে পাকিস্তান পররাষ্ট্র দফতরের মুখপাত্র মোদাম্মদ ফয়সাল কাবুলে হামলার ঘটনায় পাকিস্তানের জড়িত থাকার কথা দৃঢ়ভাবে অস্বীকার করেছেন। তিনি এ ঘটনার বিশ্বাসযোগ্য তদন্ত দাবি করেন। 

পাকিস্তান বড় অঙ্কের অনুদান নেওয়ার বদলে আফগান জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দেয় বলে অভিযোগ রয়েছে যুক্তরাষ্ট্রের।

যুক্তরাষ্ট্র আর তাদের মিত্ররা ধারাবাহিক অভিযোগ করে আসছে, আফগান তালেবান ও তাদের মিত্র হাক্কানি নেটওয়ার্ককে পাকিস্তানে ‘নিভৃত আবাস’ গড়ে তোলার সুযোগ করে দিয়েছে ইসলামাবাদ। সম্প্রতি পাকিস্তানে নিরাপত্তা সহায়তা স্থগিতেরও ঘোষণা দিয়েছে দেশটি। পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানায়, শনিবার কাবুলে তালেবান হামলার পর পাকিস্তানকে নতুন করে জঙ্গিবিরোধী ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে পাকিস্তান।

প্রসঙ্গত, সন্ত্রাসবাদ মোকাবিলায় ‘আরও বেশি কিছু করার জন্য’ সাম্প্রতিক মাসগুলোতে পাকিস্তানের প্রতি জোর দিচ্ছে যুক্তরাষ্ট্র।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top