Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ , সময়- ৮:৩৯ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
মুসল্লিরা জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু নিতে পারবেন না : ডিএমপি কমিশনার দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী রাজধানীতে বিভিন্ন মসজিদ ও ঈদগাহে জামাতের সময়সূচী  ব্রাজিলের সাপোর্টার প্রধানমন্ত্রী, একই দলের সমর্থক জয় মুসলিম উম্মাহর ঐক্যে ফাটল সৃষ্টি করতেই ইসরাইলের সৃষ্টি নূর চৌধুরী'কে দেশে ফেরাতে কানাডার আদালতে মামলা করেছে সরকার নির্বাচনী কৌশলগত কারনেই জামায়াতের সঙ্গ ছাড়ছে বিএনপি বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচে ৫-০ ব্যবধানে জয় পেল স্বাগতিক রাশিয়া বাগেরহাট ৩ আসনের উপ-নির্বাচনে নির্বাচিত এমপি'র শপথগ্রহণ ঘরমুখো মানুষ, চরম দুর্ভোগের মুখে পড়েছেন ট্রেনের যাত্রীরা

মাদকবিরোধী অভিযানের নিহতের সংখ্যা বাড়ছেই

র‌্যাব-পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অন্তত ৮ জন নিহত 


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ২১ মে ২০১৮ ২:৪৩ পিএম:
র‌্যাব-পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অন্তত ৮ জন নিহত 

দেশজুড়ে চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যে জেলায় জেলায় নিহতের সংখ্যা বাড়ছেই। র‌্যাব ও পুলিশ এসব ঘটনাকে বর্ণনা করে আসছে ‘বন্দুকযুদ্ধ’ হিসেবে। রোববার রাত থেকে সোমবার (২১মে) সকালে মধ্যে যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, রাজশাহী, নরসিংদী ও টাঙ্গাইলে র‌্যাব-পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অন্তত ৮ জন নিহত হয়েছেন। এসব অভিযানে বিভিন্ন পরিমাণে মাদক ও অস্ত্র উদ্ধারের কথাও আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে।

যশোর প্রতিনিধি : যশোরে গুলিবিদ্ধ নিহত তিন জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। দু’টি স্থান থেকে মরদেহ তিনটি উদ্ধার করা হয়। তাদের পরিচয় জানাতে না পারলেও ঘটনাস্থল থেকে ইয়াবা পাওয়ার সূত্রে তারা মাদক ব্যবসায়ী বলে জানিয়েছেন যশোর কোতয়ালি থানার ওসি। ওসি একেএম আজমল হুদা জানান, রোববার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে যশোর শহরতলীর শেখহাটি ও খোলাাডাঙ্গায় দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে গুলিবিনিময়ের ঘটনা শুনে পুলিশ ওই স্থান দুটিতে যায়। এসময় শেখহাটির নওয়াব আলীর খেজুর বাগান নামক স্থান থেকে দুইটি মৃতদেহ ও ৪শ’পিস ইয়াবা উদ্ধার করা হয়। এবং খোলাডাঙ্গা মাঠের মধ্যে থেকে এক মরদেহ ও এক শ’পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের পরিচয় জানা যায়নি বলে জানিয়েছেন ওসি। তবে ঘটনাস্থল থেকে দুটি পিস্তল ও গুলির খোসা পাওয়ার কথা জানান তিনি।

যশোর ২৫০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক কল্লোল কুমার সাহা জানান, ভোর ৪টা ৫মিনিটের দিকে কোতয়ালি থানার উপ-পরিদর্শক তরুণ কুমার গুলিবিদ্ধ ১জন ও যশোর উপশহর ফাঁড়ির ইনচার্জ আব্দুর রহিম দুইজনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন। তাদের মাথায় গুলি করায় চেহারা বিভৎস হয়ে গেছে বলে জানান এই চিকিৎসক। মরদেহ তিনটি হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলীর সন্যাসীতলার মাঠে মাদক ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘গোলাগুলি’তে জোনাব আলী (৩৫) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। রোববার দিবাগত রাত পৌনে ১টার দিকে এ ‘গোলাগুলি’র ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার গান, দুটি কার্তুজ, ৩টি রামদা এবং ১ বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে দাবী করা হয়। নিহত জোনাব আলী উথলী আমতলা-দক্ষিণপাড়ার মরহুম মহসিন আলীর ছেলে। পুলিশ জানিয়েছে, সে একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী। তার নামে জীবননগর থানাসহ দামুড়হুদা ও চুয়াডাঙ্গা সদর থানায় অন্তত ১১টি মাদক মামলা রয়েছে। জীবননগর থানা অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুর রহমান জানান, জীবননগর থানা পুলিশের নিয়মিত টহলের সময় রবিবার দিনগত রাত পৌনে ১টার দিকে উথলী মোল্লাবাড়ী-সন্যাসীতলা রাস্তায় পৌঁছলে ১০-১২ জনের মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য পাচারের সময় পুলিশের টহল দলের সামনে পড়ে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে ৫-৭ রাউন্ড গুলি বর্ষণ করে। এক পর্যায়ে পুলিশও আত্মরক্ষার্থে তাদের লক্ষ্য করে পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে অন্তত ১০-১২ রাউন্ড গুলি বিনিময় হয়। মাদক ব্যবসায়ীরা সদস্যরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে এক জনকে মৃত অবস্থায় উদ্ধার করে। পরে গ্রামবাসী এসে মৃত যুবক এলাকার চি‎হ্নিত মাদক ব্যবসায়ী উথলী গ্রামের জোনাব আলী বলে সনাক্ত করে।

