Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮ , সময়- ১:৪৭ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
এরশাদের বিরুদ্ধে করা মঞ্জুর হত্যা মামলার প্রতিবেদন দাখিল, আগামী ১৮ নভেম্বর নির্বাচন সামনে রেখে শিগগিরই সারাদেশে অবৈধ অস্ত্রের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু জিম্বাবুয়ের বিরুদ্ধে ২৮ রানে জয় পেলো বাংলাদেশ  সাম্প্রতিক সৌদি আরব সফর : প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন, আগামীকাল গাজীপুরের বঙ্গবন্ধু হাইটেক সিটির জন্য চালু হচ্ছে ঢাকা-কালিয়াকৈর ট্রেন সার্ভিস শিগগিরই ছোট হচ্ছে মন্ত্রিসভা আপনার কথায় অস্ট্রেলিয়ায় থাকা আমার মেয়েও লজ্জিত : মঈনুলকে ফোনে মির্জা ফখরুল  আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা, সমৃদ্ধ উন্নত বাংলাদেশ চাই : স্বরাষ্ট্রমন্ত্রী  সিলেটে সমাবেশ করার অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  ইমরুলের সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ২৭১ রান

বিএনপি আক্রমন করলে ঢাকাবাসীকে সাথে নিয়ে তা প্রতিহত করা হবে : ঢাকা দক্ষিণ সিটি মেয়ার | প্রজন্মকণ্ঠ


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ৪ ফেব্রুয়ারী ২০১৮ ৭:৪৬ পিএম:
বিএনপি আক্রমন করলে ঢাকাবাসীকে সাথে নিয়ে তা প্রতিহত করা হবে : ঢাকা দক্ষিণ সিটি মেয়ার  | প্রজন্মকণ্ঠ

আজ ৪ ফেব্রুয়ারী ২০১৮ইং বিকাল ২.০০টায় যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ শাখার উদ্যোগে “বিএনপি’র সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গিবাদী রাজনীতির প্রতিবাদে যুব সমাবেশ অনুষ্ঠিত হয়। 

প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জননেতা ওবায়দুল কাদের এমপি বলেন- লন্ডন থেকে ভিডিওবার্তায় সরকার বিরোধী আন্দোলনের ডাক না দিয়ে বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরে রাজনীতি করার চ্যালেঞ্জ দিয়েছেন তিনি বলেছেন, সব গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেভাবেই হবে। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ভিডিও কনফারেন্সের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিদেশে পালিয়ে থেকে তার দেওয়া কোনো ডাকে সাড়া দেবে না জনগণ।

তিনি বলেন, ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিভিন্ন ভাবে উত্তেজনা ছড়ানো হচ্ছে। আমরা পরিস্কার ভাবে বলতে চাই আমরা কারো সাথে পাল্টাপাল্টিতে যাবো না। শেখ হাসিনার নেতৃত্বে আমাদের মাঠ গরম করার দরকার নাই। পরিস্থিতি বুঝে ঠান্ডা মাথায় মোকাবিলা করতে হবে। ঐ দিনে আওয়ামী লীগের কোন কর্মসূচি না রাখার জন্য দলের সভানেত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। 

তিনি বলেন, আমাদের পার্টির সভাপতি প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আমাদের কোন কর্মসূচি ৮ ফেব্রুয়ারি রাখতে বলেন নি। আমাদের কোন কর্মসূচি নেই ওই দিন, দেব না। তবে রায়কে কেন্দ্র করে কেউ যদি পরিস্থিতি অশান্ত করার চেষ্টা করে তা হলে নৈরাজ্যের বিরুদ্ধে আমরা সতর্ক পাহারায় থাকবো। দেশের জনগনের জানমাল নিরাপত্তার জন্য পুলিশ আছে জানিয়ে তিনি বলেন, জনগনের জানমাল নিরাপত্তা রক্ষার দায়িত্বে আইন প্রয়োগকারী সংস্থা আছে। উদ্ভূত পরিস্থিতিতে কখন কি করতে হবে সেটা তারা দেখবে। ৮ তারিখের রায়কে কেন্দ্র করে বিএনপির কোন ধরণের উস্কানিতে সায় না দেওয়ার জন্য নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, জনগনের উপর শেখ হাসিনার আস্থা আছে। খালেদা জিয়ার লক্ষ যেনতেন ভাবে ক্ষমতা দখল করা। বিএনপির উস্কানির ফাঁদে পা দিবেন না। আমরা শান্তি চাই। বিএনপি উন্মাদ হলে আমরা কেন হবো। মাথা গরম করে কিছু করা যাবে না।

