Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮ , সময়- ৯:৫৯ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
জয়কে হত্যার ষড়যন্ত্র : শফিক রেহমান ও মাহমুদুর রহমানের বিরুদ্ধে অভিযোগপত্র বাংলায় ই-মেইল ঠিকানা যুক্ত করার ঘোষণা দিল মাইক্রোসফট খালেদা জিয়া ১ দিন জেলে থাকলে ভোট বাড়ে ১০ লাখ  : মওদুদ  প্রশ্ন ফাঁস : সারাদেশে ৫২ মামলা, গ্রেপ্তার ১৫৩ জন  অনুশীলনে ফিরেছেন সাকিব আল হাসান | প্রজন্মকন্ঠ নৌকা জনগণের মার্কা : প্রধানমন্ত্রী বাংলাদেশকে  উন্নয়নশীল দেশ হিসেবে ঘোষণা  আসছে | প্রজন্মকন্ঠ সমাবেশের অনুমতি পায় নি বিএনপি | প্রজন্মকন্ঠ আবারো ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করবে সরকার  | প্রজন্মকন্ঠ বেগম জিয়ার জামিন আবেদনের শুনানি রোববার | প্রজন্মকন্ঠ

দেশে এখন ভোটার ১০ কোটি ৪১ লাখ: ইসি


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ৩১ জানুয়ারী ২০১৮ ৪:৪২ পিএম:
দেশে এখন ভোটার ১০ কোটি ৪১ লাখ: ইসি

দেশে বর্তমানে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৪২ হাজার ৩৮১ জন। বুধবার দুপুরে রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন কমিশন ভবনে নির্বাচন কমিশন এ তালিকা প্রকাশ করে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে চূড়ান্ত এ ভোটার তালিকা প্রকাশ করেন নির্বাচন কমিশনের (ইসি) ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দিন আহমদ।

তিনি বলেন, এবার ভোটার তালিকায় নতুন করে যুক্ত হয়েছে ৪৬ লাখ ৫৫ হাজার ৫৪৫ জন। বর্তমানে মোট ভোটার সংখ্যার ৫ কোটি ২৫ লাখ ১২ হাজার ১০৫ জন পুরুষ এবং ৫ কোটি ১৬ লাখ ৩০ হাজার ২৭৩ জন নারী রয়েছে।

তিনি বলেন, গত ২ জানুয়ারি প্রকাশিত খসড়া তালিকায় ভোটার সংখ্যা ছিল ১০ কোটি ৪০ লাখ ৫১ হাজার ৮৮৩। খসড়া তালিকা প্রকাশ করার পর ভোটার বেড়েছে ৯০ হাজার ৪৯৮ জন।

সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য প্রতি বছর ৩১ জানুয়ারি দেশের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়।

গত বছর ১৭ লাখ ৪৮ হাজার ৯৯৩ জন মৃত ভোটারের নাম তালিকা থেকে বাদ দেওয়া হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হেলালুদ্দিন বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগ পর্যন্ত যেকোনো যোগ্য নাগরিক ভোটার হতে পারবেন। তফসিল ঘোষণার পরও ভোটার হওয়া যাবে। সে ক্ষেত্রে কমিশনের অনুমতি লাগবে। তিনি আরও বলেন, প্রবাসী বা অসুস্থতার জন্য কেউ ভোটার হতে না পারলে তাদেরকে আমরা ভোটার হওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দিয়ে থাকি। আমরা চাই না কেউ ভোটার হওয়া থেকে বঞ্চিত থাকুক।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top