Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ , সময়- ১১:২২ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিভ্রান্ত করতে বিএনপি নেতাকর্মী ও শয়তানের মধ্যে তফাৎ নাই : যুবলীগ চেয়ারম্যান এত বেশী কেন, বাংলাদেশে মোবাইল ইন্টারনেটের দাম ? মামলার তারিখ এলেই খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েন : শেখ হাসিনা মামলার তারিখ এলেই খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েন : শেখ হাসিনা মামলার তারিখ এলেই খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েন : শেখ হাসিনা তালিকাচ্যুতির পাইপ লাইনে আরও ২৫ কোম্পানি বেগম খালেদা জিয়ার জামিন না মঞ্জুর, ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশ কুষ্টিয়ার ঘটনায় যারাই জড়িত থাকুক, খুঁজে বের করা হবে : ওবায়দুল কাদের লাল ফিতা, সাদা ফিতার দৌরাত্ম্য বন্ধ সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান : প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ

শ্রমিক নেতা আমিনুল হত্যায় একজনের মৃত্যুদণ্ড  


টাঙ্গাইল প্রতিনিধি

আপডেট সময়: ৮ এপ্রিল ২০১৮ ২:৩৮ পিএম:
শ্রমিক নেতা আমিনুল হত্যায় একজনের মৃত্যুদণ্ড  

আলোচিত শ্রমিক নেতা আমিনুল ইসলাম হত্যা মামলায় পলাতক এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রোববার টাঙ্গাইলের বিশেষ জজ আদালতের বিচারক ওয়াহেদুজ্জামান শিকদার রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত মোস্তাফিজুর রহমান মাগুরার শ্রীপুর উপজেলার শমশের মল্লিকের ছেলে।

বাংলাদেশ সেন্টার ফর ওয়ার্কার্স সলিডারিটি (বিসিডব্লিউএস) সংগঠক এবং বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিনুল ইসলাম ২০১২ সালের ৪ এপ্রিল নিখোঁজ হন। স্বামীর কোনো খোঁজ না পেয়ে ৬ এপ্রিল আশুলিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার স্ত্রী হোসনে আরা।

এরই মধ্যে ৫ এপ্রিল টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ব্রাহ্মণশাসন মহিলা কলেজের সামনে সড়কের পাশ থেকে  অজ্ঞাতপরিচয় হিসেবে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় একই দিন ঘাটাইল থানার এসআই শাহীন মিয়া বাদী হয়ে মামলা করেন। পরে বেওয়ারিশ হিসেবে টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে লাশটি দাফন করা হয়।

এদিকে অজ্ঞাতপরিচয় মরদেহ উদ্ধারের খবর পেয়ে আমিনুলের স্ত্রী ও মেয়ে থানায় গিয়ে সংরক্ষিত ছবি দেখে লাশটি আমিনুলের বলে শনাক্ত করে। পরে আদালতের অনুমতি নিয়ে ৯ এপ্রিল টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থান থেকে আমিনুলের মরদেহ তুলে তার বাড়িতে নিয়ে পুনরায় দাফন করা হয়।

সে সময় এই হত্যাকাণ্ড দেশে-বিদেশে ব্যাপক আলোচনার জন্ম দেয়। কয়েকটি আন্তর্জাতিক সংগঠনের পক্ষ থেকে সে সময় হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তসহ বিচার দাবি করা হয়।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top