Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ , সময়- ২:০৭ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ভোটের মাঠে লড়বেন ১,৮৪১ জন প্রার্থী, স্বতন্ত্র ৯৬ শেখ হাসিনার হ্যাট্রিক নাকি ক্ষমতায় আসছে বিরোধীরা ? বিশ্লেষণে আন্তর্জাতিক মহল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৎ নেতা হিসাবে আন্তর্জাতিকভাবে পরিচিত  ‘তারুণ্যের প্রথম ভোট উন্নয়নের স্বার্থে হোক, শন্তির পক্ষে হোক’ জামিনে মুক্ত ভিকারুননিসার শিক্ষক হাসনা হেনা ময়মনসিংহ মুক্ত দিবস আজ খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে রিটের আদেশ আগামীকাল  মনোনয়নপত্র ফিরে পাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী হিরো আলম নির্বাচনী প্রচার শুরু করবেন শেখ হাসিনা, ১২ ডিসেম্বর সিঙ্গাপুর যাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ

পরমাণু অস্ত্র ভাণ্ডারকে শক্তিশালী করছে পাকিস্তান : মার্কিন রিপোর্ট


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ১৪ ফেব্রুয়ারী ২০১৮ ১২:৪৪ পিএম:
পরমাণু অস্ত্র ভাণ্ডারকে শক্তিশালী করছে পাকিস্তান : মার্কিন রিপোর্ট

লক্ষ্য ভারতে প্রবল হামলা চালানো। সেই লক্ষ্যেই নিজেদের পরমাণু অস্ত্র ভাণ্ডারকে আরও শক্তিশালী করছে পাকিস্তান। মার্কিন গোয়েন্দা সংস্থার রিপোর্ট, কম দূরত্বে আঘাত করার মতো পরমাণু বোমা বহনকারী ক্ষেপণাস্ত্র তৈরি করছে পাকিস্তান।

সেই রিপোর্টে বলা হয়েছে, এই সব ক্ষেপণাস্ত্রের মধ্য সামুদ্রিক ক্রুজ মিসাইল, ব্যালেস্টিক মিসাইল যেমন আছে, তেমনই আছে আরও অত্যাধুনিক সমরাস্ত্র। শুধু পরমাণু অস্ত্র বহনে সক্ষম ক্ষেপণাস্ত্রই নয়, ছায়া যুদ্ধ চালিয়ে যেতেও মরিয়া পাকিস্তানি সেনা৷

মার্কিন ন্যাশনাল ইন্টেলিজেন্সের পরিচালক ডান কোটস মঙ্গলবার এ বিষয়ে বলেছেন, পাকিস্তান নতুন করে পরমাণু অস্ত্র তৈরি করতে যাচ্ছে। যার মধ্যে স্বল্প দূরত্বের কৌশলগত একটি অস্ত্র রয়েছে।

মার্কিন সিনেটে বিশ্বব্যাপী হুমকি ও ঝুঁকি নিয়ে মঙ্গলবার একটি শুনানি অনুষ্ঠিত হয়। এ শুনানিতে এসব তথ্য তুলে ধরেন কোটস।

ডান কোটস আরো বলেন, পাকিস্তান নিয়মিতভাবে পারমাণবিক অস্ত্র উদ্ভাবন করছে। যেটি ওই অঞ্চলের অস্থিরতার নতুন কারণ হতে পারে।

তিনি বলেন, যেসব দেশের হাতে ব্যাপক বিধ্বংসী মারণাস্ত্র আছে- তাদের মধ্যে উত্তর কোরিয়া অন্যতম।

মার্কিন রিপোর্টে আরও বলা হয়েছে, অধিকৃত কাশ্মীর বা পাক ভূখণ্ডের কোনও ঘাঁটি থেকে লাগাতার জঙ্গি অনুপ্রবেশ করাতে নতুন পরিকল্পনা নিচ্ছে আইএসআই। রিপোর্ট অনুসারে জম্মু-কাশ্মীর উপত্যকায় আরও বড় জঙ্গি হামলা হতে যাচ্ছে।

রিপোর্টে বলা হয়েছে, বিশেষ তথ্য সংগ্রহ করে পাকিস্তান সামরিক গুপ্তচর সংস্থা চেষ্টা চালাচ্ছে ফের যে কোনও সেনা ঘাঁটিতে হামলার৷ মার্কিন রিপোর্টে দাবি করা হয়েছে, অদূর ভবিষ্যতে নয়াদিল্লি ও ইসলামাবাদের মধ্যে কূটনৈতিক সম্পর্ক আরও উত্তপ্ত হবে।

এই পরিপ্রেক্ষিতে মার্কিন গোয়েন্দাদের ধারণা, এবার পাকিস্তানের তরফে ভারত ও আফগানিস্তানে আরও নাশকতার পরিকল্পনা নেওয়া হবে। বিশেষ করে আফগানিস্তানের দুর্বল পরিস্থিতি পাক মদতপুষ্ট জঙ্গিরা ব্যবহার করতে পারে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top