Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ , সময়- ১১:২৮ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিভ্রান্ত করতে বিএনপি নেতাকর্মী ও শয়তানের মধ্যে তফাৎ নাই : যুবলীগ চেয়ারম্যান এত বেশী কেন, বাংলাদেশে মোবাইল ইন্টারনেটের দাম ? মামলার তারিখ এলেই খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েন : শেখ হাসিনা মামলার তারিখ এলেই খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েন : শেখ হাসিনা মামলার তারিখ এলেই খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েন : শেখ হাসিনা তালিকাচ্যুতির পাইপ লাইনে আরও ২৫ কোম্পানি বেগম খালেদা জিয়ার জামিন না মঞ্জুর, ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশ কুষ্টিয়ার ঘটনায় যারাই জড়িত থাকুক, খুঁজে বের করা হবে : ওবায়দুল কাদের লাল ফিতা, সাদা ফিতার দৌরাত্ম্য বন্ধ সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান : প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ

আইপিএলে মুস্তাফিজ ‘ম্যাজিক’


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১৩ এপ্রিল ২০১৮ ৯:৫১ পিএম:
আইপিএলে মুস্তাফিজ ‘ম্যাজিক’

মুস্তাফিজুর রহমান নামের প্রতি ঠিক কি কারণে দুর্বল ফ্র্যাঞ্চাইজিভিত্তিক দলগুলো তা চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সপ্তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে আবারও চোখে আঙ্গুল দিয়ে সবাইকে দেখিয়ে দিলেন বিস্ময়কর এ পেসার। দল শেষ পর্যন্ত জিততে না পারলেও, দলের জয় পাওয়ার সব রাস্তাই হায়দরাবাদের বিপক্ষে মুম্বাই ইন্ডিয়ান্সকে তৈরি করে দিয়েছিলেন ২৪ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করা বাঁহাতি এ পেসার।

নিজের প্রথম দুই ওভারে একটু খরুচে হলেও ২০ রানের বিনিময়ে প্রতিপক্ষ শিবিরের অধিনায়ক কেন উইলিয়ামসনের উইকেট ছিল তার ঝুলিতে। ইনিংসের ১৬তম ওভারে যখন নিজের দ্বিতীয় স্পেলে তিন নম্বর ওভারটি করতে আসেন মুস্তাফিজ তখন ৩০ বলে ২৭ রান প্রয়োজন ছিল হায়দরাবাদের। ইউসুফ পাঠান ও দীপক হুদার মতো ব্যাটসম্যানদের বিপক্ষে মাত্র ৩ রান দিয়ে ম্যাচের সমীকরণ ২৪ বলে ২৪ রানে নিয়ে আসেন তিনি।

এরপর ১৮তম ওভারে এসে বুমরাহ ৩ রান দিয়ে গুরুত্বপূর্ণ দুটি উইকেট শিকার করলে ম্যাচে ফিরে আসার সন্ধান পায় মুম্বাই। ১২ বলে জয়ের জন্য হায়দরাবাদের প্রয়োজন ১২ রান। অন্যদিকে মুম্বাইয়ের প্রয়োজন ৩ উইকেট এমন সমীকরণ মাথায় রেখে ১৯তম ওভারে নিজের শেষ ও দলের জন্য মহাগুরুত্বপূর্ণ ওভারে বল করতে আসেন আগের ৩ ওভারে ২৩ রান দিয়ে ১ উইকেট নেওয়া মুস্তাফিজ। শেষ ওভারে বল করতে এসে প্রথম বলেই এক রান দেন বাঁহাতি ২২ বছর বয়সী এ পেসার। রান দেওয়ার শেষ এখানেই!

হ্যাঁ, ঠিক তাই। এর পরের পাঁচ বলে আর একটি রানও খরচ করেননি তিনি, উল্টো ওভারের চতুর্থ ও ষষ্ঠ বলে সিদ্ধার্থ কাউল ও সন্দ্বীপ শর্মাকে ফিরিয়ে দলের জয়ের পথ গড়ে দেন তিনি। ৪ ওভার বল করে মেডেন না পেলেও ২৩ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে ম্যাচ জয়ের সব কিছু প্রস্তুত করে দিলেও দিনশেষে দলের হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় তাকে।

এর পেছেনে অবশ্য মুস্তাফিজের করার আর কিছুই ছিল না, কেননা শেষ ওভারে বল করতে এসে ছয় রান দিয়ে ওভার শুরু করা বেন কাটিং শেষ বলে ১ রান রক্ষা করতে ব্যর্থ হন। আর এতেই প্রথমবারের মতো আইপিএলের শেষ বলে ১ উইকেটের জয় পাওয়ার মতো বিরল কীর্তি গড়ে মাঠ ছাড়ে হায়দরাবাদ।

এ ম্যাচে জয়ের ফলে ২ ম্যাচের দুটিতেই জিতে পয়েন্ট টেবিলে সবার উপরে আরোহণ করেছে হায়দরাবাদ। পক্ষান্তরে দুই ম্যাচের সবকয়টিতে শেষ ওভারের নাটকীয় পরাজয়ে পয়েন্ট তালিকার ছয়ে নেমে গেছে বর্তমান শিরোপা জয়ীরা।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top