Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ , সময়- ১১:৩৩ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিশ্বকাপ-যুদ্ধের ফাইনাল আজ, মুখোমুখি ফ্রান্স ও ক্রোয়েশিয়া  প্রধানমন্ত্রীর উপহার কেন ফেরত দিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী   শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর  আনুষ্ঠানিক ভাবে ঈশ্বরদী-পাবনা-ঢালারচর রেললাইনের উদ্বোধন  মানুষের কল্যাণে জন্য কাজ করে আওয়ামী লীগ : শেখ হাসিনা ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের তৃতীয় বেলজিয়াম অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের নারী দল  সেতুমন্ত্রীর উপন্যাস ‘গাঙচিল’ থেকে সিনেমা  ২০২২ সালের ২১ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ, দিনক্ষণ ঘোষণা  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দুদেশের মন্ত্রী পর্যায়ের বৈঠক শুরু রবিবার 

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায়

ভোলায় অসাধুপায় অবলম্বনের দায়ে ৭৯ পরীক্ষার্থীর জেল ও জরিমানা


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১২ মে ২০১৮ ১:১৪ এএম:
ভোলায় অসাধুপায় অবলম্বনের দায়ে ৭৯ পরীক্ষার্থীর জেল ও জরিমানা

ভোলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসাধুপায় অবলম্বনের দায়ে ৭৯ পরীক্ষার্থীর জেল ও জরিমানা করা হয়েছে। এবং বহিস্কার করা হয়েছে ১২২ জনকে। এছাড়া পরীক্ষার্থীদের নকলের সহায়তার অভিযোগে কারাদন্ড দেওয়া হয়েছে ২ কক্ষ পরিদর্শককে। শুক্রবার (১১মে) বিকালে পৃথক ভ্রাম্যমান আদালত এ জেল-জরিমানার আদেশ দেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও নিয়োগ কমিটির সদস্য সচিব নিখিল চন্দ্র হালদার জানান, ২০১৪ সালের প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে আবেদনকারীর সংখ্যা ছিল ১১ হাজার ৫৮৯ জন। জেলার ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত পরীক্ষায় ৬ হাজার ২১২ জন অংশ নেন। এদিকে পরীক্ষা আইন অমান্য করে মোবাইল ফোন ব্যবহার সহ অসাধুপায় অবলম্বের দায়ে বিভিন্ন কেন্দ্রের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ বাংলা স্কুল কেন্দ্র থেকে ৭ জন, ওবায়দুল হক কলেজ থেকে ৪ জন, ভোলা সরকারি কলেজ থেকে ৯ জন, সরকারি ফজিলাতুন নেছা মহিলা কলেজ কেন্দ্রে ৮ জন, ব্যাংকেরহাট স্কুল থেকে ১২জন, শহীদ জিয়া স্কুল এন্ড কলেজ থকে ১ জন পরক্ষার্থী সহ মোট ৭৯ জন আটক করেন। 

এর মধ্যে ২২ জনকে দশহাজার টাকা করে জরিমানা ও ৫৭ জনকে কারাদন্ড দেওয়া হয়েছে বলে ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে। দন্ড-প্রাপ্তদের মধ্যে নারী পরীক্ষার্থীর সংখ্যা বেশি বলে জানা গেছে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top