যা যা প্রয়োজন মাথা ঠান্ডা রেখে করতে হবে। সম্মানিত অতিথির বক্তব্যে- বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন- ৫ তারিখে নির্বাচন না হলে বাংলাদেশ তালেবান রাষ্ট্রে পরিণত হত। বেয়াদব যা করে তা না করার নাম আদব। বিএনপি যা করে আওয়ামী লীগ তা করবে না। 

যুবলীগ চেয়ারম্যান বিএনপি নেতৃবৃন্দকে হুশিয়ারী উচ্চারণ করে বলেন-আগামী ৮ তারিখকে কেন্দ্র করে বাংলাদেশের কোথাও সাধারণ মানুষের যান-মালের নিরাপত্তা বিঘন সৃষ্টি করা হলে তা যুবলীগ  সাধারণ মানুষের পাশে থেকে আপনাদের প্রতিহত করবে।বিএনপি জামায়াত জোটের তালেবানী পায়তারা মুক্ত করেছিলেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। যদি তিনি ৫ই জানুয়ারির নির্বাচনে জয়ী না হতেন, তাহলে ক্ষমতায় গিয়ে বিএনপি বাংলাদেশকে তালেবানের রাষ্ট্রে পরিণত করত। তাই দেশের শান্তি বজায় রাখতে ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে তৃতীয় বারের মতো রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। রাষ্ট্রনায়কের দৃঢ় নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে চলছে এবং ২০২১সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হিসেবে বিশ্বের কাছে তুলে ধরতে আবারও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে-ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোহাম্মদ সাঈদ খোকন বিএনপি নেতাকর্মীদের সাবধান করে দিয়ে বলেন, ঢাকা শহরের নির্বাচিত মেয়র হিসেবে আমি বলতে চাই, ৮তারিখ কে কেন্দ্র করে আক্রমন করলে ঢাকাবাসী তাহা সহ্য করবে না। আপনাদের (বিএনপি) সাবধান করে দিচ্ছি আমরা যেমন ভাবে ঢাকা দক্ষিনের প্রত্যেকটি আওয়ামী লীগের নেতার বাসা চিনি, তেমনি ভাবে কোন বাসায় বিএনপি জামায়েতের কোন নেতাকর্মীরা থাকেন তাও জানি। আক্রমন করবেন না। আক্রমন করলে ঢাকাবাসীকে সাথে নিয়ে তা প্রতিহত করা হবে।

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ শাখার সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম মোমিনুল হক সাঈদ এর পরিচালনায় আরও বক্তব্য রাখেন- বিশেষ অতিথি যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী, মোঃ ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন, যুগ্ম-সম্পাদক মহি উদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক মুহাঃ বদিউল আলম, আসাদুল হক আসাদ, সম্পাদক মন্ডলী সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, ঢাকা মহানগর দক্ষিণ শাখা সহ-সভাপতি মাইনউদ্দিন রানা, সোহরাব হোসেন স্বপন, সারোয়ার হোসেন মনা, আনোয়ার ইকবাল সান্টু, হারুন অর রশিদ, মোরসালিন আহমেদ, খোরশেদ আলম মাসুদ, যুগ্ম-সম্পাদক ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূইয়া, মিজানুর রহমান বকুল, গাজী সারোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, কাজী ইব্রাহিম খলিল মারুফ, সম্পাদক মন্ডলীর সদস্য আরমান হক বাবু, এমদাদুল হক এমদাদ, খন্দকার আরিফ-উজ-জামান প্রমুখ।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top