Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ , সময়- ২:৩১ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিএনপির নির্বাচনে আসার পিছনে ভিন্ন উদ্দেশ্য রয়েছে : মেনন  ডিসেম্বরের পরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অসম্ভব নির্বাচন বানচাল করার জন্য বিনা উস্কানিতে এই নাশকতা : ওবায়দুল কাদের কী ঘটেছে রাজধানী ঢাকার নয়াপল্টনে ? দেশকে এগিয়ে নিতে বিশ্বাসঘাতকদের প্রয়োজন নেই : শেখ হাসিনা রাজধানীর নয়াপল্টনে পুলিশ-বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হেভিওয়েট প্রার্থীরা কে লড়বেন কার বিপক্ষে ভোটের মাঠে  নির্বাচন কমিশনের সঙ্গে হয়রানি ও গায়েবি মামলার বিষয়ে আলোচনা হয়েছে : মির্জা ফখরুল সপ্তাহব্যাপী জাতীয় আয়কর মেলার দ্বিতীয় দিন শেষ হলো সপ্তাহব্যাপী জাতীয় আয়কর মেলার দ্বিতীয় দিন শেষ হলো

দেশে সরকার আছে, কিন্তু রাজনীতি নেই : বিশিষ্ট কলামিস্ট | প্রজন্মকণ্ঠ


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১০ ফেব্রুয়ারী ২০১৮ ৭:২৮ পিএম:
দেশে সরকার আছে, কিন্তু রাজনীতি নেই : বিশিষ্ট কলামিস্ট | প্রজন্মকণ্ঠ

বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ বলেছেন, দেশে সরকার আছে, প্রশাসন আছে, পুলিশ-বিচার ব্যবস্থাও আছে, কিন্তু রাজনীতি নেই। কিন্তু গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য রাজনীতি দরকার। দেশে রাজনীতির নামে যা হচ্ছে, তা অস্বাভাবিক আচরণ। এ অবস্থায় আগামী নির্বাচন নিয়ে এখনই কিছু বলা মুশকিল। এজন্য আওয়ামী লীগ আর বিএনপি নয়; সব রাজনৈতিক দলকে দায়িত্ব নিতে হবে, নির্বাচনী পরিবেশ ফিরিয়ে আনতে ভূমিকা রাখতে হবে। 

আর সরকারের শুভবুদ্ধির উদয় হয়, বিরোধী দল দায়িত্বশীল আচরণ করে, কয়েকমাসের মধ্যে যদি পরিবেশ সৃষ্টি হয়, তাহলে দেশে গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন সম্ভব। এছাড়া দেশে গণতন্ত্রের ভবিষ্যত নিয়ে নিশ্চিত করে কিছু বলা কঠিন।  

সৈয়দ আবুল মকসুদ বলেন, ব্রিটিশ মন্ত্রী তার দেশে নয়, বাংলাদেশে বসে নির্বাচনী পরিবেশ নিশ্চিতের আহ্বান জানিয়েছেন। এতে প্রমাণ হয়, আগে যে নির্বাচন হয়েছে তা গ্রহণযোগ্য ও অংশগ্রহণমুলক ছিল না। আর এখনও স্বাভাবিক নির্বাচনী পরিবেশ নেই, অংশগ্রহণমূলক নির্বাচনের সম্ভাবনাও কম। এ অবস্থায়, শুধু নাগরিক সমাজ চাইলেই গ্রহণযোগ্য নির্বাচন হবে না। সরকারসহ সবাইকে ভূমিকা রাখতে হবে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top