Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শুক্রবার, ২২ জুন ২০১৮ , সময়- ৮:৪৯ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
মুসল্লিরা জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু নিতে পারবেন না : ডিএমপি কমিশনার দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী রাজধানীতে বিভিন্ন মসজিদ ও ঈদগাহে জামাতের সময়সূচী  ব্রাজিলের সাপোর্টার প্রধানমন্ত্রী, একই দলের সমর্থক জয় মুসলিম উম্মাহর ঐক্যে ফাটল সৃষ্টি করতেই ইসরাইলের সৃষ্টি নূর চৌধুরী'কে দেশে ফেরাতে কানাডার আদালতে মামলা করেছে সরকার নির্বাচনী কৌশলগত কারনেই জামায়াতের সঙ্গ ছাড়ছে বিএনপি বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচে ৫-০ ব্যবধানে জয় পেল স্বাগতিক রাশিয়া বাগেরহাট ৩ আসনের উপ-নির্বাচনে নির্বাচিত এমপি'র শপথগ্রহণ ঘরমুখো মানুষ, চরম দুর্ভোগের মুখে পড়েছেন ট্রেনের যাত্রীরা

WhatsApp-এর অভিজ্ঞতাকে বদলে দিতে আসছে নয়া ফিচার


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ২ মার্চ ২০১৮ ৫:৫৩ পিএম:
WhatsApp-এর অভিজ্ঞতাকে বদলে দিতে আসছে নয়া ফিচার

হোয়াটসঅ্যাপ করেন না, এমন মানুষ আজকের দিনে খুঁজে পাওয়া দুষ্কর। বিশ্বের এক নম্বর জনপ্রিয় এই অ্যাপে প্রায় প্রতিদিনই কিছু না কিছু নতুন ফিচার যুক্ত হচ্ছে। কিন্তু এবার এই মেসেজিং অ্যাপে এমন একটি ফিচার যুক্ত হতে চলেছে- যা আপনার এই অ্যাপস ব্যবহার করে আপনাকে আমূল বদলে দেবে।


হোয়াটসঅ্যাপের নানা আপডেট সংক্রান্ত তথ্য প্রকাশ করে এমন একটি ওয়েবসাইট WABetaInfo জানাচ্ছে, ব্যাপক হারে ‘স্প্যামিং’ রুখতে এবার বড়সড় পদক্ষেপ করছে হোয়াটসঅ্যাপ। এবার থেকে কেউ আপনাকে ‘ফরোয়ার্ডেড মেসেজ’ পাঠালে- সেই মেসেজের সঙ্গেই ‘ফরোয়ার্ডেড মেসেজ’ কথাটিও লেখা থাকবে। যার ফলে আপনি দেখেই বুঝতে পারবেন- মেসেজ  কেউ লিখে আপনাকে ফরোয়ার্ড করেছেন। এতে ভুয়ো মেসেজ ছড়িয়ে পড়া আটকানো যাবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।


বস্তুত, ভুয়ো খবর ছড়িয়ে দিতে হোয়াটসঅ্যাপের জুড়ি মেলা ভার। মেসেজে যা আসছে, অনেকেই সত্য-মিথ্যা যাচাই না করেই ফরোয়ার্ড করে দিচ্ছেন অন্যদের। হাজার হাজার ভুয়ো খবর ছড়িয়ে পড়ছে দেশে-বিদেশে। আর এভাবেই কতবার ‘জন গণ মন’ রাষ্ট্রসংঘে সেরা জাতীয় সঙ্গীতের তকমা পেল, জনপ্রিয় কমিক চরিত্র ‘মিস্টার বিন’ কতবার মারা গেলেন আর দিওয়ালির সন্ধ্যায় উজ্জ্বল ভারতের ছবি দেখা গেল নাসার স্পেস স্টেশন থেকে! সোশ্যাল মিডিয়াতে গুগল-সহ প্রথম সারির সংস্থাগুলি ‘কেয়ার, বিফোর ইউ শেয়ার’ নামে ক্যাম্পেন চালায়। বহু বিশিষ্ট ব্যক্তি, প্রতিষ্ঠিত সংবাদমাধ্যমের তরফে সাধারণ মানুষের কাছে বারবার আবেদন জানানো হয়েছে, কোনও অজানা বা অল্প পরিচিত ওয়েবসাইটের খবরে বিশ্বাস করার আগে আর একবার ভাবান। আপনাকে বোকা বানানো হচ্ছে না তো? ebar এই নয়া ফিচার যে সেই প্রবণতা খানিকটা রুখে দেবে, সে কথা বলাই যায়।

ওয়েবসাইটটি আরও জানাচ্ছে, হোয়াটসঅ্যাপ বেটা ফর অ্যান্ড্রয়েড ভি২.১৮.৬৭ ভার্সনে এই নয়া ফিচারের পরীক্ষামূলক প্রয়োগ শুরু হয়েছে। তবে প্রাথমিকভাবে এই ফিচার ‘ডিজেবল’ করা থাকবে। ইউজারকে ম্যানুয়ালি ফিচারটি ‘অন’ করতে হবে। এছাড়াও আরও একটি নয়া ফিচার সদ্য মুক্তি পেয়েছে অ্যান্ড্রয়েড ও উইন্ডোজে। ‘গ্রুপ ডিসকাশন’। যেখানে একটি গ্রুপের মধ্যে ৫০০ ক্যারেক্টরের মধ্যে যে কোনও আলোচনা করা যাবে। গ্রুপের আলোচনা শুধু দেখা বা রিপ্লাই নয়, এখানে টেক্সট এডিট করা যাবে। এটিও বেটা ভার্সনে মিলছে, দ্রুতই আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হবে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top