Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮ , সময়- ২:১১ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন নির্বাচনি জোটের শরিক জাতীয় পাটি পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) আজ  প্রধানমন্ত্রীর হাতে ৩৮টি আসনের তালিকা তুলে দিয়েছেন বদরুদ্দোজা চৌধুরী হেলমেট পরে হামলার নির্দেশ দিয়েছিল বিএনপি নেতারা সেই তৃতীয় শক্তির নেতারা আজ কে কোথায় ?  বিদ্যুৎ খাতে দক্ষিণ কোরীয় বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী বিদেশি টিভি চ্যানেলে দেশিপণ্যের বিজ্ঞাপন প্রচার বন্ধের নির্দেশ অধিকাংশ ইসলামী দলগুলি ভোটের মাঠে আওয়ামী লীগের সঙ্গে | প্রজন্মকণ্ঠ গত পাঁচ বছরে যেসব চ্যালেঞ্জ মোকাবেলা করেছে আ'লীগ সরকার | প্রজন্মকণ্ঠ #মি টু ঝড় এখন বাংলাদেশে 

চলতি মাসেই শুরু হবে এফডিসির ‘নতুন মুখের সন্ধান’ প্রতিযোগিতা


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ৬ ফেব্রুয়ারী ২০১৮ ৫:১৭ পিএম:
চলতি মাসেই শুরু হবে এফডিসির ‘নতুন মুখের সন্ধান’ প্রতিযোগিতা

২৮ বছর পর এফডিসিতে শুরু হতে যাচ্ছে এফডিসির ‘নতুন মুখের সন্ধান’ প্রতিযোগিতা। গেল বছরের ডিসেম্বরে জানানো হয়েছিল, শিল্পী অন্বেষণের এই প্রতিযোগিতার আয়োজন করছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। এই সংগঠনের সঙ্গে সহযোগিতা করবে এফডিসি কর্তৃপক্ষ ও তথ্য মন্ত্রণালয়।

এই বছরের জানুয়ারি মাস থেকেই তারকা বানানোর এই কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। কিন্তু নানা কারণে জানুয়ারিতে শুরু হয়নি। তবে, চলতি মাসেই (ফেব্রুয়ারি) শুরু হবে নতুন মুখ প্রতিযোগিতার আনুষ্ঠানিক কার্যক্রম। চ্যানেল আই অনলাইনকে এমনটাই জানিয়েছেন নতুন মুখের সন্ধান প্রতিযোগিতার আহ্বায়ক, চিত্র পরিচালক মনতাজুর রহমান আকবর।

এই নির্মাতা বলেন, পরিচালক সমিতি ও শিল্পী সমিতির বনভোজনের কারণে সবার মনোযোগ অন্যদিকে ছিল। বনভোজন শেষ হয়েছে। এখন আবার নতুন মুখ প্রতিযোগিতা নিয়ে কাজ শুরু করছি। এই কার্যক্রমের সঙ্গে প্রধান স্পন্সর থাকবে ফেয়ার অ্যান্ড লাভলি। প্রতিষ্ঠানটির সাথেও আলাপ হয়েছে। বাকি কাজ অনেকটাই গোছানো। এই মাসেই আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে।

চিত্রপরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, সর্বশেষ ১৯৯০ সালে নতুন মুখের সন্ধান প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর ২৮ বছর আবারো এই কার্যক্রম শুরু হতে যাচ্ছে। তিনি বলেন, পরিচালক সমিতিকে সার্বিক সহযোগিতা করবে এফডিসি কর্তৃপক্ষ ও তথ্য মন্ত্রণালয়। এছাড়া পুরো কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য এশিয়াটিক ইভেন্ট ম্যানেজমেন্ট সহযোগিতা করবে। চলতি সপ্তাহে পরিচালক সমিতির মিটিং শেষে হলে আরও বিস্তারিত প্রসেস জানানো হবে।

আশির শুরুতে এফডিসির উদ্যোগে নতুন মুখের সন্ধানে প্রথম প্রতিযোগিতা শুরু হয়। টানা ছয় বছর চলে ১৯৯০ সাল পর্যন্ত। এরপর থেকে এই প্রতিযোগিতা বন্ধ রয়েছে। মাঝখানে পরিচালক সমিতি বেশ কয়েকবার নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতা শুরুর করার ঘোষণা দিয়েও পরে আর শুরু হয়নি।

দীর্ঘ ২৮ বছর পর চলচ্চিত্রের শিল্পী সংকট কাটাতে নতুন মুখে সন্ধান প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। এই নতুন মুখ সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রে আসেন মান্না, দিতি, মিশা সওগাদর, অমিত হাসান, আমিন খান, সোহেল চৌধুরীর মত তারকারা।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top