Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ , সময়- ৬:৫৫ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
রাখাইনে এখনো রোহিঙ্গাদের জন্য নিরাপদ পরিবেশ তৈরি হয়নি : রিচার্ড অলব্রাইট নির্বাচনী আচরণবিধি মানছেন না সম্ভাব্য প্রার্থীরা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারই 'নির্বাচনকালীন সরকার'   মঙ্গলবার পর্যন্ত মনোনয়নপত্র জমা নিবে আওয়ামী লীগ  আন্তর্জাতিক পুরস্কারে মনোনীত শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী প্রথম দিনে ১৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে বিএনপি  পাঁচ বিভাগের ৭টি আসনে একক প্রার্থী পাচ্ছে আওয়ামী লীগ সিইসিকে ধন্যবাদ জানিয়েছেন বদরুদ্দোজা চৌধুরী ২৩ নয়, এখন ৩০  ৩০০ সংসদীয় আসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশনা দিয়েছেন ইসি 

দ. কোরিয়ায় পৌঁছেছে উ. কোরিয়ার নারী হকি দল


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ২৫ জানুয়ারী ২০১৮ ১২:৪৬ পিএম:
দ. কোরিয়ায় পৌঁছেছে উ. কোরিয়ার নারী হকি দল

শীতকালীন অলিম্পিক গেমসে অংশ নিতে দক্ষিণ কোরিয়ায় পৌঁছেছেন উত্তর কোরিয়ার নারী হকি খেলোয়াররা। তারা দক্ষিণ কোরিয়ার সঙ্গে যৌথভাবে খেলায় অংশ নেবেন। এ পদক্ষেপকে অনেকেই নজিরবিহীন ঘটনা বলে মনে করছেন।

দক্ষিণ কোরিয়ার দলের সঙ্গে প্রশিক্ষণে অংশ নিতে ১২ খেলোয়ারের একটি দল একটি প্রতিনিধি দলের সঙ্গে সীমান্ত পার হয়েছেন। সিওলে অনুষ্ঠেয় শীতকালীন অলিম্পিকে এক পতাকা তলে খেলার বিষয়ে গত সপ্তাহেই একমত হয়েছিল উত্তর এবং দক্ষিণ কোরিয়া।

এর আগেই ঘোষণা দেওয়া হয়েছে, অলিম্পিকে অংশ নিতে কয়েকশ লোকের একটি প্রতিনিধিদল উত্তর কোরিয়া থেকে দক্ষিণ কোরিয়ার সিউলে যাবে। দলে থাকবেন ২৩০ জন চিয়ারলিডার, ১৪০ জন অর্কেস্ট্রা বাদক ও ৩০ জন তায়কোয়ান্দো অ্যাথলেট। দলের সদস্যরা কোরীয় সীমান্ত অতিক্রমের অনুমতি পেয়েছেন। গত দুই বছরের বেশি সময় পর এই প্রথম আন্তসীমান্ত খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উত্তর ও দক্ষিণ কোরিয়া যৌথভাবে তাদের সবচেয়ে জনপ্রিয় ইভেন্ট আইস হকি বা বরফের ওপরে হকি খেলার ইভেন্টে অংশ নেবে। আগামী ৯ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত অলিম্পিকের এই আসর দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে অনুষ্ঠিত হবে।

উত্তর ও দক্ষিণের সহযোগিতামূলক এই অভিনব সম্পর্ককে স্বাগত জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ক্যাঙ কিইয়ুঙ-ওয়াহ। তিনি বলেছেন, ‘সব মিলিয়ে এটি একটি ইতিবাচক প্রতিযোগিতা। আমি মনে করি, এই আয়োজনের প্রতিটি বিষয়ই অত্যন্ত মনোযোগের সঙ্গে আমাদের সম্পন্ন করতে হবে।’

ক্যাঙ কিইয়ুঙ-ওয়াহ আরো বলেন, ‘আমরা আশাবাদী, সবকিছু আমরা চমৎকারভাবে সামলে নেব। এটি খেলার জন্য ইতিবাচক হবে, দক্ষিণ কোরিয়ার জন্য ইতিবাচক হবে এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্যও এটি ইতিবাচক বার্তা দেবে।’

নিজেদের পরমাণু কার্যক্রম নিয়ে সাম্প্রতিক সময়ে বিশ্বজুড়ে নিন্দা ও সমালোচনার মুখোমুখি হয়েছে উত্তর কোরিয়া। দক্ষিণের অলিম্পিক গেমসে তাদের অংশ নেয়ার বিষয়টি নিয়ে সংশয় ছিল।

তবে সব জল্পনার অবসান ঘটিয়ে নতুন বছরের শুরুতে এক ঘোষণা উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন জানিয়েছিলেন যে, তার দেশ অলিম্পিকে অংশ নেবে। অলিম্পিকে মোট ২২ জন অ্যাথলেটকে পাঠাচ্ছে উত্তর কোরিয়া।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top