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের ঘাটাইলের দেউলাবাড়ি এলাকায় র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছে। এসময় একটি বিদেশী পিস্তল, ৩ রাউন্ড গুলি, ১শ পিস ফেনসিডিল ও পনেরশ’পিস ইয়াবা উদ্ধার করেছে টাঙ্গাইল র‌্যাব-১২ এর সদস্যরা। টাঙ্গাইল র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মেজর রবিউল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পাই টাঙ্গাইলে ঘাটাইল উপজেলার দেউলাবাড়ি এলাকার একটি ইট ভাটায় একদল মাদক ব্যবসায়ী মাদক দ্রব্য বিক্রির জন্য অপেক্ষা করছে। পরে র‌্যাব সেখানে অভিযান চালালে মাদক দ্রব্য বাবসায়ী চক্রের সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে এলোপাথাড়ি গুলি চালায় এসময় দুই র‌্যাব সদস্য আহত হয়। পরে র‌্যাব পাল্টা গুলি ছুঁড়লে একজন মাদক ব্যাবসায়ী গুলিবিদ্ধ হয়। বাকীরা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহতের লাশ টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। নিহত মাদক ব্যাবসায়ী ঘাটাইল উপজেলার দেউলাবাড়ি এলাকার আবুল কালাম আজাদ।

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ লিয়াকত আলী মণ্ডল (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, দুই রাউন্ড গুলি, একটি মোটরসাইকেল এবং ৮২৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।র‌্যাব-৫, রাজশাহীর উপঅধিনায়ক মেজর এএম আশরাফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। ক্ষুদ্র জামিরা গ্রামের একটি আম বাগানে মাদকদ্রব্য বিক্রি হচ্ছে এ তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ দল সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সংঘবদ্ধ মাদক ব্যবসায়ীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও এ সময় পাল্টা গুলি ছুড়লে মাদক ব্যবসায়ীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে লিয়াকতকে আহত অবস্থায় ঘটনাস্থল থেকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত লিয়াকত পুঠিয়া উপজেলার নামাজগ্রামের বাসিন্দা। তার বাবার নাম জাব্বার আলী। লিয়াকতের বিরুদ্ধে রাজশাহী এবং নাটোরের বিভিন্ন থানায় ৮ থেকে ১০টি মামলা রয়েছে।

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের কালীগঞ্জ নরেন্দ্রপুর এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ ছব্দুল মণ্ডল (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। রোববার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ছব্দুল মণ্ডল উপজেলার নরেন্দ্রপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি নাইন এমএম পিস্তল, ২ রাউন্ড গুলি, ১০০ বোতল ফেনসিডিল, ১৫০ পিস ইয়াবা ও একটি হেলমেট উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে র‌্যাব। মোটরসাইকেলে মাদকের চালান নিয়ে যাচ্ছে মাদক ব্যবসায়ীরা- এমন গোপন সংবাদের ভিত্তিতে চেকপোস্ট বসায় র‌্যাব। এ সময় ছব্দুল মণ্ডলকে থামাতে সংকেত দিলে সে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলে সে নিহত হয়। ছব্দুল এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী।

নরসিংদী প্রতিনিধি : রোববার রাত সাড়ে ১১টার দিকে জেলার ঘোড়াশাল পৌরসভার পলাশ থানায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইমান আলী (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। র‌্যাব জানায়, রাতে ইমান আলী ও তার সহযোগীরা মাদকের একটি বড় চালান নিয়ে যাচ্ছিলেন বলে খবর পেয়ে সেখানে র‍্যাব-১১ এর একটি দল অভিযান চালায়। এসময় টের পেয়ে তারা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালালে তারা পিছু হটে যায়। পরে ঘটনাস্থল থেকে ইমান আলীর মরদেহ উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে থানায় ছয়টি মামলা রয়েছে।

আর আগে, গতকাল শনিবার রাতে ‘বন্দুকযুদ্ধে’ দেশের ছয় জেলায় ৬ জন নিহত হয়েছেন। এসব ‘বন্দুকযুদ্ধে’ নিহত চারজন মাদক ব্যবসায়ী, একজন ডাকাত ও অপর একজনকে ছিনতাইকারী বলে পুলিশের দাবী।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top