Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ , সময়- ৫:০১ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিএনপিকে রাজনৈতিক দল বলা যায় না, তারা একটি সন্ত্রাসী সংগঠন : সজীব ওয়াজেদ  নির্বাচনী সহিংসতা ঠেকাতে সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করেছে পুলিশ | প্রজন্মকণ্ঠ বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে আদেশ আগামী রোববার ১০ বছরে মানুষের আয় বেড়েছে প্রায় তিন গুণ : অর্থমন্ত্রী জাতির পিতাকে স্বীকৃতি দিতে বিএনপিকে চাপ ঐক্যফ্রন্টের শীর্ষস্থানীয় দুই নেতার  যেসকল আসনগুলিতে প্রার্থীর পরিবর্তন আনছেন আ'লীগ  মনোনয়ন চূড়ান্ত করতে আ'লীগের সংসদীয় বোর্ডের সভা আজ  ২১৮ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ ক্যালিফোর্নিয়ায় দাবানলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯, নিখোঁজ ১৩০ আবারও খুলনা-১ আসনে প্রার্থী হতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে গ্রামপুলিশকে পুলিশ বাহিনীর ক্ষমতা, বেতন-ভাতা দিন  


কমান্ডার এম এম লালমিয়া  

আপডেট সময়: ৩ মে ২০১৮ ১২:৫০ এএম:
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে গ্রামপুলিশকে পুলিশ বাহিনীর ক্ষমতা, বেতন-ভাতা দিন  

পুলিশ বাহিনীর মতো গ্রামপুলিশ বাহিনীকে আইনী ক্ষমতা, বেতন, ঝুকি ভাতা দিলে দেশটা বঙ্গবন্ধুর সত্যিকারের সোনার বাংলা হবে। 

আমি কমান্ডার এম এম লালমিয়া মাঝে মাঝে ভাবি একজন গ্রামপুলিশ যদি সঠিক ভাবে তার দায়িত্ব ও কর্তব্য পালন করে তাহলে বাংলাদেশে আর নতুন করে কোন সন্ত্রাসী জন্ম নিতে পারবে না, একজন গ্রামপুলিশ সদস্য খুব সহজেই তার গ্রাম থেকে চুরি, ডাকাতি, চাঁদাবাজী, বাল্য বিবাহ, মদ, জোয়া, ইয়াবা, ফেন্সিডিল, হিরোইন, সহ সকল প্রকার মাদক দ্রব বিক্রয় ও সেবন বন্ধ করতে পারে। এক মাত্র গ্রামপুলিশই পারে সন্ত্রাস জঙ্গীবাদ মুক্ত ডিডিটাল সোনার বাংলা উপহার দিতে।   

একটি সময় ছিল যখন গ্রামপুলিশ সদস্যরাই গ্রামের আইনশৃংলা রক্ষার গুরুত্বপূর্ন ভূমিকা পালন করতো। তখন তাদের নাম ছিল চৌকিদার, যদিও বর্তমানের ডিজিটাল বাংলায় তাদের নাম পরিবর্তন করে গ্রামপুলিশ বাহিনীতে রুপান্তর করা হয়েছে কিন্তু তাদেরকে এখনও চৌকিদার বলেই সম্মোধন করা হয়। তাদের নামের পরিবর্তন করা হলেও জীবন মানের কোন পরিবর্তন করা হয়নি। সমাজের একটি বিশেষ মহল এক সময়ের গুরুত্বপূর্ন ভূমিকা পালন করা এই বাহিনীটিকে দাবিয়ে রেখেছে। তারা বঙ্গবন্ধুকে হত্যা করে তার সকল অগ্রগতি মূল্যক কর্মকান্ডকে স্থগিত করে দেয়। 

বঙ্গবন্ধু যে বাহিনীটিকে সরকারী ৪র্থ শ্রেনীর স্কেলের ঘোষনা দিল তার হত্যাকারিরা পরবর্তিতে সরকার গঠন করে বঙ্গবন্ধুর সেই বাহিনীটিকে বানিয়ে দিলো একটি নিচু জাতের বাহিনী। সেই দিন থেকে আজও পর্যন্ত এই বাহিনীটি আর মাথাতুলে দারাতে পারেনি তার অধিকার ফিরে পায়নি। মানুষ আজ মনে করে যে এতিম ও সমাজের একেবারে নিরিহ ব্যক্তি সেই গ্রামপুলিশে চাকুরী করে।  

কিন্তু দুঃখের বিষয় হলো আজ আর অপশক্তির হাতে দেশ নেই আজ বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাছিনা সরকার কেন সেই ১৯৭৬ সাল থেকে নির্যাতিত এই বাহিনীটির অধিকার ফিরিয়ে দিলোনা। তাই, আমি কমান্ডার এম এম লালমিয়া বলবো হে বঙ্গ কন্যা আপনি আপনার বাবার দেয়া স্বাক্ষরের স্বীকৃতি দিন আর গ্রামপুলিশ বাহিনী আপনাকে উপহার দেবে ১০০% সন্ত্রাস দূর্নীতি ও জঙ্গীবাদ মুক্ত ডিজিটাল সোনার বাংলাদেশ। 
ধন্যবাদ।

কমান্ডার এম এম লালমিয়া  
সমাজ কল্যান বিষয়ক সম্পাদক 
জাতীয় মানবাধিকার ইউনিটি, ধামরাই,ঢাকা।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top