Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ , সময়- ৭:৫৪ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশন ঘোষণা, সর্বস্তরে আনন্দের বন্যা গ্রেনেড হামলার মামলার রায়ে আমরা সন্তুষ্ট কিন্তু কিছু আপত্তি আছে : শাহরিয়ার আলম ড. কামাল বিএনপিতে যোগ দিয়েছেন, আলহামদুলিল্লাহ : খালেদা জিয়া জাফরুল্লাহর বিরুদ্ধে সেনাকর্মকর্তার থানায় সাধারণ ডায়েরি, তদন্তে ডিবি কেন কমিশন সভা বর্জন করেছেন কমিশনার মাহবুব তালুকদার দেশের অন্যতম বৃহত্তম পুজো হিসেবে জায়গা করে নিয়েছে সিকদার বাড়ি গণমাধ্যমকর্মীদের সাপ্তাহিক কর্মঘণ্টা হবে সর্বোচ্চ ৩৬ ঘণ্টা  ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবিতে সম্পাদকদের মানববন্ধন, পরিষদের সাত দফা দাবি  একটি কমিশন গঠনের প্রস্তাব রেখে ‘সম্প্রচার আইন, ২০১৮’ এর খসড়া অনুমোদন অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব : বেনজীর আহমেদ

মুক্তিযুদ্ধে ভারতবাসীর সহযোগির কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ২৬ মে ২০১৮ ৫:১০ পিএম:
মুক্তিযুদ্ধে ভারতবাসীর সহযোগির কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

‘মুক্তিযুদ্ধে পাশে থাকার জন্য সকল ভারতবাসীকে অসংখ্য ধন্যবাদ।’ ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে জয়ী হওয়া এবং স্বাধীনতা লাভের জন্য ভারতবাসীদের ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আসানসোলের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানে হাজির হয়ে শনিবার এই মন্তব্য করলেন মুজিব কন্যা। তিনি বলেন, ‘ভারত ও বাংলাদেশ দুটি পৃথক দেশ, তবে সহযোগিতা ও সমঝোতার বন্ধনে তারা আবদ্ধ। সাংস্কৃতিক অথবা সরকারি নীতি সব ক্ষেত্রেই দুই দেশের  জনগণ একে অপরের কাছে অনেক কিছু শিখেছে।’

মুক্তিযুদ্ধে ভারতবাসীর সহযোগির কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সহিত্যের কবি কাজী নজরুল ইসলাম, বঙ্গবন্ধু রাজনীতির কবি বলে মন্তব্য করেন তিনি। এছাড়া কাজী নজরুল ইসলামের নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করায় পশ্চিমবঙ্গ সরকারের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যয়কে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

এর আগে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি (ডি-লিট) গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সময় শনিবার দুপুর দেড়’টায় নজরুলজয়ন্তী উপলক্ষে আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনে উপস্থিত হয়ে তিনি এটি গ্রহণ করেন।

বিশেষ সমাবর্তন ও ডি-লিট প্রদান অনুষ্ঠানে বাংলাদেশের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, গওহর রিজভী, তৌফিক-ই-ইলাহী চৌধুরী উপস্থিত ছিলেন। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top