Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ , সময়- ৭:০৯ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
২৪ ঘন্টা পর খুলে দেয়া হলো ৫৮টি নিউজ পোর্টাল মনোনয়ন বাতিলের বিরুদ্ধে রিটের রায় আজ  ‘বিএনপির ৯০ ভাগ প্রার্থী দুর্নীতিবাজ এবং সন্ত্রাসী’ : ওমর ফারুক চৌধুরী ভোটের মাঠে লড়বেন ১,৮৪১ জন প্রার্থী, স্বতন্ত্র ৯৬ শেখ হাসিনার হ্যাট্রিক নাকি ক্ষমতায় আসছে বিরোধীরা ? বিশ্লেষণে আন্তর্জাতিক মহল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৎ নেতা হিসাবে আন্তর্জাতিকভাবে পরিচিত  ‘তারুণ্যের প্রথম ভোট উন্নয়নের স্বার্থে হোক, শন্তির পক্ষে হোক’ জামিনে মুক্ত ভিকারুননিসার শিক্ষক হাসনা হেনা ময়মনসিংহ মুক্ত দিবস আজ খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে রিটের আদেশ আগামীকাল 

মোড়েলগঞ্জের ইউএনও'র প্রচেষ্টায় বাল্য বিবাহ রোধ, শিক্ষার মান ও সার্বিক উন্নয়ন


এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস

আপডেট সময়: ১৭ ফেব্রুয়ারী ২০১৮ ৩:০০ পিএম:
মোড়েলগঞ্জের ইউএনও'র প্রচেষ্টায় বাল্য বিবাহ রোধ, শিক্ষার মান ও সার্বিক উন্নয়ন

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান সর্বদা নিরলস পরিশ্রম এবং তার প্রচেষ্টায় ইতিমধ্যে সমগ্র উপজেলায় বাল্য বিবাহ রোধ, শিক্ষার মান উন্নয়ন, অসহায় শিক্ষার্থীদের আর্থিকভাবে সহযোগিতা করায় উপজেলার সার্বিক উন্নয়ন হচ্ছে।

জানা যায়, মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান উপজেলায় যোগদানের পর থেকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সরকারের সকল উন্নয়ন মূলক কাজ সফলভাবে বাস্তবায়ন করে আসছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর 'মেমোরি অফ দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টার' এ অন্তর্ভূক্তির মাধ্যমে বিশ্বপ্রমান্য ঐতিহ্যে স্বীকৃতি লাভ করায় সারাদেশের অংশ হিসাবে নাগেশ্বরী উপজেলায় ব্যাপকভাবে প্রামাণ্য, উদযাপন, কর্মসূচি করেছেন। একুশে ফেব্রুয়ারি 'আন্তজার্তিক মাতৃভাষা দিবস' পালনে ব্যাপক কর্মসূচী পূর্বপ্রস্তুতি সভার মাধ্যমে হতে নিয়েছেন নতুন আঙ্গিকে এমন একজন দেশ প্রেমিক আর্দশবান সাদা মনের মানুষ।

মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান এর তত্ত্বাবধানে উপজেলার সমস্ত সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো সুষ্ঠুভাবে পরিচালিত হয়ে আসছে ও আইন শৃঙ্খলাসহ অবহেলিত জনগোষ্ঠীর সার্বিক সহযোগিতা, সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তিনি শিক্ষার্থীদের পাঠদান নেয়া, সু শিক্ষার পরামর্শ প্রদান ও শিক্ষার মান উন্নয়নে অসহায় শিক্ষার্থীদের আর্থিকভাবে সহযোগিতা করাসহ প্রতিনিয়ত বাল্য বিবাহ রোধ করে আসায় উন্নয়নে বদলে যাচ্ছে উপজেলার চিত্র।

মোড়েলগঞ্জ উপজেলা উন্নয়নের কর্ণধর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান সরকারি নির্দেশনা মোতাবেক নিরলস পরিশ্রম ও সার্বিক প্রচেষ্টার মাধ্যমে আইন-শৃঙ্খলার উন্নয়ন করাসহ উপজেলার সমস্ত কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করে আসছেন। মোড়েলগঞ্জ উপজেলার ১টি পৌরসভা ও ১৬টি ইউনিয়নের শিক্ষা ও স্বাস্থ্য উন্নয়ন, চোরাচালান নির্মূল করণ, বাল্য বিবাহ রোধ, সমাজের সহিংসতা বন্ধ, বিচার ব্যবস্থায় সহজতর ন্যায় বিচার প্রাপ্তিতে সহায়তা, যুব সমাজকে মাদকদ্রব্য সেবনের হাত থেকে ফিরিয়ে আনার অব্যাহত প্রচেষ্টা থেকে যথাযথ মর্যাদায় আইন-শৃঙ্খলা রক্ষা, নেতিয়েপড়া অবহেলিত জনগোষ্ঠীর সার্বিক সহযোগিতা, সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখতে সক্ষম হয়েছে।

মোড়েলগঞ্জ উপজেলাবাসী জানায়, এ অনাগ্রসর এলাকার উন্নয়নের সহায়ক মোঃ কামরুজ্জামান যোগদানে ক্রমান্বয়ে তার তত্ত্বাবধানে প্রতিনিয়ত বাল্য বিবাহ রোধ, শিক্ষা মান উন্নয়নে অনেক অসহায় হতদরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের আর্থিকভাবে সহযোগিতা করছে ও স্বাস্থ্য, যোগাযোগ, নিরাপত্তা, আইন শৃঙ্খলা, বিনোদন মূলক কর্মকান্ডসহ সামাজিক সচেতনতামূলক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করে আসায় উপজেলার মানুষ আত্মনির্ভরশীল হওয়ায় তিনি সাধারণ মানুষের মনে আস্থা অর্জন করেছেন।

এ ব্যাপারে মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান বলেন, মানুষ চিরদিন থাকেনা কিন্তু তার কর্ম ও আচার আচরণ অনন্তকাল বেঁচে থাকে। আমি বিধি মোতাবেক উপজেলার সমস্ত কার্যক্রম পরিচালনা করে আসছি।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top