Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮ , সময়- ৬:২৪ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বাংলাদেশ সরকারের ধারাবাহিকতার প্রয়োজন বলে জানিয়েছেন সৌদি বাদশাহ উন্নয়ন কর্মকাণ্ডের ফলে দেশের মানুষের জীবনে দিন বদলের যাত্রা শুরু হয়েছে : প্রধানমন্ত্রী | প্রজন্মকণ্ঠ পুলিশের সঙ্গে কারখানার শ্রমিকরাদের ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ, আহত ৫০ | প্রজন্মকণ্ঠ গার্মেন্টসের শ্রমিকরা বকেয়া বেতন-বোনাস পরিশোধের দাবিতে সড়ক অবরোধ চলতি সপ্তাহে ভারতের সঙ্গে তিনটি গুরুত্বপূর্ণ চুক্তি করতে যাচ্ছে বাংলাদেশ  নির্বাচন ঘিরে সরগরম জোট ভিত্তিক রাজনীতি এরশাদের বিরুদ্ধে করা মঞ্জুর হত্যা মামলার প্রতিবেদন দাখিল, আগামী ১৮ নভেম্বর নির্বাচন সামনে রেখে শিগগিরই সারাদেশে অবৈধ অস্ত্রের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু জিম্বাবুয়ের বিরুদ্ধে ২৮ রানে জয় পেলো বাংলাদেশ  সাম্প্রতিক সৌদি আরব সফর : প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন, আগামীকাল

মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে জনগণের কল্যাণে আত্মনিয়োগ করুন : রাষ্ট্রপতি | প্রজন্মকণ্ঠ  


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১১ ফেব্রুয়ারী ২০১৮ ৮:০৮ পিএম:
মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে জনগণের কল্যাণে আত্মনিয়োগ করুন : রাষ্ট্রপতি | প্রজন্মকণ্ঠ  

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মহান মুক্তিযুদ্ধের চেতনা ও সেবার মহান আদর্শে উজ্জীবিত হয়ে দেশ ও জনগণের কল্যাণে আত্মনিয়োগ করার জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকী ও ৩৮তম জাতীয় সমাবেশ উপলক্ষে আজ এক বাণীতে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকী ও ৩৮তম জাতীয় সমাবেশ উপলক্ষে বাহিনীর সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনী বাংলাদেশের ইতিহাস, উত্তরণ ও সফলতা সবকিছুর সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। এ বাহিনীর কর্মদক্ষতা এবং সেবা জাতির ইতিহাসকে করেছে সমৃদ্ধ। স্বাধীনতার সূর্যসন্তান বীর আনসার সদস্যদের আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

মো. আবদুল হামিদ বলেন, প্রায় ৬১ লাখ সদস্যের বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনী সারাদেশে শান্তিশৃঙ্খলা রক্ষা এবং আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে চলেছে। অর্থনীতির চালিকাশক্তি সচল রাখতে কলকারখানাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে নিষ্ঠার সাথে এ বাহিনীর সদস্যরা নিরাপত্তা রক্ষার দায়িত্বপালন করছে।

তিনি বাণীতে উল্লেখ করেন, মানবসম্পদ উন্নয়নেও এই বাহিনীর রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। বিশেষ করে যুব ও নারী সমাজকে বিভিন্ন পেশায় বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করে বিশাল জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ তৈরি করছে। ‘আমি আশা করি, ‘শান্তি শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা’ এ মূলমন্ত্রে দীক্ষিত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর প্রতিটি সদস্য মহান মুক্তিযুদ্ধের চেতনা ও সেবার মহান আদর্শে উজ্জীবিত হয়ে দেশ ও জনগণের কল্যাণে আত্মনিয়োগ করবে।

তিনি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর সকল কার্যক্রমের সফলতা এবং বাহিনীর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top