Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ , সময়- ৫:১৪ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
নাজমুল হুদাকে ৪৫ দিনের মধ্যে আদালতে আত্মসমর্পণের নির্দেশ  নির্বাচনকালীন সম্ভাব্য নাশকতা মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি নিচ্ছে সরকার  একজন শিশুকে পিইসি পরীক্ষার জন্য যেভাবে পরিশ্রম করতে হয়, সত্যিই অমানবিক : সমাজকল্যাণমন্ত্রী নির্বাচনকে সামনে রেখে আদর্শগত নয়, কৌশলগত জোট করছে আওয়ামী লীগ : সাধারণ সম্পাদক থার্টিফার্স্ট উদযাপন নিষিদ্ধ : স্বরাষ্ট্র মন্ত্রণালয় শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে পেশাদারিত্ব বজায় রাখবে সেনাবাহিনী  মহাজোটের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে যাওয়ার শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসছে  প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ  ভোট পর্যবেক্ষণের জন্য আবেদন শেষ তারিখ ২১ নভেম্বর  আ'লীগ যত রকম ১০ নম্বরি করার করুক, ভোট দেবো, ভোটে থাকব : ড. কামাল হোসেন

চার মাসের জন্য স্থগিত ঢাকা দক্ষিণের ১৮ ওয়ার্ডের নির্বাচন

তিন মাস নয়, ছয় মাসের জন্য স্থগিত ডিএনসিসি নির্বাচন


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ২৪ জানুয়ারী ২০১৮ ১০:৩৬ এএম:
তিন মাস নয়, ছয় মাসের জন্য স্থগিত ডিএনসিসি নির্বাচন

ডিএনসিসি মেয়রপদে উপনির্বাচন তিন মাস নয়, ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। মঙ্গলবার রাতে স্থগিতাদেশের কপি হাতে পেয়ে এ তথ্য জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এদিকে চার মাসের জন্য স্থগিত করা হয়েছে ঢাকা দক্ষিণ সিটির ১৮ ওয়ার্ডের নির্বাচন।

আলাদা দুটি রিট আবেদনের ওপর শুনানি শেষে গত ১৭ জানুয়ারি (বুধবার)ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। আলাদা দুটি রিট আবেদনের ওপর শুনানি শেষে গত ১৭ জানুয়ারি (বুধবার) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

ওই আদেশের কপি মঙ্গোলবার রাতে পেয়েছে কমিশন। বুধবার রায়ের সার্টিফায়েড কপি পাওয়ার আশা করছে ইসি।

এদিকে ছয় মাসের স্থগিতাদেশ দেখে স্তম্ভিত নির্বাচন কমিশনার ও সংশ্লিষ্ট কর্মকর্তারা। তারা বলেন, গণমাধ্যমের খবরসহ বিভিন্ন মাধ্যমে তিন মাসের স্থগিতাদেশের কথা জানতেন তারা।

কিন্তু ছয় মাসের স্থগিতাদেশ দেখে অবাক হয়েছেন। আদালতের রায়ের কপি পেতে আবেদন করা হয়েছে। ওই কপি পাওয়ার পর আপিল করার বিষয়ে সিদ্ধান্ত নেবে কমিশন।

নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলাল উদ্দীন সাংবাদিকদের বলেন, আমরা আদালতের লিখিত রায়ের একটি ফটোকপি সংগ্রহ করেছি। এতে ডিএনসিসি নির্বাচন ছয় মাস ও ডিএসসিসি নির্বাচন চার মাস স্থগিত করা হয়েছে বলে উল্লেখ রয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা উত্তর সিটির রায়ের পর বাদীপক্ষের আইনজীবীর সার্টিফিকেট কপি পেয়েছিলাম। সেখানে কত দিনের জন্য স্থগিতাদেশ দেয়া হয়েছে তা উল্লেখ ছিল না। এখন রায়ের ফটোকপি পেয়েছি। সেখানে ছয় মাসের স্থগিতাদেশের বিষয়টি জানলাম।

আদালতের সার্টিফায়েড কপি পাওয়ার জন্য আবেদন করেছি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আদালতের রায়ের কপি পাওয়ার পর তা কমিশন সভায় তোলা হবে।

এদিকে নির্বাচন সংশ্লিষ্টরা জানান, আদালতের স্থগিতাদের বিরুদ্ধে ইসি আপিল দায়ের না করলে আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে ঢাকার দুই সিটি নির্বাচন এক প্রকার অনিশ্চিত।

মেয়র আনিসুল হকের মৃত্যুর পর ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগামী ২৬ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদসহ ঢাকার দুই সিটি করপোরেশনে নতুন যুক্ত হওয়া ১৮টি করে ৩৬টি সাধারণ ওয়ার্ড এবং ৬টি করে ১২টি সংরক্ষিত ওয়ার্ডের ভোট হওয়ার কথা ছিল।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top