Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ , সময়- ৭:৫৫ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
নিজস্ব প্রস্তাবনা উপস্থাপন করতে না দেয়ায় অপমানিত বোধ করেছি : মাহবুব তালুকদার  ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশন ঘোষণা, সর্বস্তরে আনন্দের বন্যা গ্রেনেড হামলার মামলার রায়ে আমরা সন্তুষ্ট কিন্তু কিছু আপত্তি আছে : শাহরিয়ার আলম ড. কামাল বিএনপিতে যোগ দিয়েছেন, আলহামদুলিল্লাহ : খালেদা জিয়া জাফরুল্লাহর বিরুদ্ধে সেনাকর্মকর্তার থানায় সাধারণ ডায়েরি, তদন্তে ডিবি কেন কমিশন সভা বর্জন করেছেন কমিশনার মাহবুব তালুকদার দেশের অন্যতম বৃহত্তম পুজো হিসেবে জায়গা করে নিয়েছে সিকদার বাড়ি গণমাধ্যমকর্মীদের সাপ্তাহিক কর্মঘণ্টা হবে সর্বোচ্চ ৩৬ ঘণ্টা  ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবিতে সম্পাদকদের মানববন্ধন, পরিষদের সাত দফা দাবি  একটি কমিশন গঠনের প্রস্তাব রেখে ‘সম্প্রচার আইন, ২০১৮’ এর খসড়া অনুমোদন

খালেদা জিয়াকে ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না : মির্জা ফখরুল


মোঃ ইব্রাহীম, নিজস্ব প্রতিবেদক

আপডেট সময়: ২৯ মে ২০১৮ ৩:২৭ পিএম:
খালেদা জিয়াকে ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না : মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ছাড়া কোনো নির্বাচনে যাবে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আরো বলেন, এই নির্বাচন কমিশন বাতিল করে নতুন করে কমিশন গঠন করতে হবে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বিএনপি আয়োজিত জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদতবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা পরিষ্কার করে বলছি, সবার আগে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। সরকারকে পদত্যাগ করতে হবে, প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে এবং নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে। আমরা দেশ নেত্রীকে ছাড়া কোনো নির্বাচনে যাবো না। খালেদা জিয়াকে ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না।

নেতাকর্মীদের লক্ষ্য করে তিনি বলেন, আসুন আমরা একটি ঐক্য গড়ে তুলি। আন্দোলন করে গণতন্ত্র পুনরুদ্ধার করি এবং ‘গণতন্ত্র মাতা’কে মুক্ত করে আনি।

বিএনপি মহসচিব বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। আজকের আওয়ামী লীগও নিষিদ্ধ ছিলো। জিয়াউর রহমানের কারণেই তারা রাজনীতি করতে পারছে। তিনি বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। অথচ আজকে তাকেই ছোট করার জন্য বিকৃত ইতিহাস তুলে ধরা হচ্ছে। আমাদের সেই গণতন্ত্র আজ সম্পূর্ণভাবে হরণ করা হয়েছে।

ফখরুল বলেন, দেশে আজ একদলীয় শাসন নয়, এক ব্যক্তির শাসনে পরিণত হয়েছে। মানুষের কোনো অধিকার নেই। পাখির মতো গুলি করে মানুষ হত্যা করা হচ্ছে।

তিনি আরো বলেন, যারা জিয়াউর রহমানকে হত্যা করেছিলো আজ তারাই বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে। আজ আমাদেরকে শপথ নিতে হবে। জাতিকে সম্পৃক্ত করে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান প্রমুখ।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top