Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ , সময়- ৭:০৯ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
জীবন দিয়ে হলেও জনগনের সম্মান আমি রক্ষা করবো লুঠের টাকায় ভোট, লুঠছে সব নোট : মমতা'র অভিযোগ ‘জয় বাংলা’ স্লোগানে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান অর্থপূর্ণ রাজনৈতিক সংলাপের আহ্বান জানিয়েছে জাতিসংঘ সাবেক অর্থমন্ত্রীর হুইল চেয়ার ধরার লোক নেই বিমানবন্দরে !  বিজেপি সরকারের ‘বিদায় ঘণ্টা’ বাজানোর প্রস্তুতি জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রভাহিত করতেই বিজয় উৎসব করছে আ'লীগ কলকাতার ব্রিগেডের দিনেই সম্প্রচারিত হয়েছিল বঙ্গবন্ধুর মৃত্যু আশঙ্কা আসছেন জাতিসংঘের বিশেষ দূত যেসব সড়কে যান চলাচল বন্ধ থাকবে আজ 

রাজধানীবাসীর হয়রানি থেকে মুক্তি দিতে মাং‌সের মূল্য নির্ধারণ


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১৪ মে ২০১৮ ১১:৫৮ পিএম:
রাজধানীবাসীর হয়রানি থেকে মুক্তি দিতে মাং‌সের মূল্য নির্ধারণ

এবার পবিত্র রমজা‌নে রাজধানীবাসীর হয়রানি থেকে মুক্তি দিতে মাং‌সের মূল্য নির্ধারণ ক‌রে দি‌য়ে‌ছে ঢাকা দ‌ক্ষিণ সি‌টি ক‌রপো‌রেশন (ডিএস‌সি‌সি)। একইসঙ্গে কেউ এই আদেশ অমান্য করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হ‌বে বলেও জানিয়েছেন সিটি মেয়র সাঈদ খোকন।সোমবার (১৪মে) দুপু‌রে নগরভব‌নে ব্যবসায়ী‌দের স‌ঙ্গে মত‌বি‌নিময় শে‌ষে তিনি দাম নির্ধার‌ণের এই ঘোষণা দেন।

সিটি মেয়র সাঈদ খোকন বলেন, কোটি কোটি মানুষের বসবাস করা ঢাকা শহরে অনেক ব্যবসায়ী রয়েছেন। তাদের মধ্যে দুই একজন খারাপ ব্যবসায়ী থাকতেই পারেন। আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এর পাশাপাশি আপনাদের তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাচ্ছি।

সিটি করপোরেশের ঘোষণা অনুযায়ী, চলতি বছর রমজা‌নে দেশি গরুর মাংস প্র‌তি কেজি ৪৫০ টাকা, বি‌দেশি বোল্ডার গরুর মাংস ৪২০ টাকা, ম‌হিষের মাংস সর্বোচ্চ ৪২০ টাকা দরে বিক্রি করতে পারবেন ব্যবসায়ীরা। এছাড়া খা‌সির মাংস প্র‌তি কেজি ৭২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

মতবিনিময় সবায় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্যকর্মকর্তা ব্রি‌গে‌ডিয়ার জেনা‌রেল শেখ সালাহউ‌দ্দিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার ক‌মডোর ‌মো. জা‌হিদ হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার ও বাংলা‌দেশ মাংস ব্যবসায়ী স‌মি‌তির মহাস‌চিব র‌বিউল আলম উপ‌স্থিত ছি‌লেন।

এদিকে, ডিএস‌সি‌সি'র পক্ষ থে‌কে মাংস ব্যবসায়ী‌দের কিছু নি‌র্দেশনা দেওয়া হ‌য়ে‌ছে। এর মধ্যে স্বাস্থ্যসম্মত ও হালাল উপা‌য়ে পশু জবাই, বাসি-পচা মাংস বি‌ক্রি না করা এবং মাং‌সের মূল্যতা‌লিকা দৃশ্যমান স্থা‌নে প্রদর্শন করা অন্যতম।

উল্লেখ্য, গত বছর রমজান মাসে দেশি গরুর মাংস প্রতি কেজি ৪৭৫ টাকা এবং বিদেশি গরুর মাংস ৪৪০ টাকা কেজি দরে বিক্রি হয়। এছাড়া মহিষের মাংস প্রতি কেজি ৪৪০ টাকা, খাসি ৭২৫ টাকা এবং ভেড়া ও ছাগল ৬২০ টাকা কেজি দরে বিক্রি হবে। সুপার শপেও একই দামের মাংস বিক্রি হয়েছিল।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top