Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ , সময়- ৮:১৯ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
আগামী পাঁচ দিন সারা দেশেই কালবৈশাখী ঝড় ও বৃষ্টির পূর্বাভাস  সরকার, মালিকপক্ষ ও ক্রেতাজোটের ত্রিমুখী ব্যর্থতায় রানা প্লাজা ক্ষতিগ্রস্তরা হতাশ : টিআইবি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে আসছে বয়সসীমা পার্টি টু পার্টি, সরকার টু সরকার আরও শক্তিশালী হবে : ওবায়দুল কাদের ভারত বাংলাদেশের সম্মতি : সীমান্তে প্রাণঘাতী কোনো অস্ত্রের ব্যবহার নয়  সেনা মোতায়েন হচ্ছে না গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে : নির্বাচন কমিশন  প্রজ্ঞাপন জারি না হলে আবারো আন্দোলনের হুমকি        তারেক রহমান আপাতত বাংলাদেশি নাগরিক নয় : সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী দুদকের বিধিমালায় পরিবর্তন আসছে  হত্যার হুমকিদাতা ডিআইজির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিলামে ফোর-জি সেবার তরঙ্গ পেল গ্রামীণফোন-বাংলালিংক


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ১৩ ফেব্রুয়ারী ২০১৮ ৫:৫৭ পিএম:
নিলামে ফোর-জি সেবার তরঙ্গ পেল গ্রামীণফোন-বাংলালিংক

চতুর্থ প্রজন্মের (ফোর-জি) ইন্টারনেট সেবার তরঙ্গ নিলাম করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। গ্রামীণফোন ও বাংলালিংক তরঙ্গ নিলামে অংশ নিয়ে ১৫.৬ মেগাহার্টজ তরঙ্গ কিনেছে। ১৮০০ ও ২১০০ মেগাহার্টজে তরঙ্গ নিলাম অনুষ্ঠিত হয়েছে। ২০ ফেব্রুয়ারি থেকে ফোর-জি ইন্টারনেট সেবা পাবেন গ্রাহকরা। আজ ঢাকা ক্লাবে এই সেবার তরঙ্গ নিলাম করে বিটিআরসি। 

১৮০০ মেগাহার্টজে গ্রামীণফোন ৫ মেগাহার্টজ তরঙ্গ কিনেছে। ২১০০ মেগাহার্টজে বাংলালিংক কিনেছে ৫ মেগাহার্টজ এবং ১৮০০ মেগাহার্টজে কিনেছে ৫.৬ মেগাহার্টজ তরঙ্গ।

১০ শতাংশ ভ্যাট ধরে ১৫.৬ মেগাহার্টজ তরঙ্গের মূল্য পাঁচ হাজার ২৬৮ কোটি ৫১ লাখ টাকা।

এর আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার ও বিটিআরসির চেয়ারম্যান শাজাহান মাহমুদের উপস্থিতিতে নিলামের আনুষ্ঠানিকতা শুরু হয়।

তরঙ্গ কেনার পর মোবাইল ফোন অপারেটরগুলো সেবার মান বাড়াতে পারবে বলে মনে করছে নিয়ন্ত্রক সংস্থা।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ এবং গ্রামীণফোন ও বাংলালিংকের শীর্ষ কর্মকর্তারা নিলামে উপস্থিত রয়েছেন।

নিলামের জন্য দুই অপারেটরের জন্য দুটি টেবিল এবং বিটিআরসির জন্য সামনের দিকে আরেকটি টেবিলে কর্মকর্তারা বসেছেন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top