Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ , সময়- ৬:৪৫ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
প্রশ্নপত্র ফাঁস হওয়ার সম্ভাবনা নেই : শিক্ষামন্ত্রী পরাজয় বিএনপির হয়নি, পরাজয় হয়েছে আ'লীগের : ফখরুল আওয়ামী লীগের ‘বিজয় সমাবেশ’ ঘিরে ব্যাপক প্রস্তুতি  সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে ঢাকার দারুণ জয় ঐক্যফ্রন্ট আলোচনায় টিকে থাকতে সংলাপের নাটক  দ্বিতীয় স্যাটেলাইট ও দ্বিতীয় যমুনা সেতুর পরিকল্পনা করছি ৩৭ এজেন্সিকে শাস্তি, মামলার নির্দেশ আইসিসি নতুন সিইও হিসেবে নির্বাচিত মানু সোহনি সরকারের সঙ্গে অব্যাহতভাবে কাজ করবে ইউরোপীয় ইউনিয়ন সরকারের অধীনে আর কোনো নির্বাচনে যাবে না বিএনপি

সুন্দরবন থেকে ১৫ কোটি টাকার কাঁকড়া ও মাছের পোনা উদ্ধার


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ২৫ জানুয়ারী ২০১৮ ১১:৫২ এএম:
সুন্দরবন থেকে ১৫ কোটি টাকার কাঁকড়া ও মাছের পোনা উদ্ধার

সুন্দরবন থেকে অবৈধভাবে আহরণকৃত ১৫ কোটি টাকা মূল্যের বিপুল পরিমান কাঁকড়া উদ্ধার  করেছে কোসটগার্ড। উদ্ধারকৃত কাঁকড়া ও মাছের পোনা সুন্দরবনের নদী-খালে ছেড়ে দেয়া হয়েছে। সুন্দরবনে অবৈধভাবে কাঁকড়া ও মাছের পোনা আহরণকারী ৮৩ জেলেকে পরবর্তীতে এ ধরনের কার্যকলাপ থেকে বিরত থাকার মুসলেকা নিয়ে ছেড়ে দিয়েছে কোস্টগার্ড।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার এম এইচ আই সিদ্দিক জানান, রপ্তানি পণ্য শিলা কাঁকড়ার প্রজনন মৌসুমে সুন্দরবনে সব ধরনের কাঁকড়া ও মাছের রেনু পোনা আহরনে নিষেধাজ্ঞা থাকার পরও অসাধু জেলেরা বনের বিভিন্নস্থান থেকে কাঁকড়া ও মাছের পোনা আহরণ করে আসছে। 

বেআইনি এই তৎপরতা বন্ধে কোস্টগার্ড সদস্যরা গত এক সপ্তাহ ধরে সুন্দরবনের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯ হাজার ২শ’ ৫০ কেজি কাঁকড়া, ১ লাখ ৭০ হাজার ফাইসা মাছের পোনা,  ১ লাখ বাগদা পোনা, ৫শ টি কাঁকড়া ধরার ফাঁদ ও ২৩টি কাঠের নৌকা আটক করতে সক্ষম হয় কেস্টগার্ড সদস্যরা। আটককৃত কাঁকড়া ও মাছের রেনু পোনার মূল্য প্রায় ১৫ কোটি টাকা বলে জানিয়েছে কোস্টগার্ড।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top